Image default
প্রযুক্তি

উইন্ডোজ ১১ এর নকশা ফাঁস!

এখনও আনুষ্ঠানিকভাবে উইন্ডোজ ১১ দেখায়নি মাইক্রোসফট। কথা রয়েছে ২৪ জুন ভার্চুয়াল এক আয়োজনের মধ্য দিয়ে উইন্ডোজের নতুন সংস্করণটি আনবে তারা। কিন্তু এরই মধ্যে ফাঁস হয়ে গেছে নতুন উইন্ডোজের নকশা। টুইটারে রীতিমতো ভিডিও আপলোড করে নতুন উইন্ডোজ ১১ এর নকশার কিছুটা দেখিয়ে দিয়েছেন প্রযুক্তিবিষয়ক সাইট দ্য ভার্জের জ্যেষ্ঠ সম্পাদক টম ওয়ারেন।

এ নিয়ে বিস্তারিত প্রতিবেদনও প্রকাশিত হয়েছে সাইটটিতে। ফাঁস হওয়া নকশায় দেখা গেছে নতুন উইন্ডোজের ডিফল্ট ওয়ালপেপার। আপাতত ধারণা করা হচ্ছে, ডার্ক ও লাইট দুই মোডেই ওয়ালপেপারটি পাওয়া যাবে। ভার্জ দাবি করছে, ফ্লো, গ্লো এবং ক্যাপচার্ড মোশন নামে কয়েক ধাঁচের ওয়ালপেপারের দেখা মিলবে নতুন উইন্ডোজ সংস্করণে। চূড়ান্তভাবে কোনটিকে দেখা যাবে তা এখনই বলা যাচ্ছে না।

ফাঁস হওয়া ভিডিওতে উইন্ডোজ ১১ এর উইজেট এবং টাস্কবারেও পরিবর্তন চোখে পড়েছে। বাম পাশের বদলে স্ক্রিনের ঠিক মাঝ বরাবর চোখে পড়েছে নতুন টাস্কবারটিকে। এ ছাড়াও সংবাদ, আবহাওয়া বার্তা এবং অন্যান্য ওয়েব কনটেন্টের জন্য উইন্ডোজ উইজেট আনার ব্যাপারে বলছে মাইক্রোসফট।

কথা ছিল, উইন্ডোজ ১০ এর পর আর কোনো উইন্ডোজ সংস্করণ আসবে না। কিন্তু কিছুদিন আগেই মত পাল্টানোর আভাস দেন মাইক্রোসফট প্রধান নির্বাহী ও সম্প্রতি চেয়ারম্যান নির্বাচিত সত্য নাদেলা। পরবর্তী প্রজন্মের উইন্ডোজ আনার খবরও জানান তিনি। এর পরপরই ২০২৫ সালের অক্টোবরের পর আর উইন্ডোজ আপডেট না আনার খবর জানায় প্রতিষ্ঠানটি।

Related posts

ভারতে গ্রিভ্যান্স অফিসার নিয়োগ দিল ফেসবুক

News Desk

শাওমি নিয়ে এলো দেশে তৈরি রেডমি নোট ১১

News Desk

ভাতিজার সঙ্গে স্ত্রীর পরকীয়া, যা করলেন সৌদিফেরত চাচা

News Desk

Leave a Comment