free hit counter
ফেসবুক থেকে সহজেই ভিডিও ডাউনলোড করুন
প্রযুক্তি

ফেসবুক থেকে সহজেই ভিডিও ডাউনলোড করুন

বর্তমানে সোশ্যাল মিডিয়া ছাড়া জীবন কল্পনাই করা যায় না। সময় কাটানো, নিজের জীবনের বিভিন্ন অনুভূতি ভাগ করে নেওয়া, রোজকার খবর দেখা, নানা রকম ভিডিও দেখা ইত্যাদি বিভিন্ন কাজে ব্যবহৃত হয় ফেসবুক, ইনস্টাগ্রাম, টুইটার ইত্যাদি জনপ্রিয় সোশ্যাল মাধ্যম।

মার্ক জুকারবার্গ প্রতিষ্ঠিত ফেসবুক এই মুহূর্তে পৃথিবীর অন্যতম জনপ্রিয় সোশ্যাল মাধ্যম। ঘুরতে গেলে, সিনেমা দেখতে গেলে বা বন্ধুদের সঙ্গে পার্টি, নিজের বিভিন্ন চিন্তা ভাবনা ছবি, লেখা ও ভিডিও আকারে আমরা ফেসবুকের মাধ্যমে সকলের সঙ্গে ভাগ করে থাকি। জনপ্রিয়তম এই সোশ্যাল সাইটে অনেক সময় অনেক ভিডিও ভাইরাল হয়। কিন্তু প্রত্যেক দিন অসংখ্য ফেসবুক পোস্টের ভিড়ে তা হারিয়ে যায়, পড়ে পুনরায় সেই ভিডিও দেখার ইচ্ছে হলে বা কারোর সঙ্গে শেয়ার করার দরকার হলে আমরা ভিডিও গুলি খুঁজে পাই না। ফেসবুক থেকে তো সরাসরি ভিডিও ডাউনলোডও করা যায় না। এখন উপায় কি? উপায় আছে। কীভাবে Android iphone, Mac ও windows ব্যবহারকারীরা ফেসবুকের ভিডিও ডাউনলোড করতে পারবেন, জেনে নিন।

Windows, Mac থেকে কি ভাবে ডাউনলোড করবেন: একাধিক থার্ড পার্টি ওয়বসাইটের মাধ্যমে ফেসবুক ভিডিও ডাউনলোড করা যায়। প্রথমেই যে ভিডিও আপনি ডাউনলোড করতে চান তাতে right click করুন। সেখান থেকে copy video URL অপশনটি সিলেক্ট করুন। এবার চলে যান fbdown.net ওয়েবসাইটে। সেখানে দেখতে পাবেন একটি বক্স, সেখানে কপি করে রাখা লিঙ্কটি পেস্ট করুন। এবার ভিডিওর save to desktop অপোশনে click korun।

Android ফোনে কীভাবে করবেন: যে ভিডিও টি আপনি ডাউনলোড করতে চান তার শেয়ার অপশনে গিয়ে copy link অপশনে ক্লিক করুন। এবার চলে যান fbdown.net ওয়েবসাইটে। সেখানে দেখতে পাবেন একটি বক্স, সেখানে কপি করে রাখা লিঙ্কটি পেস্ট করুন। এবার ভিডিওর save to phone অপোশনে click korun।

Iphone এ কি ভাবে ডাউনলোড করবেন: আইফোনের ক্ষেত্রে সব নিয়ম অ্যান্ড্রয়েডের মত। শুধু আইফোনে ক্রোম ব্রাউজারের পরিবর্তে ফায়ারফক্স ব্রাউজার ব্যবহার করুন।

Related posts

জ্বর ও শ্বাসকষ্টে ভুগছেন নায়িকা পরীমণি

News Desk

গুগল-অ্যামাজনের পর ভ্যাট নিবন্ধন নিল ফেসবুক

News Desk

WhatsApp এর নতুন ফীচারে চ্যাট-টেক্সট গুলোর রং বদলাতে পারবেন ব্যাবহারকারীরা

News Desk