Image default
খেলা

MLS রেফারি লকআউট পরিচালনার সাথে নিজেকে বিব্রত করে চলেছে

মেজর লিগ সকার কর্মকর্তাদের লকডাউন পরিচালনার জন্য একটি সোজা লাল কার্ড প্রাপ্য, যা এই সপ্তাহান্তে দ্বিতীয় মাসে প্রবেশ করে। এমন এক সময়ে যখন লিওনেল মেসির উপস্থিতির মানে হল যে বিশ্বের আরও বেশি দেশ মেজর লিগ সকারের অভিজ্ঞতা অর্জন করবে আগের চেয়ে, লিগ তার গেমগুলি রেফারিদের হাতে তুলে দিয়েছে যারা স্পষ্টতই অতিরিক্ত পরিশ্রমী এবং অযোগ্য।

ফলাফলগুলি বিব্রতকর হয়েছে, এবং তবুও লিগ তার খ্যাতি নিয়ে জুয়া চালিয়ে যাচ্ছে – সম্ভাব্য স্পনসরশিপ এবং বিশ্বব্যাপী স্বীকৃতির লক্ষ লক্ষ ডলারের কথা উল্লেখ না করার জন্য – এই মৌসুমে নিয়মিত রেফারিদের ফিরিয়ে আনতে প্রতি দলকে $95,000 দিতে হবে।

দ্য অ্যাথলেটিক-এর মতে, প্রথম মাসে, বিকল্প কর্মকর্তাদের করা কলগুলি ভিডিও পর্যালোচনায় এক বছর আগের তুলনায় অনেক বেশি হারে উল্টে দেওয়া হয়েছিল, এবং বেশ কয়েকটি গেম মিস বা স্পষ্টভাবে ভুল কলের দ্বারা ক্ষতিগ্রস্ত হয়েছিল যা গেমের ফলাফল পরিবর্তন করেছিল।

2 সপ্তাহে, বিকল্প রেফারি রাফায়েল বনিলা ভুল দলকে থ্রো-ইন দিয়েছিলেন, ফিলাডেলফিয়া ইউনিয়ন স্পোর্টিং কানসাস সিটির বিপক্ষে স্টপেজ টাইমে সমতা আনতে দেয়। একই সপ্তাহান্তে, ইন্টার মিয়ামি-অরল্যান্ডো সিটি ম্যাচের জন্য নির্ধারিত কেন্দ্রীয় রেফারি ইন্টার মিয়ামি শার্ট পরা রেফারির ছবি অনলাইনে পোস্ট করার পরে ম্যাচের সময়ের কয়েক ঘন্টা আগে স্ক্র্যাচ করা হয়েছিল।

এবং গত সপ্তাহান্তে, মন্ট্রিল কোচ লরেন্ট কোর্তোয়া বেশ কয়েকজন ম্যানেজারের মধ্যে একজন ছিলেন যারা বিকল্প কর্মকর্তাদের সাথে একমত ছিলেন, দাবি করেছিলেন যে শিকাগোর চারটি গোলের মধ্যে দুটিকে গণনা করা উচিত ছিল না এবং সেই বিকল্প রেফারি দেশাউন বার্ডের উচিত ছিল ফায়ার গোলকি ক্রিস ব্র্যাডিকে ম্যাচে লাল কার্ড দেওয়া। . রাস্তা মাঝখানে. প্রথমার্ধের সময়।

