খেলা

মাঠের কৌশল প্রতিপক্ষ জেনে যাক, চান না কাবরেরা

বসুন্ধরা কিংসের মাঠ বসুন্ধরা আবাসিক এলাকায় জাতীয় ফুটবল দলের অনুশীলন শুরু হয়েছে। ইচ্ছে করলেই সেখানে যাওয়া যায় না। তারপরও লোকচক্ষুর আড়ালে জাতীয় দলকে রাখতে চাইছেন স্প্যানিশ কোচ হ্যাভিয়ের কাবরেরা। এই কোচ আন্তর্জাতিক নিয়ম মানছেন। কেন ঘরের মাঠে এতো কড়াকড়ি সেটা বলতে রাজি না।

তবে সহজেই অনুমেয় প্রতিপক্ষ যেন কোচের ট্যাকটিস আগেই পড়ে না ফেলে। মাঠের কৌশল জেনে যাক প্রতিপক্ষ, এটা চান না কাবরেরা। বলা তো যায় না, এখন সবার হাতে মোবাইল। ভিডিও করে ফুটেজ পাঠিয়ে দেওয়া যায় এক মুহূর্তে।

বাংলাদেশ ফুটবল দল আগামী ২৪ মার্চ মালদ্বীপে ফিফা প্রীতি ম্যাচ খেলবে। ২৯ মার্চ সিলেটে মঙ্গোলিয়ার বিপক্ষে খেলা। এই দুটি ম্যাচ ঘিরে প্রস্তুতি শুরু করেছে গতকাল (১৯ মার্চ)। স্প্যানিশ কোচ কাবরেরা প্রথম অ্যাসাইনমেন্ট নিয়ে অনুশীলনে ঝাঁপালেন। নিজস্ব একটা ধরন নিয়ে কাজ করতে চান। তাই হয়তো রাখঢাক করছেন কোচ। প্রথম ১৫ মিনিট ভিডিও ফুটেজ নেওয়া যাবে। আর অনুশীলন শেষ হলে কোচ এবং একজন খেলোয়াড়ের সঙ্গে কথা বলতে পারবেন সাংবাদিকরা। তার আগ পর্যন্ত বাইরে অপেক্ষা করতে অনুরোধ করে দরজায় তালা ঝুলিয়ে দেওয়ার পরামর্শ।


লোকচক্ষুর আড়ালে জাতীয় দলকে রাখতে চাইছেন স্প্যানিশ কোচ হ্যাভিয়ের কাবরেরা

গতকাল কোচ কথা বলেছেন। সঙ্গে ছিলেন ইনজুরি কাটিয়ে আবার জাতীয় দলে ফেরা নাবীব নেওয়াজ জীবন এবং নবাগত মিরাজ হোসেন অপি। ২১ বছর বয়সী এই তরুণ স্বপ্ন দেখছেন নিজেকে মজবুত স্থানে দেখবেন। তার জন্য মাঠের লড়াইয়ে যতরকম চ্যালেঞ্জ মোকাবিলা করতে হয় করবেন।

লিগের খেলা আপাতত বন্ধ

প্রিমিয়ার ফুটবলে হার ও ড্রয়ের মধ্যে ঘুরপাক খাচ্ছিল মোহামেডান স্পোর্টিং ক্লাব। সেখান থেকে আপাতত বেরিয়ে এসেছে। শুক্রবার (১৮ মার্চ) কুমিল্লার ধীরেন্দ্রনাথ স্টেডিয়ামে নিজেদের ভেন্যুতে অনুষ্ঠিত প্রথম ম্যাচে মোহামেডান ২-১ গোলে মুক্তিযোদ্ধাকে হারায়। ৯ খেলায় ৩ জয়ে ১৩ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্হানে মোহামেডান। জাতীয় দলের খেলা রয়েছে বলে প্রিমিয়ার লিগের খেলা এখন বন্ধ থাকবে। ৯ রাউন্ড খেলা হয়েছে। দশম রাউন্ডের খেলা ৩ এপ্রিল শুরু হওয়ার কথা রয়েছে।

Source link

Related posts

NASCAR কাপ সিরিজ রেসের পর কাইল বুশ ক্রিস্টোফার বেলের মুখোমুখি হন

News Desk

কলোরাডো ডিওন স্যান্ডার্সের নেতৃত্বে একটি দলকে ধাক্কায় ট্রান্সফার পোর্টালের শীর্ষস্থান হারায়

News Desk

‘এটি ভয়ানক’ উত্তর ক্যারোলিনার আরমান্ডো ব্যাকট বলেছেন যে তিনি বিচলিত ক্রীড়া বাজির কাছ থেকে প্রায় ‘100টি সরাসরি বার্তা’ পেয়েছেন

News Desk

Leave a Comment