Image default
প্রযুক্তি

হোয়াটসঅ্যাপের ছবি বা ভিডিও ‘ফুল-ভিউ’ ফরম্যাটে দেখা যাবে

বেশিরভাগ মেসেজিং অ্যাপ বা সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে ছবি বা ভিডিওর সুনির্দিষ্ট সাইজ থাকার কারণে ‘ফুল-ভিউ’ ছবি বা ভিডিওর ক্ষেত্রে আলাদাভাবে ওপেন করতে হয়। কাজটি আপাতদৃষ্টিতে কঠিন না হলেও এতে ব্যবহারকারীর সময় নষ্ট হয়। তাই ব্যবহারকারীর সময় সাশ্রয়ে হোয়াটসঅ্যাপ সম্প্রতি জানিয়েছে, শীঘ্রই তারা নতুন ফিচার চালু করবে। যার মাধ্যমে ব্যবহারকারীরা ছবি বা ভিডিও ‘ফুল-ভিউ’ ফরম্যাটে দেখার সুযোগ পাবেন।

শনিবার (১ মে) টুইটারে এক টুইটে হোয়াটসঅ্যাপ নতুন ফিচারটির কার্যকারিতা সংশ্লিষ্ট একটি ভিডিও প্রকাশ করেছে হোয়াটসঅ্যাপ। ওই ভিডিওতে দেখানো হয়, অ্যাপটির আগের ফিচারে ছবি বা ভিডিও প্রথমে ‘ফুল ফরম্যাটে’ দেখা যেত না; তাতে ট্যাপ করে পুরো কনটেন্ট দেখতে হতো। অ্যাপটি বলেছে, নতুন ফিচারে ট্যাপ না করে সরাসরি বড় ফরম্যাটে ছবি দেখা যাবে।

ইদানীং বেশিরভাগ ব্যবহারকারীর হাতে বড় স্ক্রিনের ডিভাইস থাকায় ক্রপ সাইজের কনটেন্ট বারবার ট্যাপ করে দেখা বিরক্তির কারণ। সে কারণেই হোয়াটসঅ্যাপ তাদের নতুন ফিচারে ছবি বা ভিডিও সরাসরি দেখার ব্যবস্থা রেখেছে। গত মাসে আইফোন ব্যবহারকারীদের জন্য ফিচারটি চালু করেছে হোয়াটসঅ্যাপ। বলা হচ্ছে, শীঘ্রই অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরাও ফিচারটি ব্যবহার করতে পারবেন।

হোয়াটসঅ্যাপের মতো টুইটারও একটি ফিচার নিয়ে ব্যাপক পরীক্ষা-নিরীক্ষা চালাচ্ছে। অনুমান করা যাচ্ছে, আগামীতে টুইটারেও ‘ফুল-ভিউ ফটোজ’ ফরম্যাট দেখা যাবে। উল্লেখ্য, ২০১২ সালে হোয়াটসঅ্যাপ কিনে নেয় ফেসবুক।

Related posts

ঈদ ক্যাম্পেইনের মেয়াদ বাড়ালো স্যামসাং

News Desk

মঙ্গলে সফলভাবে ড্রোন ওড়ালো নাসা

News Desk

ভারতের ডিজিটাল আইন মেনে নিল টুইটার

News Desk

Leave a Comment