“আমার লোকদের কাছ থেকে কিছু নেওয়া হয়েছে,” তিনি বলেছিলেন।

গ্যালাক্সিকে দুবার বোকা বানানো হয়েছে। প্রথম সপ্তাহে, বিকল্প রেফারি গ্যাব্রিয়েল সিয়াম্পি – আসলে একজন সুরকার যিনি হোয়াইট হাউসে পারফর্ম করেছিলেন – মার্ক ডেলগাডোকে একটি জাল ফাউল বলে মনে করেছিলেন যার ফলে মিডফিল্ডারকে বিদায় করা হয়েছিল, তার দলকে শর্টহ্যান্ড করে রেখেছিল। পাঁচ মিনিট পর স্টপেজ টাইমে মেসি গোল করে গ্যালাক্সিকে জয়ের ব্যত্যয় ঘটান। রিভিউ কমিটি পরে হলুদ কার্ড উল্টে দেয়, রায় দেয় যে কোনও ফাউল প্লে ছিল না, কিন্তু ম্যাচের ফলাফল দাঁড়ায়।

তারপরে গত শনিবার, বিকল্প রেফারি আতাহান ইয়ায়া এতটাই অসংলগ্ন ছিলেন যে গ্যালাক্সি কোচ গ্রেগ ভ্যানি, যিনি তার অর্ধেকেরও বেশি জীবন অভিজাত স্তরে খেলা এবং কোচিংয়ে কাটিয়েছেন, স্বীকার করেছেন যে তিনি অনিশ্চিত ছিলেন যে কী ফাউল হয়েছে।

“আমি হতাশ ছিলাম,” তিনি বলেছিলেন। “আমি অনুভব করেছি যে কী ভুল ছিল, যা ভুল ছিল না, তার মান অদৃশ্য হয়ে গেছে এবং আমি অনুভব করেছি যে সারা রাত ধরে এটি স্থির ছিল।”

গ্যালাক্সি ডিফেন্ডার মায়া ইয়োশিদা যোগ করেছেন: “এটি খুবই দুর্ভাগ্যজনক।” থামো।”

পেশাদার রেফারি অর্গানাইজেশন (পিআরও), যা MLS-এর জন্য কর্মকর্তাদের সরবরাহ করে, 18 ফেব্রুয়ারি নিয়মিত রেফারিদের নিষিদ্ধ করেছিল, পেশাদার সকার রেফারি অ্যাসোসিয়েশনের সদস্যরা, কর্মকর্তাদের প্রতিনিধিত্বকারী ইউনিয়ন, উভয় পক্ষের আলোচকদের দ্বারা সম্মত হওয়া প্রাথমিক শ্রম চুক্তিকে ব্যাপকভাবে প্রত্যাখ্যান করেছিল।

শেষ সম্মিলিত দর কষাকষির চুক্তির মেয়াদ শেষ হয়েছে গত মাসে, এবং PRO বলেছে যে এর প্রস্তাবিত পাঁচ বছরের চুক্তিতে বর্ধিত বেতন, চাকর, গেমিং ফি এবং কিছু গেমের জন্য উন্নত ভ্রমণ সহ অন্যান্য সুবিধার মাধ্যমে মোট ক্ষতিপূরণ প্রায় 25% বৃদ্ধি পাবে। কিন্তু ইউনিয়ন, যা প্রায় 260 কর্মকর্তাদের প্রতিনিধিত্ব করে, বলেছিল যে এটি বিভ্রান্তিকর ছিল, যুক্তি দিয়ে যে এমএলএস রেকর্ড রাজস্ব বৃদ্ধির দাবি করছে এমন সময়ে PRO এর প্রস্তাব অপর্যাপ্ত ছিল।

ইউনিয়ন বলেছে যে সর্বোচ্চ বেতন বৃদ্ধির ফলে বেতন স্কেলের নিম্ন প্রান্তে শুধুমাত্র কয়েকজন কর্মকর্তা উপকৃত হবেন, সমস্ত সদস্য নয়, এবং 490টি বা তার মতো নিয়মিত সিজন গেমগুলির জন্য ভ্রমণ সুবিধাগুলি পাঁচ বছর আগের থেকে কার্যত অপরিবর্তিত থাকবে। . ইউনিয়ন বলেছে PSRA-এর ব্যাপক মজুরি এবং সুবিধার উন্নতির দাবি পূরণ করতে প্রতি মৌসুমে প্রায় $2.75 মিলিয়ন খরচ হবে, যা ফেব্রুয়ারিতে PRO-এর শেষ প্রস্তাবের চেয়ে বেশি। ইউনিয়ন বলেছে যে লিগের 29 টি দলের প্রতিটির জন্য $100,000 এর কম।

