aiScout অ্যাপ চালু করতে ai.io-এর সাথে MLS অংশীদার, এবং প্লেয়ার আবিষ্কারে বৈপ্লবিক পরিবর্তন আনার লক্ষ্য
খেলা

aiScout অ্যাপ চালু করতে ai.io-এর সাথে MLS অংশীদার, এবং প্লেয়ার আবিষ্কারে বৈপ্লবিক পরিবর্তন আনার লক্ষ্য

এনএফএল স্কাউটিং করার জন্য একটি উদ্ভাবনী পদ্ধতি গ্রহণ করে। লিগ উত্তর আমেরিকা মহাদেশ জুড়ে নতুন ফুটবল প্রতিভা খুঁজে বের করার প্রয়াসে, aiScout মোবাইল স্কাউটিং অ্যাপের নির্মাতা ai.io-এর সাথে অংশীদারিত্ব করেছে।

সমস্ত MLS প্রথম টিম ক্লাব, সেইসাথে MLS নেক্সট প্রো এবং MLS নেক্সট টিম, AI-চালিত প্ল্যাটফর্মে অ্যাক্সেস পাবে বলে আশা করা হচ্ছে। ভিডিও এবং প্লেয়ার মেট্রিক্স দ্রুত এবং সহজে অ্যাপে আপলোড করা যেতে পারে।

অ্যাপটি অবাধে উপলব্ধ হবে, এটি লক্ষ লক্ষ সম্ভাব্য গেমারদের কাছে অ্যাক্সেসযোগ্য করে তুলবে৷ ক্রিস শ্লোসার, এমএলএস-এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ফর এমার্জিং ভেঞ্চারস, বলেছেন যে প্রযুক্তিটি এমএলএস মনোযোগ পেতে প্রত্যাশী খেলোয়াড়দের জন্য একটি দরকারী টুল হবে।

শ্লোসার একটি প্রেস রিলিজে বলেন, “এই প্রযুক্তিটি এত শক্তিশালী কারণ আপনার যা দরকার তা হল এটি (ফোন), এবং হঠাৎ করেই, আপনাকে বিনা খরচে যে কোনো জায়গায় সনাক্ত করা যেতে পারে।” “আপনি আপনার বাড়ির উঠোনে বা আপনার ড্রাইভওয়ে বা স্থানীয় পার্কে ড্রিল করতে যেতে পারেন এবং এটি আপনাকে এমএলএস রাডারে যেতে দেয়।”

কৃত্রিম বুদ্ধিমত্তা (AI) কী?

এনএফএল স্কাউটিং করার জন্য একটি উদ্ভাবনী পদ্ধতি গ্রহণ করে। লিগ উত্তর আমেরিকা মহাদেশ জুড়ে নতুন ফুটবল প্রতিভা খুঁজে বের করার প্রয়াসে, aiScout মোবাইল স্কাউটিং অ্যাপের নির্মাতা ai.io-এর সাথে অংশীদারিত্ব করেছে। (ম্যাথিউ অ্যাশটন/এএমএ/গেটি ইমেজ)

অ্যাপ্লিকেশনটি একজন ফুটবল খেলোয়াড়ের শারীরিক দক্ষতার পাশাপাশি তার বিভিন্ন প্রযুক্তিগত দক্ষতা মূল্যায়ন করতে সক্ষম হবে। প্রিমিয়ার লিগের ক্লাব চেলসি এবং বার্নলি গবেষণা ও উন্নয়ন সহযোগী।

সম্প্রতি অবসরপ্রাপ্ত এনএফএল ডিফেন্সিভ লাইনম্যান জেজে ওয়াট এবং তার স্ত্রী এবং আমেরিকান ফুটবল খেলোয়াড় কেলিয়া ওয়াট বার্নলিতে সংখ্যালঘু অংশের মালিক। আগামী মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে ফিরতে চলেছে ক্লাবটি।

