free hit counter
বিশ্বের ৩০০ কোটি মানুষ অ্যান্ড্রয়েড ব্যবহার করেন
প্রযুক্তি

বিশ্বের ৩০০ কোটি মানুষ অ্যান্ড্রয়েড ব্যবহার করেন

অ্যান্ড্রয়েড এবং আইফোন ব্যবহারকারীদের মধ্যে প্রায়ই বিতর্ক হয়। অনেকে মনে করেন অ্যান্ড্রয়েডের তুলনায় অ্যাপলের আইফোন এগিয়ে রয়েছে।

বর্তমানে বিশ্বের ৩০০ কোটি ব্যবহারকারী অ্যান্ড্রয়েড ব্যবহার করছেন। সম্প্রতি এমনটিই জানিয়েছেন সার্চ ইঞ্জিন প্ল্যাটফর্ম গুগলের বিপণন ব্যবস্থাপনা বিভাগের ভাইস প্রেসিডেন্ট সমীর সামাত। তার বক্তব্য থেকে জানা গেছে, বিশ্বব্যাপী আইফোনের তুলনায় সক্রিয় অ্যান্ড্রয়েড ডিভাইস রয়েছে তিন গুণ।

কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, ২০১৯ সালের অ্যানুয়াল ডেভেলপার কনফারেন্সের পর থেকে গুগল ৫০ কোটিরও বেশি সক্রিয় ডিভাইস অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে যুক্ত করেছে। যা গুগলের জন্য নতুন মাইলফলক তৈরি করেছে।

গুগল জানায়, এর আগে ২০১৭ সালে ১০০ কোটি ব্যবহারকারী সক্রিয়ভাবে অ্যান্ড্রয়েড ব্যবহার করেছেন। এমনকী বিশ্বের অনেক দেশে প্ল্যাটফর্মটি ব্যবহৃত না হলেও বর্তমানে পুরো বিশ্বে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীর সংখ্যা ৩০০ কোটিরও বেশি।

উল্লেখ্য, চলতি বছরের শুরুতে অ্যাপল জানিয়েছিল, বিশ্বে সক্রিয়ভাবে ১০০ কোটি ব্যবহারকারী আইফোন ডিভাইস ব্যবহার করেন। বাজারে অ্যাপল ও গুগলের মধ্যে চলমান স্নায়ুযুদ্ধের মধ্যে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীর সংখ্যা বেশি থাকার খবর প্রকাশ করেছে গুগল।

Related posts

হোয়াটসঅ্যাপে আসছে মাইগ্রেশন ফিচার

News Desk

সেপ্টেম্বরে আইফোন-১৩ সিরিজ বাজারে আসছে

News Desk

আইফোন ১৩ সিরিজের ফোনে থাকবে ডিএসএলআর এর মত ক্যামেরা ফিচার

News Desk