Image default
খেলা

Paige Bueckers এবং UConn JuJu Watkins এবং USC-এর জন্য একটি জাদুকরী মরসুম শুরু করেছে

এত দ্রুত নয়, নতুন ছাত্র

জুজু ওয়াটকিন্স কয়েক দশকের অপ্রাসঙ্গিকতার পরে জাতীয় চ্যাম্পিয়নশিপ কথোপকথনে ফিরে আসার জন্য একটি উল্কা, জাদুকরী, এক বছরের উত্থানের মাধ্যমে ইউএসসিকে চালিত করেছেন। কানেকটিকাটের সিনিয়র গার্ড পেইজ বুয়েকার্স এটি শেষ করেছিলেন।

29 পয়েন্ট, 10 রিবাউন্ড এবং ছয়টি অ্যাসিস্ট সহ মোডা সেন্টারে সোমবারের পোর্টল্যান্ড 3 আঞ্চলিক ফাইনালে শীর্ষ-বাছাইযুক্ত USC-এর বিরুদ্ধে UConn-এর 80-73 জয়ে Bueckers অভিনয় করেছেন, খেলাটিতে একটি অনিবার্য প্রভাবশালী শক্তি হিসাবে UConn-এর মর্যাদা পুনঃনিশ্চিত করেছে। ক্লিভল্যান্ডে শুক্রবার নং 1 বাছাই আইওয়ার মুখোমুখি হতে দ্য হাস্কিস (33-5) ফাইনাল চারে ফিরে আসবে। হকিজ সোমবার, 94-87-এ লুইসিয়ানা রাজ্যের উপরে আলবানি অঞ্চল 2 জিতেছে।

গত মৌসুমের হতাশার আগে ইউকন 14টি টানা ফাইনাল ফোর খেলেছিল যখন ওয়াটকিন্স প্রতিষ্ঠিত ক্ষমতার উপর তার নিজের শহরের স্কুল বেছে নেওয়ার আগে ট্রোজানরা কয়েক দশক ধরে অপ্রাসঙ্গিকতার মধ্যে পড়েছিল। যখন দেশের শীর্ষস্থানীয় রিক্রুট ইউএসসিতে প্রতিশ্রুতিবদ্ধ, তখন ট্রোজানরা কোচ লিন্ডসে গটলিবের প্রথম মৌসুমে 12-16 মৌসুমে আসছিল।

ইউএসসি গার্ড জুজু ওয়াটকিন্স সোমবার কানেকটিকাটের বিরুদ্ধে নো-কলের পরে প্রতিক্রিয়া জানিয়েছেন।

(Getty Images এর মাধ্যমে ব্রায়ান মারফি/স্পোর্টসওয়্যার আইকন)

দেড় বছরেরও কম সময় পরে, ট্রোজানরা 1994 সাল থেকে তাদের প্রথম এলিট এইট টুর্নামেন্টে খেলেছিল৷ এবং এক মাসেরও কম আগে, তারা 2014 সাল থেকে তাদের প্রথম Pac-12 শিরোপা উদযাপন করেছিল৷ তারা ব্যাক-টু-ব্যাক NCAA টুর্নামেন্ট তৈরি করছিল৷ 2006 সাল থেকে প্রথমবারের মতো, এবং আরও অনেক কিছু আসবে নিশ্চিত।

এমনকি যদি এটি সোমবার অসমাপ্ত ব্যবসার মতো মনে হয়, তবে এটিই সম্পন্ন করার জন্য ওয়াটকিন্স তার নিজের শহরের স্কুল বেছে নিয়েছিল।

“সবকিছু এবং আরও অনেক কিছু,” ওয়াটকিন্স বলেছিলেন যে এই সিজনটি তার আশা পূরণ করেছে কিনা। “অবশ্যই, আমরা শেষ পর্যন্ত ছোট হয়ে এসেছি। কিন্তু লিন্ডসে যেমন বলেছিল, এটি একটি আশ্চর্যজনক যাত্রা ছিল। আমার বিশ্বের সেরা সতীর্থ রয়েছে। এতেই খুশি…”

তার চোখ দিয়ে অশ্রু পড়তে শুরু করার সাথে সাথে সে নিজেকে কেটে ফেলল। তিনি তার হাত দিয়ে তার মুখ ঢেকে.

