Image default
প্রযুক্তি

নিয়ম না মানলেও ডিলিট হবে না হোয়াটসঅ্যাপ

হোয়াটসঅ্যাপ চলতি বছরের ৪ জানুয়ারি ব্যবহারকারীদের ব্যক্তিগত গোপনীয়তার নতুন নীতিমালা ঘোষণা করে। নীতিমালায় বলা হয়, ৮ ফেব্রুয়ারির মধ্যে মেসেজিং অ্যাপটির টার্মস অ্যান্ড কন্ডিশন অ্যাকসেপ্ট না করলে অ্যাকাউন্ট ডিলিট করা হবে। কিন্তু ব্যাপক সমালোচনার মুখে পড়ে সিদ্ধান্ত থেকে সরে আসে তারা।

সম্প্রতি ব্যবহারকারীদের কথা মাথায় রেখে হোয়াটসঅ্যাপের নীতিমালায় পরিবর্তন আনা হয়েছে। বলা হয়েছে, ব্যবহারকারীদের ব্যক্তিগত গোপনীয়তার নীতিমালায় তথ্য শেয়ারের অনুমতি না দিলেও অ্যাকাউন্ট ডিলিট করা হবে না।

প্রথম দিকে হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে বলা হয়েছিল, ব্যবহারকারীর তথ্য ফেসবুককে দেওয়া হবে। এতে চাপের মুখে পড়ে এন্ড-টু-এন্ড মেসেজিং অ্যাপটি। তাই চাপে পড়ে ১৫ মে পর্যন্ত সময় বাড়ায় তারা।

ব্যবহারকারীর অ্যাকাউন্ট ডিলিট করার বিষয়ে ভারতের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম পিটিআইকে হোয়াটসঅ্যাপের এক মুখপাত্র বলেন, ব্যবহারকারীরা ব্যক্তিগত গোপনীয়তার নীতিমালায় সম্মতি না দিলে তাদের অ্যাকাউন্ট ডিলিট করার সিদ্ধান্ত প্রত্যাহার করা হয়েছে। তাছাড়া নতুন নীতিমালার কারণে তারা কোনো ফিচার হারাবেন না। কয়েকদিনের মধ্যেই তাদের কাছে একটি রিমাইন্ডার পাঠানো হবে।

হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে বলা হয়, নতুন নীতিমালা যেসব ব্যবহারকারীর কাছে পাঠানো হয়েছে তাদের বেশিরভাগই তথ্য শেয়ারের অনুমতি দিয়েছেন। যারা নীতিমালা গ্রহণ করেননি তাদের আর অনুমতি দেওয়া লাগবে না। উল্লেখ্য, হোয়াটসঅ্যাপ আশ্বাস দিয়েছে, ফেসবুকের কাছে তারা তথ্য শেয়ার করবে না।

Related posts

পৃথিবীতে রাজত্ব করত প্রায় ২.৫ বিলিয়ন টিরানোসরাস রেক্স!

News Desk

‘ডিপফেক টেকনোলজি’ – একটি বিপদের নাম

News Desk

হোয়াটসঅ্যাপে কল রেকর্ড করার উপায়

News Desk

Leave a Comment