Image default
খেলা

মার্কিন যুক্তরাষ্ট্র মেক্সিকোকে পরাজিত করে এবং টানা তৃতীয়বারের মতো কনকাকাফ নেশনস লিগ জিতেছে

টাইলার অ্যাডামস তার 2 মাস বয়সী ছেলে জ্যাক্সের মুখে একটি বড় হাসি নিয়ে মাঠে দাঁড়িয়েছিলেন।

25 বছর বয়সী এই মিডফিল্ডার তার জীবনের গোলটি করেছিলেন, রবিবার রাতে মেক্সিকোকে 2-0 গোলে জিতে এবং টানা তৃতীয় কনকাকাফ নেশনস লিগ শিরোপা জেতে যুক্তরাষ্ট্রকে নেতৃত্ব দিয়েছিল।

অ্যাডামস বলেন, “মানুষের কাছে এই বিষয়ে অনেক প্রশ্নবোধক চিহ্ন রয়েছে।” “তবে আমরা সপ্তাহের পর সপ্তাহে কী করি তা দেখার জন্য যখন আমাদের একসাথে কাজ করার সুযোগ থাকে, আমরা বাড়তে থাকি।”

টেক্সাসের আর্লিংটনে 24 মার্চ, 2024-এ কনকাকাফ নেশনস লিগের ফাইনালে মেক্সিকোকে পরাজিত করার পরে আমেরিকান খেলোয়াড়রা মঞ্চে উদযাপন করছে। এপি

অ্যাডামস ক্লাব বা দেশের হয়ে এক বছরেরও বেশি সময়ের মধ্যে তার প্রথম উপস্থিতিতে প্রায় 35 ইয়ার্ডের বাইরে থেকে গোল করেছিলেন, 45তম মিনিটে ওয়েস্টন ম্যাককেনির কাছ থেকে পাস পেয়ে ইউএসএকে এগিয়ে দিয়েছিলেন, একটি স্পর্শ কুঁচকেছিলেন যা ডানহাতি এড়িয়ে গিয়েছিল। ডাইভিং গোলরক্ষক গুইলারমো ওচোয়া।

বরুসিয়া ডর্টমুন্ড এবং নটিংহাম ফরেস্ট এই মৌসুমে শুধুমাত্র একটি লিগ ম্যাচে সীমাবদ্ধ রয়েছে, রেইনা 63 তম মিনিটে তার অষ্টম আন্তর্জাতিক গোলটি করেছেন।

ক্রিশ্চিয়ান পুলিসিকের ক্রস আটকে দেন ডিফেন্ডার জোহান ভাজকুয়েজ।

টেক্সাসের আর্লিংটনে 24 মার্চ, 2024-এ কনকাকাফ নেশনস লিগের ফাইনাল ফুটবল ম্যাচে মার্কিন যুক্তরাষ্ট্রের কাছে হেরে যাওয়ার পর মেক্সিকো খেলোয়াড়রা মাঠে দাঁড়িয়ে আছে। এপি

বলটি আমেরিকান স্ট্রাইকার হজ রাইটের কাছ থেকে বিচ্যুত হয়ে ভাসকুয়েজের কাছে ফিরে আসে, যিনি তার মাথা দিয়ে বল ক্লিয়ার করার চেষ্টা করেছিলেন। রেইনা বল বাউন্স করতে দেন এবং ওচোয়াকে 16 গজ থেকে কাছের পোস্টে পরাজিত করেন।

আমেরিকান কোচ গ্রেগ বারহাল্টার সপ্তাহের শুরুতে মাইকেল জর্ডান এবং 1991-93 শিকাগো বুলসের মতো একইভাবে তাদের টানা তৃতীয় শিরোপা জয়ের জন্য তার খেলোয়াড়দের অনুপ্রাণিত করেছিলেন।

“জর্ডান পিছলে গেল,” বারহাল্টার বললেন। “যখন সে ট্রফির সাথে তার তিনটি আঙুল তুলেছিল, আমরা মাইকেল জর্ডানের সাথে একই ছবিতে নেশন্স লিগ ট্রফির ছবি তুলেছিলাম।”

আমেরিকান মিডফিল্ডার টাইলার অ্যাডামস টেক্সাসের আর্লিংটনে 24শে মার্চ, 2024-এ মেক্সিকোর বিরুদ্ধে কনকাকাফ নেশনস লিগের ফাইনাল সকার ম্যাচের প্রথমার্ধে স্ট্রাইকার ক্রিশ্চিয়ান পুলিসিকের সাথে তার গোল উদযাপন করছেন। এপি