FOXNEWS.COM-এ আরও ক্রীড়া কভারেজের জন্য এখানে ক্লিক করুন

এই বছরের শেষের দিকে, MLS এবং ai.io ক্রীড়াবিদদের মূল্যায়নের জন্য আদর্শ মানদণ্ড নির্ধারণ করতে ডেটা সংগ্রহ প্রক্রিয়া শুরু করবে। আশা করা হচ্ছে যে 2024 সালের প্রথম দিকে সমস্ত খেলোয়াড়ের aiScout-এ অ্যাক্সেস থাকবে।

প্লেয়ার ভিডিওগুলি আপলোড করতে পারে এবং সেগুলিকে তিনটি স্বতন্ত্র বিভাগে মূল্যায়ন করা হবে: শারীরিক, প্রযুক্তিগত এবং জ্ঞানীয়। ক্রীড়াবিদদের শারীরিক বৈশিষ্ট্য সাধারণত তারা কতটা লাফ দিতে পারে বা কত দ্রুত দৌড়াতে পারে তা অন্তর্ভুক্ত করে।

এদিকে, একজন খেলোয়াড় ফুটবল মাঠে যা করে তার জন্য প্রযুক্তিগত দক্ষতা আরও নির্দিষ্ট।

“প্রযুক্তি হল বলের সাথে সম্পর্কিত কিছু… একজন ফুটবলার হিসাবে আপনি আসলে যা করেন…পাস, ড্রিবল, শুট,” রিচার্ড ফেলটন থমাস, aiScout-এর সিওও এবং স্পোর্টস সায়েন্স ডিরেক্টর ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন৷

“খেলোয়াড়[বাইরে]যেতে পারে, একজন অভিভাবক বা বন্ধু ফোনটি ধরে রাখবে, এবং তারা তাদের অনুমিত উপাদান অনুকরণ করবে,” ফেলটন থমাস বলেছেন। “সেই ভিডিওটি আমাদের ক্লাউডে যায় এবং সমস্ত বিশ্লেষণ উপরে, ফোনে ফিরে আসে এবং তারা কীভাবে আন্দোলন ঘটছে তা দেখানোর জন্য সারা শরীরে ট্র্যাকিং লাইন সহ একটি ভিডিও পাবে।”

হাতা উপর MLS লোগো

এই বছরের শেষের দিকে, MLS এবং ai.io ক্রীড়াবিদদের মূল্যায়নের জন্য আদর্শ মানদণ্ড নির্ধারণ করতে ডেটা সংগ্রহ প্রক্রিয়া শুরু করবে। আশা করা হচ্ছে যে 2024 সালের প্রথম দিকে সমস্ত খেলোয়াড়ের aiScout-এ অ্যাক্সেস থাকবে। (ম্যাথিউ অ্যাশটন/এএমএ/গেটি ইমেজ)

ক্রীড়াবিদরা তাদের সেরা প্রচেষ্টা করার আগে শারীরিক, প্রযুক্তিগত এবং জ্ঞানীয় বিভাগে একটি ভিডিও আপলোড করার তিনটি সুযোগ পাবেন বলে আশা করা হচ্ছে। কিন্তু তাদের দেওয়া প্রচেষ্টার পরিমাণ পরিবর্তন সাপেক্ষে।

ফেলটন থমাস বলেন, “একজন খেলোয়াড় পাঁচটি টেস্ট খেলে তারা ভালো থাকতে পারে। তারা হয়তো সবগুলোই গড়তে চায়। অথবা তারা হয়তো সেরাটা নিতে চায় বা শেষ টেস্টটা নিতে চায়,” বলেছেন ফেলটন থমাস।