দুই পক্ষকে আলাদা করে, PRO এমএলএস মরসুম শুরু করার জন্য বদলি আধিকারিকদের নিয়ে এসেছিলেন, কিন্তু নিয়মিত আধিকারিকদের জন্য সত্যিই কোনও বদলি নেই৷ PRO-এর জন্য কাজ করা উচ্চ-স্তরের কর্মকর্তারা সম্প্রতি প্রমাণ করেছেন যে তারা বিশ্বের সেরাদের মধ্যে রয়েছেন, কেন্দ্রীয় রেফারি টোরি পেনসো অস্ট্রেলিয়ায় 2023 সালের মহিলা বিশ্বকাপ ফাইনালে চারজন আমেরিকান রেফারি ক্রুকে নেতৃত্ব দিয়েছিলেন, যার মধ্যে সহকারী রেফারি ক্যাথরিনও ছিলেন। নেসবিট, কাতারে সাম্প্রতিক পুরুষদের বিশ্বকাপ ফাইনালে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য দুই আমেরিকানদের একজন।

মেসির মতো শীর্ষ এমএলএস প্লেয়ারদের মধ্যে একজন নাবালক লিগের খেলোয়াড়ের জন্য লিগ ট্রেড করার কথা কল্পনা করুন এবং তাদের সমান বিবেচনা করার চেষ্টা করুন। কিন্তু কর্মকর্তাদের ক্ষেত্রে ঠিক এটিই ঘটে। যেহেতু চুক্তির আলোচনা স্থবির থাকে এবং কোচ এবং খেলোয়াড়দের মধ্যে হতাশা বাড়তে থাকে, এমএলএস কমিশনার ডন গার্বার স্পষ্ট করে দিয়েছিলেন যে রেফারিদের সততা থাকলেও রেফারি ইউনিয়নের সাথে শোডাউন জেতার মতো জিনিসগুলি ঠিক করা ততটা গুরুত্বপূর্ণ নয়। লীগ সংগ্রাম করছে – এটি ইতিমধ্যে ঘটছে।

মেজর লিগ সকার কমিশনার ডন গারবার নভেম্বরে লিওনেল মেসিকে সম্মান জানানোর একটি অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

(লিন স্লাডকি/অ্যাসোসিয়েটেড প্রেস)

গারবার গত সপ্তাহে দ্য অ্যাথলেটিককে বলেছেন, “আমরা যৌক্তিকভাবে এর থেকে বেরিয়ে আসতে নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় যে কোনও উপায়ে PRO-এর সাথে এই শ্রম বিরোধের সমাধান করতে প্রস্তুত। “পিআরও টিম একটি সমাধানে পৌঁছানোর আশায় PSRA-এর সাথে বসতে এবং আলোচনা চালিয়ে যাবে – কিন্তু যদি এমন কোনও সমাধান না হয় যা পৌঁছানো যায় তবে আমরা এটি দেখতে ইচ্ছুক।”

“আমাদের কর্মকর্তারা আছেন যারা আমরা মনে করি সত্যিই ভালো কাজ করছে, আমাদের খেলোয়াড়রা মনে করে তারা ভালো কাজ করছে এবং আমাদের কোচরা মনে করেন তারা ভালো কাজ করছেন।”

