free hit counter
প্রযুক্তি

বাংলাদেশে আসছে কম্পিউটার প্রযুক্তি প্রতিষ্ঠান ওরাকল

বাংলাদেশে আসছে কম্পিউটার প্রযুক্তি প্রতিষ্ঠান ওরাকল

বাংলাদেশে কার্যক্রম শুরু করতে যাচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্রভিত্তিক বহুজাতিক কম্পিউটার প্রযুক্তি প্রতিষ্ঠান ওরাকল কর্পোরেশন। ২০২২ সালের ডিসেম্বর মাসের মধ্যেই বাংলাদেশে কার্যক্রম শুরু করতে চায় প্রতিষ্ঠানটি।

কম্পিউটার হার্ডওয়্যার ও সফটওয়্যার পণ্য উৎপাদনে পারদর্শী এই প্রতিষ্ঠানটি বাংলাদেশের মাটিতে স্থাপন করতে যাচ্ছে ওরাকল একাডেমি। সিঙ্গাপুরে ওরাকল কার্যালয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সাথে দ্বিপাক্ষিক বৈঠকে এই আগ্রহের কথা জানায় ওরাকল।

উক্ত বৈঠকে বাংলাদেশ প্রতিনিধিদলের সদস্য হিসেবে উপস্থিত ছিলেন স্টার্টআপ বাংলাদেশে লিমিটেডের এমডি সামি আহমেদসহ আরও অনেকে। বৈঠক শেষে ওরাকলে কর্মরত বাংলাদেশিদের সঙ্গে সাক্ষাৎ করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এসময় প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পর্ষদের শীর্ষ কর্মকর্তারা ওরাকলে তাদের চমৎকার পারফরম্যান্সের কথাও প্রকাশ করেন।

উল্লেখ্য, ওরাকল কর্পোরেশন মার্কিন যুক্তরাষ্ট্রের একটি বহুজাতিক কম্পিউটার প্রযুক্তি কর্পোরেশন যার সদর দপ্তর ক্যালিফোর্নিয়ার রেডউড সিটিতে অবস্থিত। কোম্পানিটি কম্পিউটার হার্ডওয়্যার সিস্টেম এবং এন্টারপ্রাইজ সফটওয়্যার পণ্যতে পারদর্শী। বিশেষভাবে এর নিজস্ব ডাটাবেজ ম্যানেজমেন্ট সিস্টেমের ব্রান্ডে। মাইক্রোসফট এবং আইবিএম এর পরে আয় অনুসারে তৃতীয় বৃহত্তম সফটওয়্যার নির্মাণকারী প্রতিষ্ঠান ওরাকল।

Source link