Image default
খেলা

বিশ্বকাপ নয়, পিএসজিতে ফেরার দিন পেলেকে স্মরণ করলেন মেসি

পৃথিবীজোড়া ভক্ত-শুভানুধ্যায়ীদের শোকের সাগরে ভাসিয়ে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন ফুটবল সম্রাট পেলে। তার মৃত্যুর পর তার সাধারণ ভক্ত-সমর্থক থেকে শুরু করে শ্রদ্ধা জানিয়েছিলেন ফুটবল বিশ্বের বড় বড় তারকারাও। ব্রাজিলিয়ান এই কিংবদন্তির মৃত্যুর পেরিয়ে গেছে প্রায় দুই সপ্তাহ। এখনও পেলেকে হারানর শোক বয়ে বেড়াচ্ছে ফুটবল বিশ্ব। 

বিশ্বকাপ জয় আর পেলের মৃত্যুর পর গতরাতে প্রথমবার পিএসজির জার্সি গায়ে মাঠে নেমেছিলেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি। বিশ্বকাপ জয়ের পর ক্লাবে ফিরে নিজেদের প্রথম ম্যাচে আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অন ফুটবলাররা যেখানে নিজেদের বিশ্বকাপ জয়ী মেডেল নিয়ে উদযাপন করেছেন সেখানে মেসি করলেন না তেমন কিছুই। বরং আর্জেন্টিনার অধিনায়ক ক্লাবে ফেরার দিনে শ্রদ্ধা আর সম্মানে স্মরণ করলেন ফুটবল সম্রাট পেলেকে। 



বিশ্বকাপের হয়ে পিএসজির হয়ে প্রথম মাঠে নামার দিন ম্যাচের আগে ওয়ার্ম আপের সময় মেসির গায়ে ছিল ‘অমর পেলে’ লেখা সাদা একটি টি-শার্ট। শুধু মেসি একাই নন, এদিন একইভাবে ব্রাজিলিয়ান কিংবদন্তিকে স্মরণ করেছেন পিএসজির সবাই।

এছাড়াও মেসির ফেরার ম্যাচে এক মিনিট করতালির মধ্য দিয়ে পেলের প্রতি শ্রদ্ধা জানিয়ে খেলা শুরু করা হয়। বিশ্বকাপ জয়ের পর ক্লাবে ফিরে প্রথম ম্যাচে যেখানে উদযাপনে ব্যস্ত থাকার কথা ছিলো আর্জেন্টাইন মহাতারকার, সেখানে পেলের প্রতি এমন শ্রদ্ধা জানিয়ে ফুটবল বিশ্বের প্রশংসা কুড়াচ্ছেন এলএম টেন। 


ছবি: সংগৃহীত

পেলের প্রতি শ্রদ্ধা জানিয়ে যেমন মুগ্ধ করেছেন সবাইকে তেমন মাঠের খেলাতেও মেসি ছিলেন অনবদ্য। বিশ্বকাপজয়ী মেসি ক্লাবেই ফিরে প্রথম ম্যাচেই পেয়েছেন গোলের দেখা। তার গোলেই জয় নিসছিত হয় পিএসজির। অ্যাঞ্জার্সকে ২-০ গোলে হারিয়ে লিগ টেবিলের শীর্ষস্থান আরও মজবুত করেছে পিএসজি। 

Source link

Related posts

খালেদের ম্যাজিক স্পেলে জয়ের লড়াইয়ে বাংলাদেশ

News Desk

এফআইবিএ ওয়ার্ল্ড কাপের জন্য টিম ইউএসএ-তে ঝাঁপিয়ে পড়ে ইতালীয় বাস্কেটবল বসকে ‘প্রতারণা’ করেছেন এনবিএ তারকা

News Desk

নিক্সের জোশ হার্ট একটি কালশিটে কব্জিকে কাটিয়ে প্রায় আরেকটি ট্রিপল-ডাবল টেনে তুলেছেন

News Desk

Leave a Comment