এই শেষ বিবৃতিটি এত স্পষ্টভাবে মিথ্যা ছিল যে এমএলএসপিএ, খেলোয়াড়দের প্রতিনিধিত্বকারী ইউনিয়ন, X (পূর্বে টুইটার) এর প্রতিক্রিয়া জানায়। “এটা বলা অত্যন্ত ভুল যে খেলোয়াড়রা বিশ্বাস করে যে রেফারিদের বর্তমান দল ভাল কাজ করছে,” ইউনিয়ন গার্বার এবং লীগের সাথে ট্যাগ করা একটি টুইটে লিখেছে। “আসলে, খেলোয়াড়রা খুব স্পষ্ট যে বিকল্পগুলি ভালভাবে প্রশিক্ষিত নয়, অভিজ্ঞতার অভাব রয়েছে এবং এমএলএসের প্রাপ্য স্তরে প্রায় নেই।”

যাইহোক, এটাও স্পষ্ট যে লিগ অপটিক্স সম্পর্কে নার্ভাস। এই মাসের শুরুর দিকে, এটি টিভি এবং রেডিও সম্প্রচারকদের লকডাউনকে সম্বোধন করার সময় “বিন্দু তৈরি না” করার পরামর্শ দিয়ে একটি মেমো পাঠিয়েছিল। “অনুরাগীরা খেলাটি দেখছেন এবং শুনছেন। তারা কর্মকর্তাদের দিকে মনোনিবেশ করছেন না,” মেমোটি বলেছে, যার একটি অনুলিপি দ্য অ্যাথলেটিক দ্বারা প্রাপ্ত হয়েছিল।

যখন রেফারিরা একটি খেলার ফলাফলকে প্রভাবিত করে, তখন তাদের উপর ফোকাস না করা কঠিন।

এমন কোন প্রমাণ নেই যে বদলি কর্মকর্তারা তাদের সেরা কাজ করছেন না। আমি মনে করি এটিই, এবং আমি নিশ্চিত যে বিশ্বজুড়ে দেখা শীর্ষ-স্তরের গেমগুলিতে কাজ করার সুযোগটি প্রত্যাখ্যান করার সুযোগ খুব বড় ছিল।

কিন্তু যদি তারা এমএলএস-মানের কর্মকর্তা হতো, তাহলে তারা বন্ধ হওয়ার আগে এমএলএস গেমস কাজ করত। পরিবর্তে, তারা নিম্ন-স্তরের লিগে কাজ করেছে, যেখানে অ্যাকশন ধীর, খেলোয়াড়রা কম অ্যাথলেটিক এবং স্পটলাইট অনেক কম তীব্র। সমস্ত রিপোর্ট থেকে, তারা পরিস্থিতিতে ভাল কর্মকর্তা ছিল. যাইহোক, সেমিস্টারে অগ্রগতি এমন একটি পদক্ষেপ যা অনেকেই হোঁচট খেয়েছিল, তাদের নিজের কোন দোষ ছাড়াই।

MLB-যোগ্য হিসাবে কর্মকর্তাদের পাস করার জন্য দোষটি পরিবর্তে লীগ এবং গার্বারের সাথে রয়েছে। তারা না.

⚽ আমি কেভিন ব্যাক্সটারের সাথে অন সকারের শেষ অংশটি পড়েছি। আমাদের সাপ্তাহিক কলাম আপনাকে পর্দার পিছনে নিয়ে যায় এবং অনন্য গল্প হাইলাইট করে। গ্যালাকটিক কর্নার পডকাস্টের এই সপ্তাহের পর্বে ব্যাক্সটারের কথা শুনুন।

Source link

Related posts

লঙ্কান লিগে ডাক পেয়েছেন হৃদয়

News Desk

মেটস রিলিভার কার্লোস মেন্ডোজা তার এমএলবি ম্যানেজারিয়াল ক্যারিয়ার শুরু করতে প্রস্তুত

News Desk

জ্যাক পল একটি খুব বিনোদনমূলক ম্যাচে সর্বসম্মত সিদ্ধান্তের মাধ্যমে নেট ডিয়াজকে পরাজিত করেন

News Desk

Leave a Comment