1997 সালে টিনা থম্পসনের পর USC-এর প্রথম অল-আমেরিকান তার হলুদ জার্সিটি তার চোখের জল মুছতে ব্যবহার করেছিলেন যখন তিনি হ্যান্ডশেক লাইনের মধ্য দিয়ে যাচ্ছিলেন। UConn কোচ জেনো অরিয়েমা এবং Bueckers উভয়েই ওয়াটকিনসকে তার কানে অনুপ্রেরণা দেওয়ার জন্য শক্ত আলিঙ্গনে জড়িয়েছিলেন।

“একজন নবীন হিসাবে তার যে বছরটি ছিল – নির্ভীক, আত্মবিশ্বাসী, দেশের অন্যতম সেরা খেলোয়াড় – তার তৈরি করার জন্য অনেক কিছু আছে,” বুকারস বলেছিলেন। “আমি জানি যে এখানে আসা এবং সেই ক্ষতি অনুভব করা – যে আমরা এর একটি অংশ ছিলাম – এটি খুব অনুপ্রেরণাদায়ক।”

মিনেসোটা নেটিভ যারা আগের দুই মৌসুমের বেশির ভাগই হাঁটুর ইনজুরির কারণে মিস করেছে, তারা মিডকোর্টের কাছে একটি পাস আটকে এবং একটি ট্রানজিশন লেআপের জন্য ঝাঁকুনি দিয়ে তৃতীয় কোয়ার্টারে যাওয়ার জন্য 4:14 এর সাথে 12 ব্যবধানে এগিয়ে যায়। 25 ফেব্রুয়ারি উটাহের কাছে হেরে যাওয়ার পর থেকে ট্রোজানরা দুই অঙ্কে পিছিয়ে যায়নি।

কিন্তু একটি UConn দলের মুখোমুখি যারা মাত্র আটজন খেলোয়াড়কে মাঠে নামায় এবং মাত্র সাতজন খেলোয়াড় খেলে, ইউএসসি অভিভূত হয়। Kayla Padilla তৃতীয় ত্রৈমাসিকের বুজারে একটি লেআপ 3-পয়েন্টার নিষ্কাশন করে ট্রোজানদের পাঁচটির মধ্যে টানতে। ম্যাকেঞ্জি ফোর্বস উইং থেকে একটি 3-পয়েন্টার মারেন যাতে খেলায় 7:21 বাকি থাকে। Auriemma একটি টাইমআউট কল করতে বাধ্য হয়.

ইউএসসি এই মরসুমে তার সাফল্যকে আঁটসাঁট গেম জেতা এবং প্রতিপক্ষকে পরাজিত করার জন্য তৈরি করেছে। এই মৌসুমে ট্রোজানদের একক অঙ্কে ১২টি জয় রয়েছে।

কিন্তু বেকারের মতো প্রতিভার মুখোমুখি তারা কখনোই হয়নি।

ইউকন তারকা চতুর্থ কোয়ার্টারে 11-0 রানে হাস্কিসকে নেতৃত্ব দিয়েছিলেন, সাত পয়েন্ট স্কোর করেছিলেন। ফোর্বস যখন 3:43 বাজে হুকিসকে ছক্কায় এগিয়ে দেওয়ার জন্য তার মুখের কাছে একটি তিনটি ছুঁড়ে মারল, তখন সে তার নীচের ঠোঁটটি পেঁচিয়েছিল এবং তার দুপাশে তার মুঠিগুলি আঁকড়ে ধরেছিল।

“আমি আমার সেরাটা করেছি,” বলেছেন ফোর্বস, যিনি 24 পয়েন্ট এবং তিনটি অ্যাসিস্ট নিয়ে শেষ করেছিলেন। “যে কোন সময় তার একটু মানসিক ঘাটতি ছিল, সে এটির সুযোগ নিয়েছে।”

কানেক্টিকাট গার্ড পেইজ বুয়েকার্স সোমবার ইউএসসির বিরুদ্ধে হাস্কিসের জয়ের পর উদযাপন করছে।

