Image default
খেলা

নেইমার এর চোখে নিখুঁত ফুটবলার কে?

নিজেকে কি নিখুঁত ফুটবলার মনে করেন? প্রশ্নটা লিওনেল মেসি, ক্রিস্টিয়ানো রোনালদো বা জ্লাতান ইব্রাহিমোভিচকে করলে কে কী উত্তর দেবেন কে জানে! কিন্তু নেইমারকে প্রশ্নটা করা হয়েছিল। তিনি নিজেকে সম্পূর্ণ নিখুