free hit counter
প্রযুক্তি

কী থাকছে অ্যান্ড্রয়েড ১৩ এই ভার্সনে?

ফোনের নিরাপত্তা এবং গোপনীয়তার বিষয়টিকে আরও বেশি গুরুত্ব দিয়ে এবার গুগল নিয়ে এসেছে অ্যান্ড্রয়েড ১৩। এর মাধ্যমে খুব সহজে ফোন ব্যবহারকারীরা নির্দিষ্ট ছবি এবং ভিডিও শেয়ার দিতে পারবেন। অন্যান্য ফাইল সুরক্ষিত থাকবে। এ ছাড়া থিম আইকনেও আনা হয়েছে ভিন্নতা। নতুন অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের নাম দেওয়া হয়েছে টিরামিসু। নতুন এই ভার্সনে ইউজারদের জন্য থাকছে চমকপ্রদ ফিচার। গুগল জানায়, আগামী আগস্ট মাসে অ্যান্ড্রয়েড ১৩-এর ফাইনাল স্টেবল ভার্সন আসতে পারে। যা যা থাকছে অ্যান্ড্রয়েড ১৩-এ…

ফটো পিকার : এর মাধ্যমে অন্য যে কোনো অ্যাপকে পছন্দ অনুযায়ী ছবি অ্যাকসেস দেওয়া যাবে। অন্যান্য মিডিয়া ফাইলগুলোর অ্যাকসেস অ্যাপ নিজের ইচ্ছামতো নিতে পারবে না। ফলে, ফোনের প্রাইভেসি বাড়বে।

ওয়াইফাই সুবিধা : অ্যান্ড্রয়েড ১৩ সাপোর্টেড ডিভাইসে ওয়াইফাই কানেক্ট করার জন্য অ্যাপগুলোকেও অনুমতি নিতে হবে।

 

কাস্টম কুইক সেটিংস : এর নোটিফিকেশন কুইক সেটিংসে শর্টকাট অপশন থাকবে। ফলে সেখানে ট্যাপ করলেই ফেসবুক, ইনস্টাগ্রামের অ্যাক্টিভ স্ট্যাটাস টার্ন অফ করে রাখা যাবে।

প্রি-অ্যাপ ল্যাঙ্গুয়েজ : এতে অ্যাপগুলোর সিস্টেম ল্যাঙ্গুয়েজে ভিন্ন ল্যাঙ্গুয়েজও থাকতে পারে, যেন কোড বুঝতে সমস্যা না হয়।

প্লে স্টোরের মাধ্যমে অ্যান্ড্রয়েড আপডেট : এবার অ্যান্ড্রয়েডে নতুন ফিচার পেতে আর সিস্টেম আপগ্রেডের প্রয়োজন হবে না। অর্থাৎ অ্যান্ড্রয়েড ১৩-এর যে কোনো পিকার ফিচার প্লে আপডেট থেকে পাবেন অ্যান্ড্রয়েড ১১ বা ১২ ইউজাররা। ফলে সহজেই আপডেট হবে।

তথ্য সূত্র :bd-pratidin

Bednet steunen 2023