জুনে কলম্বিয়া এবং ব্রাজিলের বিপক্ষে ম্যাচের পর, কোপা আমেরিকার গ্রুপ পর্বে মার্কিন যুক্তরাষ্ট্র বলিভিয়া, পানামা এবং উরুগুয়ের মুখোমুখি হয়, যেখানে উত্তর ও মধ্য আমেরিকা এবং ক্যারিবিয়ানদের ছয়টি দল অতিথি হিসেবে আমন্ত্রিত হয়।

“এটি গতির জন্য ভাল,” রেইনা বলেছিলেন। “আমরা এখন আমাদের কোর গ্রুপের সাথে কিছু সময়ের জন্য ছিলাম এবং আমি মনে করি আমরা জানি বড় ম্যাচ এবং টুর্নামেন্ট জিততে কী লাগে এবং আশা করি আমরা কোপা আমেরিকাতে এটি অর্জন করতে পারব এবং সেখানে দুর্দান্ত রান করতে পারব।”

রেইনা মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার এবং ম্যাট টার্নার সেরা গোলরক্ষক নির্বাচিত হন।

কোচিংয়ের অভাবের কারণে বারহাল্টার 2022 বিশ্বকাপ থেকে রেইনাকে প্রায় বাড়িতে পাঠিয়েছিল, রেনা এবং বারহাল্টারের মধ্যে পারিবারিক কলহের জন্ম দেয় যা ইউএস সকার ফেডারেশনকে গত বছরের বেশিরভাগ সময় অন্তর্বর্তীকালীন কোচ নিয়োগ করতে প্ররোচিত করেছিল। বারহাল্টার সেপ্টেম্বরে ফিরে আসেন এবং রেইনা এক মাস পরে চোট থেকে সেরে ওঠেন।

বারহাল্টার বলেন, “যখন আমি আবার দলের দায়িত্ব নিই, তখন আমি সময়ের প্রয়োজনের কথা বলেছিলাম।” “এবং এটি এমন কিছু ছিল যা আমরা দুজনেই স্বীকৃতি পেয়েছি। আমরা যত বেশি একসাথে কাজ করেছি এবং যত বেশি তিনি বিশ্বাস করতেন যে উদ্দেশ্যগুলি সঠিক ছিল এবং সমস্ত কর্মচারীদের মনে তার সর্বোত্তম স্বার্থ রয়েছে, আমি মনে করি আমরা বিশ্বাস অর্জন করতে শুরু করেছি।”

মার্কিন যুক্তরাষ্ট্র মেক্সিকোর বিরুদ্ধে তার অপরাজিত ধারাকে 2019 সালের সেপ্টেম্বরে পরাজয়ের পর থেকে সাতটি গেমে বাড়িয়েছে, যার মধ্যে পাঁচটি জয় রয়েছে।

মেক্সিকো কোচ জেইমে লোজানো বলেছেন, “তারা আমাদের চেয়ে বেশি মনোযোগী ছিল। তারা আমাদের উপর চাপ সৃষ্টি করেছিল।”

AT&T স্টেডিয়ামে মেক্সিকোপন্থী 59,471 জন দর্শকের মধ্যে সমন্বিত গানের কারণে কানাডিয়ান রেফারি ড্রু ফিশার দ্বারা খেলাটি দুবার স্থগিত করা হয়েছিল।

টেক্সাসের আর্লিংটনে 24 মার্চ, 2024-এ চূড়ান্ত কনকাকাফ নেশন্স লিগ সকার ম্যাচে মেক্সিকোকে পরাজিত করার পরে আমেরিকান স্ট্রাইকার জিও রেইনা, বাম এবং গোলরক্ষক ম্যাট টার্নার উদযাপন করছেন। এপি

তিনি 88 তম মিনিটে খেলা বন্ধ করেন, 4 এবং সাড়ে 4 মিনিট অপেক্ষার পরে খেলা আবার শুরু করেন এবং তারপর স্টপেজ টাইমে ছয় মিনিটে আবার এটি বন্ধ করেন। দেড় মিনিট পর আবার খেলা শুরু হয়।

লাস ভেগাসে গত বছরের উয়েফা নেশন্স লিগের সেমিফাইনালটি মেক্সিকান ভক্তদের স্লোগানের কারণে প্রায় চার মিনিট আগে শেষ হয়েছিল, যারা বছরের পর বছর ধরে প্রতিপক্ষ দলের গোলরক্ষকদের অপমান করেছে।

