Image default
প্রযুক্তি

কর্মীদের অফিসে ফিরতে বললেন গুগল

কর্মীদের অফিসে ফিরিয়ে আনার চেষ্টা করছে সার্চ ইঞ্জিন জায়ান্ট গুগল। লকডাউনের কারণে প্রতিষ্ঠানটির বেশিরভাগ কর্মী এক বছরেরও বেশি সময় ধরে ঘরে বসে অফিসের কাজ করছেন। কিন্তু যুক্তরাষ্ট্রে লকডাউন কিছুটা শিথিল হওয়ায় গুগল কর্মীদের সপ্তাহে অন্তত তিন দিন অফিসে কাজ করাতে চাইছে প্রতিষ্ঠানটি। সম্প্রতি এ নিয়ে কর্মীদের ইমেইল বার্তাও পাঠিয়েছেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী সুন্দর পিচাই। মার্কিন সংবাদমাধ্যম অ্যাসোসিয়েট প্রেসের (এপি) খবরে এ তথ্য জানা গেছে।

কর্মীদের পাঠানো ই-মেইলে সুন্দর পিচাই অফিসে কাজ করার সুফল সম্পর্কে লিখেছেন। তিনি লেখেন, ‘২০ বছরেরও বেশি সময় বিভিন্ন প্রতিকূলতা সামলে নিয়ে আমাদের কর্মীরা অফিসে এসেছেন।’

চলতি বছরের এপ্রিল থেকে অফিস খুলে দিয়েছে গুগল। এ অবস্থায় ‘হোম-অফিস’ ও ‘অফিসে এসে কাজ করা’ উভয় ব্যবস্থা মিলিয়ে সাপ্তাহিক সময়সূচি তৈরির চেষ্টা করে যাচ্ছে গুগল। অফিসে কাজ করলে কর্মীরা কেমন সুবিধা পাবেন সে বিষয়ও ই-মেইলে সুন্দর পিচাই লেখেন। তিনি বলেন, ৬০ শতাংশ কর্মী এখন অফিসে এসে কাজ করতে চান। তিনি একটি কর্মপরিকল্পনা করেছেন যেখানে ৬০ শতাংশ কর্মী অফিসে আসবেন, ২০ শতাংশ নতুন একটি অফিসে যাবেন এবং বাকি ২০ শতাংশ ঘরে বসেই কাজ করবেন।

উল্লেখ্য, করোনা মহামারির শুরু হলে গুগল প্রথমবারের মতো কর্মীদের ঘরে বসে কাজ করার কার্যক্রম শুরু করে। এরপর বিশ্বের বিভিন্ন কর্পোরেট প্রতিষ্ঠান ‘হোম-অফিস’ কার্যক্রম শুরু করে। এর মধ্যে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম টুইটার ও ফেসবুকও রয়েছে। টুইটার বলেছে, তাদের কর্মীরা সারা জীবন ঘরে বসে কাজ করার সুযোগ পাবেন। অন্যদিকে ফেসবুক বলেছে, লকডাউন শিথিল হলেও কর্মীরা ঘরে বসে কাজ করার সুযোগ পাবেন।

Related posts

পৃথিবীর দিকে ধেয়ে আসছে ভেঙে পড়া চীনা রকেট

News Desk

নেটফ্লিক্সে যুক্ত হচ্ছে এন প্লাস ফিচার

News Desk

দেশব্যাপী ইন্টারনেটের এক রেট হচ্ছে, ৫০০ টাকায় চলবে মাস

News Desk

Leave a Comment