Image default
প্রযুক্তি

রমজানের তিনটি স্টিকার প্রকাশ করলো ইনস্টাগ্রাম

সোশ্যাল মিডিয়ার জগতের অন্যতম জনপ্রিয় একটি নাম ইনস্টাগ্রাম। ফেসবুকের মালিকানাধীন এই সোশ্যাল মাধ্যমটি রমজান মাস উপলক্ষে তিনটি নতুন স্টিকার প্রকাশ করেছে। প্রকাশ করা নতুন তিনটি স্টিকার পবিত্র রমজান মাসের বিভিন্ন প্রতিক হিসেবে ব্যবহার করতে পারবে ব্যবহারকারী।

এর মধ্যে একটি যেমন “ইফতার” এর ইমোজি রয়েছে যা সূর্যাস্তের সময় রোজা ভাঙার অনুষ্ঠান হিসেবে পরিচিত। পবিত্র রমজান উপলক্ষে চালু করা এই তিনটি স্টিকার স্টোরি ট্রেতে প্রদর্শিত হবে যা ব্যবহারকারী ইনস্টাগ্রাম স্টোরির সঙ্গে স্ক্রিনে সোয়াইপ করে অ্যাক্সেস করতে পারবে।

ইনস্টাগ্রাম এবং ফেসবুক ভারতের পাবলিক পলিশি এবং কমিউনিটি ম্যানেজার তারা বেদি প্রথম ইনস্টাগ্রামের এই তিনটি নতুন স্টিকার পোস্ট করে। এই পোস্ট দেখে বোঝাযায় ইনস্টার এই তিনটি নতুন স্টিকার পবিত্র ইদের নানা মুহূর্তগুলিকে তুলে ধরে। তিনটির মধ্যে একটি ‘চাঁদ’ এর স্টিকার প্রকাশ করা হয়েছে, যেটি রমজান মাসে পবিত্র ইদের একটি সংকেত। অন্য একটিতে দেখা মিলছে জুস এবং খেজুরের ‘ইফতার’ এর স্টিকার। যেটা নির্দেশ করে সূর্যাস্তের সময় রোজা ভাঙার অনুষ্ঠানকে। আর তিন নম্বর অর্থাৎ শেষ স্টিকারটি একটি ‘মসজিদ’ এর স্টিকার, যা রমজান মাসে সমস্ত মুসলমানের উপাসনার স্থান।

জনপ্রিয় সোশ্যাল মাধ্যম রমজান উপলক্ষে এই নয়া তিনটি স্টিকার চালু করার জন্য বাহরাইনের এক চিত্রকর হালা আলয়াববাসির সাহায্য নিয়েছে। এই বিষয়ে চিত্রকর উল্লেখ করেছেন, রমজানের প্রিয় দিকগুলি দ্বারা তিনি অনুপ্রাণিত হয়েছিলেন, আর এই কারণে তিনি বাকি সমস্তদের মধ্যে ভাগ করে নেওয়ার জন্য স্টিকারগুলি তৈরি করেছেন। সকল ইনস্টাগ্রাম ব্যবহারকারী এই স্টিকারের সুবিধা পাবে।

সেই ক্ষেত্রে ব্যবহারকারীকে ইনস্টাগ্রাম স্টোরি ট্রেতে গিয়ে স্ক্রিনটি ওপরের দিকে সোয়াইপ করে নতুন স্টোরি ক্রিয়েট করবার সময় এই স্টিকারগুলি মিলবে। স্টোরি ট্রের একেবারে ওপরের সারিতে এই নয়া রমজারের স্টিকারগুলি দেখতে পাবে ব্যবহারকারী।

ইনস্টাগ্রামে এই রমজানের স্টিকারগুলি যারা ব্যববহার করবে তাদের রমজান সম্পর্কে বেশ কিছু লেখকের গল্পের স্টোরিও মিলবে। এগুলি স্টোরি স্ট্রে প্রথমের দিকে প্রদর্শিত হবে।

Related posts

কোডিং অভিজ্ঞতা ছাড়াই তৈরি করা যাবে অ্যাপ: রবি

News Desk

ক্রেডিট কার্ড কি? ক্রেডিট কার্ডের সুবিধা ও অসুবিধা

News Desk

চাঁদে নভোচারী পাঠানোর মিশন আর্টেমিস টিম-এর সদস্য হলেন করা?

News Desk

Leave a Comment