ডান হ্যামস্ট্রিং ইনজুরিতে ভোগার পরে দুবার অস্ত্রোপচারের প্রয়োজন, অ্যাডামস বৃহস্পতিবার 63 তম মিনিটে আসার আগে 2022 বিশ্বকাপ থেকে মার্কিন যুক্তরাষ্ট্রের হয়ে খেলেননি, তারপর এক মিনিটের সীমাবদ্ধতার কারণে 100 তম মিনিটে চলে যান।

ক্লাবে তার উপস্থিতি 11 মার্চ, 2023 এবং শেষ 13 মার্চের মধ্যে 21 মিনিটের মধ্যে সীমাবদ্ধ ছিল, যখন তিনি ইংলিশ প্রিমিয়ার লিগে লুটনের বিপক্ষে বোর্নেমাউথের সাথে 20 মিনিটের জন্য চোট থেকে ফিরে আসেন।

তখনও মিনিটের সীমায়, দ্বিতীয়ার্ধের শুরুতে অ্যাডামসকে প্রতিস্থাপন করেন জনি কার্ডোসো।

“সাধারণ টাইলার, আমরা লকার রুমে একটি তর্কের মধ্যে পড়ি এবং সে আরও খেলতে চায়। ছেলেরা ভাবছে কেন সে আরও খেলতে পারে না? যতটা আমি তাকে গেমটিতে চেয়েছিলাম, কারণ আমি করেছি, এটি একটি নিরাপত্তার বিষয়,” বারহাল্টার ড. “আমরা নিশ্চিত করতে চাই যে সে সুস্থ হয়ে ফিরে আসবে কারণ তার অনেক খেলা আছে।”

আরেকটি কোণ দেখায় যে আমেরিকান খেলোয়াড়রা টেক্সাসের আর্লিংটনে 24 মার্চ, 2024-এ চূড়ান্ত কনকাকাফ নেশনস লিগ সকার ম্যাচে মেক্সিকোকে পরাজিত করার পরে উদযাপন করছে। এপি

বারহাল্টার বোর্নমাউথের সাথে সর্বোচ্চ মিনিটের সীমাতে সম্মত হয়েছে।

অ্যাডামস বলেছিলেন যে তিনি সম্ভবত এই সপ্তাহান্তে নিজেকে 60 মিনিটের মধ্যে সীমাবদ্ধ করবেন।

অ্যাডামস বলেছেন: “হাফটাইমে চলে যাওয়া স্পষ্টতই হতাশাজনক ছিল, বিশেষ করে একটি গোল করার পরে এবং দলকে সাহায্য করার পরে।” “সুতরাং, হ্যাঁ, আমি বুঝতে পারি দীর্ঘমেয়াদী পরিকল্পনা সম্পর্কে আমাদের স্মার্ট হতে হবে।”

আপনার যা জানা দরকার তার সাথে আপনার দিন শুরু করুন

মর্নিং রিপোর্ট সর্বশেষ খবর, ভিডিও, ফটো এবং আরও অনেক কিছু সরবরাহ করে।

আপনার নিবন্ধনের জন্য আপনাকে ধন্যবাদ!

সান্তিয়াগো জিমেনেজের উপর অ্যান্থনি রবিনসনের ট্যাকলের জন্য ফিশারকে প্রাথমিকভাবে পেনাল্টি দেওয়া হয়েছিল, কিন্তু নিকারাগুয়ার তাতিয়ানা গুজম্যানের ভিডিও পর্যালোচনার পরে, ফিশার ফাউলটি উল্টে দেন এবং 74তম মিনিটে সিমুলেশনের জন্য স্ট্রাইকারকে হলুদ কার্ড দেন।

উভয় দলই মার্কিন যুক্তরাষ্ট্র, মেক্সিকো এবং কানাডা দ্বারা আয়োজিত 2026 বিশ্বকাপের দিকে নজর রাখছে।

“আমরা এটি জানার আগে, 2026 এখানে থাকবে,” বারহাল্টার বলেছিলেন।

দ্রষ্টব্য: 41তম মিনিটের ডেক্সটার লেম্বেকিসার গোলের সুবাদে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে পানামাকে 1-0 গোলে হারিয়েছে জ্যামাইকা।

Source link

Related posts

ঈদকে স্বাগত জানাতে গিয়ে তোপের মুখে শোয়েব মালিক

News Desk

বায়ার্নের টানা দশম শিরোপা

News Desk

প্লে-অফের আশা বাঁচিয়ে রাখতে চায় খুলনা

News Desk

Leave a Comment