কানেক্টিকাট গার্ড পেইজ বুয়েকার্স সোমবার ইউএসসির বিরুদ্ধে হাস্কিসের জয়ের পর উদযাপন করছে।

(Getty Images এর মাধ্যমে ব্রায়ান মারফি/স্পোর্টসওয়্যার আইকন)

যখন বুকারস কঠিন শট মারছিল এবং আলিয়া এডওয়ার্ডসের কাছে বল নিয়ে যাচ্ছিল (24 পয়েন্ট, ছয়টি রিবাউন্ড), ট্রোজানরা তাদের ছন্দ খুঁজে পেতে লড়াই করেছিল। তারা মাঠ থেকে মাত্র 32.9% শট করেছে, যা তাদের মৌসুমের পঞ্চম-সবচেয়ে খারাপ শুটিং পারফরম্যান্স। ওয়াটকিন্স মাঠ থেকে মাত্র নয়-এর জন্য-25 এবং তিন-পয়েন্ট রেঞ্জ থেকে ছয়-এর জন্য দুই।

ওয়াটকিনস ডিভিশন I ইতিহাসে একজন নবীন ব্যক্তির জন্য সবচেয়ে বেশি স্কোরিং সিজনে তার স্কোর করার ক্ষমতা প্রমাণ করেছিলেন — তার 920 পয়েন্ট টিনা হাচিনসনের 1984 সালে সেট করা 898 এর আগের রেকর্ডকে ছাড়িয়ে গেছে — কিন্তু সে ইতিমধ্যে উন্নতি করার উপায়গুলি নিয়ে ভাবছে। ওয়াটকিনস, যার চোখ অশ্রুতে লাল ছিল, তিনি বলেছিলেন যে তিনি জিমে ফিরে আসার এবং মাঠ থেকে তার দক্ষতা বাড়াতে কাজ করার জন্য উন্মুখ।

এটি সেই কাজের নীতি যা ফোর্বস তাকে স্মরণ করিয়ে দিয়েছে যে কলেজ গেমটি ওয়াটকিন্সের সাথে আরও তিন বছর ধরে মোকাবেলা করা উচিত।

“আমি যদি একজন কোচ হতাম তবে এটি আমার সবচেয়ে খারাপ দুঃস্বপ্ন হবে,” ফোর্বস বলেছে, ওয়াটকিন্স কতটা উন্নতি করতে পারে তা “ভীতিকর” ছিল। “কিন্তু আমি মনে করি সে কতটা ভালো, যেমনটা কোচ জি উল্লেখ করেছেন, এটা সত্যিই বিরল যে আপনি এমন একজন তারকা পেয়েছেন যা দিয়ে আসতে পারে। সে নিঃস্বার্থ। সে পরিণত। সে একজন বিজয়ী। সে শুধুমাত্র জেতার চিন্তা করে। … সিরিয়াসলি , আমি তার সতীর্থ হতে চাই।” সপ্তাহের প্রতিদিন দলে।

কথাগুলো শুনে স্নাতকের চোখ দিয়ে জল গড়িয়ে পড়ল। ওয়াটকিন্স তার অশ্রু-রক্ত গাল লুকানোর জন্য টেবিলের উপর তার মাথা হেলান দিয়েছিল।

“আমি তার যাত্রার একটি ছোট অংশ হতে পেরে কৃতজ্ঞ,” ফোর্বস বলেছেন। “আমি মনে করি এসসি মহিলাদের বাস্কেটবল ভাল হাতে রয়েছে।”

Source link

Related posts

সৌদির আল নাসরেতেই যোগ দিলেন রোনালদো

News Desk

বিশ্বকাপ হারার পর টানা পাঁচ দিন কেঁদেছিলেন নেইমার

News Desk

নেব্রাস্কা মহিলা ভলিবল তারকাকে মাতাল অবস্থায় গাড়ি চালানোর অভিযোগ আনা হয়েছে, অভিযোগ করা হয়েছে আইনি সীমা ছাড়িয়ে দুবার

News Desk

Leave a Comment