free hit counter
বিশ্ববাজারে বিক্রির দিক থেকে শীর্ষে অ্যাপেল
প্রযুক্তি

বিশ্ববাজারে বিক্রির দিক থেকে শীর্ষে অ্যাপেল

২০২১ এর জানুয়ারি মাসে বিশ্ববাজারে সবথেকে বেশি বিক্রয়যোগ্য ফোন iPhone 12। বিক্রির দিকে শীর্ষ তালিকায় রয়েছে অ্যাপেল এই রিপোর্ট প্রকাশ করেছে বাজার গবেষণা সংস্থা কাউন্টারপয়েন্ট। রিপোর্টে বলা হয়েছে, চলতি মাসে প্রায় ৭১ শতাংশ বিক্রি হয়েছে iPhone 12, iPhone 12 Pro এবং iPhone 12 Pro Max স্মার্ট ফোনগুলি।

গত বছরে অ্যাপেলের স্মার্ট ফোনগুলির লঞ্চের নির্দিষ্ট সময়ের পরে অক্টোবর মাসে লঞ্চ করা হয়েছিলো iPhone 12, iPhone 12 Pro, iPhone 12 Pro Max, এবং iPhone 12 mini স্মার্ট ফোনগুলি। বাজারজাত ১২ সিরিজের প্রতিটা স্মার্ট ফোনের সঙ্গে দ্রুত ইন্টারনেট সংযোগের জন্য ৫ জি ব্যবস্থা রাখা হয়েছিল অ্যাপেলের তরফে। তাদের ১২ সিরিজের ফলে অনেক নতুন গ্রাহক পরিষেবার সঙ্গে যুক্ত হয়েছে বলে মনে করা হচ্ছে ।

কাউন্টারপয়েন্ট তাদের মার্কেট প্লাস প্রতিবেদনে জানিয়েছে ফোন প্রস্তুত কারক সংস্থা অ্যাপেল বিশ্ববাজারে ফোন বিক্রয়ের বিচারে সেরা ১০ এর তালিকায় ৬ টা জায়গা দখল করে বসে রয়েছে। এই তালিকায় অ্যাপেলের তরফে শীর্ষে রয়েছে তাদের ৭৯,৬৯৯ টাকা দামের iPhone 12 এবং তার পরে রয়েছে ১,২৯,৯০০ টাকা দামের Phone 12 Pro এবং iPhone 12 Pro Max স্মার্ট ফোনগুলি।

কাউন্টারপয়েন্ট তাদের প্রতিবেদনে আরও যুক্ত করে উল্লেখ করে Apple’s iPhone 12 সিরিজ বিক্রির দিকে তাকালে দেখা যাবে প্রায় এক তৃতীয়াংশ আয় মার্কিন যুক্তরাষ্ট্র থেকে এসেছে। তাদের স্মার্ট ফোনগুলির এই অধিক বিক্রির কারণ শক্তিশালী কেরিয়ার প্রচার এবং ৫ জি সংযোগ। মার্কিন যুক্তরাষ্ট্রে সবথেকে বেশি পরিমানে বিক্রি হয়েছে ১,২২,৯০০ টাকা মূল্যের iPhone 12 Pro Max স্মার্ট ফোনটি। এর কারন হিসেবে মনে করা হচ্ছে মার্কিন মানুষরা বেশির ভাগ সময় ফোন প্রস্তুত কোম্পানিগুলির শেষ প্রকাশিত হওয়া স্মার্ট ফোনগুলি ব্যবহার করতে অধিক পছন্দ করে।

আইফোন ১২ সিরিজের পরে, কাউন্টারপয়েন্ট অনুযায়ী আইফোন ৫৪, ৯০০ টাকা দামের iPhone 11 বিশ্বব্যাপী চতুর্থ সর্বাধিক বিক্রিত স্মার্টফোন । ২০১৯ সালের সেপ্টেম্বরে মাসে ১১ সিরিজটি চালু করার কয়েক মাস পরেও বিশ্বজুড়ে বিক্রয়ের ক্ষেত্রে বেশ জনপ্রিয় হয়ে ওঠে । ফেব্রুয়ারির একটি প্রতিবেদনে দাবি করা হয়েছে যে ২০২০ সালে iPhone 11 সবচেয়ে বেশি পাঠানো হয়েছিলো বিশ্বের নানা প্রান্তে, যার পরিমাণ প্রায় ৬৪.৮ মিলিয়ন ইউনিট।

Related posts

এশিয়ায় হুয়াওয়ের নিজস্ব অপারেটিং সিস্টেম

News Desk

ফের মূল্যছাড় ভিভোর তিন ফোনে

News Desk

Xiaomi Mi Mix Fold এবার আসছে গ্লোবাল মার্কেটে, জানুন দাম ও ফিচার

News Desk