free hit counter
ক্রোম ব্রাউজারে মিউজিক নিয়ন্ত্রণের পরীক্ষা করছে গুগল
প্রযুক্তি

ক্রোম ব্রাউজারে মিউজিক নিয়ন্ত্রণের পরীক্ষা করছে গুগল

গুগল নামটার সঙ্গে সকলে পরিচিত। সাধারণ মানুষের কথা মাথায় রেখে গুগল একাধিক নানা অ্যাপ্লিকেশন চালু করেছে এই সংস্থা। অ্যাপ্লিকেশনের পাশাপাশি বর্তমান সময়ে নানা স্মার্ট ফোন এবং টাকা লেনদেনের জন্য গুগল পের মতো পরিষেবা চালু করা হয়েছে। এর এবার গুগল তাদের ব্যবহারকারীদের কথা মাথায় রেখে একটি নতুন ফিচার চালু করতে চলেছে।

গুগল তার ক্রোম ব্রাউজার এবং ক্রোম ওএস-এর জন্য সঙ্গীত নিয়ন্ত্রণ ব্যবস্থার পরীক্ষা করছে। এই নতুন ফিচার চালু হলে গ্রাহকরা পাবে ব্যাকগ্রাউন্ড মিউজিক এবং ভিডিও প্লে ব্যাক নিয়ন্ত্রণের সুবিধা। এই সংস্থা সঙ্গীত নিয়ন্ত্রণ করার জন্য স্ক্রাবিং বার এবং অ্যালবাম আর্ট ছাড়াও পটভূমিতে গান বা ভিডিও প্লেয়ারের থাম্বনিলগুলি যুক্ত করতে চলেছে। এই নতুন ফিচার সম্পর্কে গুগলের তরফে কোনও কিছু উল্লেখ করা না হলেও এই বৈশিষ্ট্যগুলি ২০২১ সালের মে মাসে আপডেট ভার্সান ৯১ এর সঙ্গে মিলতে পারে বলে মনে করা হচ্ছে।

আসন্ন গুগলের এই নতুন ফিচার প্রথম u/Leopeva64-2 এর দ্বারা রেডিটে প্রকাশ করা হয়েছে যা চিহ্নিত করেছিল আন্ড্রয়েড । //flags/#global-media-controls-modern-ui অধিনে সক্রিয় করা যেতে পারে। নতুন ফিচারে সঙ্গীত নিয়ন্ত্রণের জন্য সংযোগ করা হবে স্ক্রাবলিং বার এবং ব্যাকগ্রাউন্ড আর্ট মিউজিক এবং ভিডিও প্লেয়ার। এই নতুন ফিচার গুগল ব্রাউজার এবং গুগল ওএস উভয়ে মিলবে।

গতমাসে গুগল ঘোষণা করেছিল ক্রোম ব্রাউজারে কুকিজের বিকল্প হিসাবে ফেডারেটেড লার্নিং অফ চোহর্টস (এফএলওসি) পরীক্ষা শুরু করবে। এফএলওসি একটি গুরুত্বপূর্ণ অংশ যা ক্রোমের স্যান্ডবক্স প্রকল্পটি গোপনীয়তা সুরক্ষা করে। এছাড়াও এই সংস্থাটি মার্চ মাসে ঘোষণা করেছিল, তারা অ্যান্ড্রয়েডের জন্য ৮৯ আপডেট করতে চলেছে। এর পাশাপাশি তারা জানায়, এই আপডেটের ফলে অল্প জায়গার সঙ্গে আগের তুলনায় ১৩ শতাংশ বেশি বুট আপের সুবিধাও মিলবে গ্রাহকদের। এই সংস্থা সুবিধার জন্য একটি ফ্রিজ ড্রাইড ট্যাব চালু করে যা দাবি করে আগের তুলনায় ওনেক বেশি দ্রুত লোড হবে এই ট্যাবে।

Related posts

গুগলের বিরুদ্ধে প্রায় ২৭ কোটি ডলার জরিমানা ফ্রান্সের

News Desk

হোম অফিসে ১০০ কোটি ডলার বাঁচল গুগলের

News Desk

আড়াই কোটি টাকা ভ্যাট দিল সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক

News Desk