আন্তর্জাতিক স্তরে প্রতিভা অর্জনের চেষ্টা করার সময় এমএলএস ফ্র্যাঞ্চাইজিগুলি প্রায়শই একাধিক ফ্রন্টে বাধার সম্মুখীন হয়। ক্লাবগুলিকে অবশ্যই একটি নির্দিষ্ট দেশের সাথে সম্পর্কিত বিভিন্ন প্রবিধান মেনে চলতে হবে এবং কোনও খেলোয়াড় আনুষ্ঠানিকভাবে তাদের দলে যোগ দেওয়ার আগে সাধারণত একটি ভিসা সুরক্ষিত করতে হবে।

নতুন অ্যাপটি দলগুলিকে বিশ্বজুড়ে প্রতিভা অনুসন্ধান করার ক্ষমতা দেবে, তবে উত্তর আমেরিকার খেলোয়াড়দের সম্ভবত কিছুটা অগ্রাধিকার দেওয়া হবে।

“(এমএলএস) চায় যে তিনি প্রতিভা সনাক্তকরণের ক্ষেত্রে অগ্রগণ্য হন, এবং তিনি প্রথম দিকে দেখেছিলেন যে এটি করার উপায়টি নিশ্চিত করতে সক্ষম হয়েছিল যে আমরা একই সময়ে এবং ন্যায্যভাবে দেশের প্রত্যেককে দেখতে পারি।” ফেল্টন থমাস বলেন, এমএলএসের পরবর্তী প্রধান কোচ ফ্রেড লিপকাকে উল্লেখ করে, যিনি প্রযুক্তির জন্য চাপ দিয়েছিলেন যা প্রতিভা সনাক্তকরণ প্রক্রিয়া থেকে খরচ এবং ভূগোলের মতো বাধাগুলি দূর করতে সাহায্য করেছিল।

লস অ্যাঞ্জেলেস সকার ক্লাব চ্যাম্পিয়নশিপ ট্রফি তুলেছে

লস অ্যাঞ্জেলেসের গ্যারেথ বেল লস অ্যাঞ্জেলেসে 5 নভেম্বর, 2022-এ এমএলএস কাপ ফাইনালের সময় সতীর্থদের সাথে উদযাপন করার সময় চ্যাম্পিয়নশিপ ট্রফি তুলেছেন। (Kevork Djansizian/Getty Images)

যুক্তরাজ্যে একাধিক বৈধতা পরীক্ষার পর, 2022 সালে aiScout অ্যাপের একটি পরিমার্জিত সংস্করণ চালু করা হয়েছে।

অ্যাপটির সংশোধিত সংস্করণটি আরও প্লেয়ার-চালিত সামগ্রীর জন্য অনুমোদিত, যা রেটিং-কেন্দ্রিক সামগ্রী থেকে গুরুত্বপূর্ণ ছিল।

ফক্স নিউজ অ্যাপের জন্য এখানে ক্লিক করুন

অ্যাপটি ফিফা ইনোভেশন প্রোগ্রামেরও অংশ ছিল। শেষ পর্যন্ত, প্রতিটি মেজর লিগ সকার টিম কীভাবে অ্যাপটি ব্যবহার করবে তা কাস্টমাইজ করার ক্ষমতা থাকবে। যদিও প্ল্যাটফর্মটি প্রযুক্তির উপর দৃষ্টি নিবদ্ধ করে, যখন এটি প্রদর্শিত হতে শুরু করে, কাস্টমাইজেশনগুলির মধ্যে একটিতে কিছু ধরণের মানব উপাদান অন্তর্ভুক্ত থাকতে পারে।

শ্যান্টজ মার্টিন ফক্স নিউজ ডিজিটালের একজন ক্রীড়া লেখক।

Source link

Related posts

স্টেডিয়াম যুদ্ধ উত্তপ্ত হওয়ায় রয়্যালস মালিকের স্ত্রী কানসাসে চলে যাওয়ার হুমকি দিয়েছেন

News Desk

Best Sports Betting Sites 2024 – Online Sportsbooks Ranked

News Desk

রোনালদো সমস্যা নয়, এখনো দলের প্রধান অস্ত্র

News Desk

Leave a Comment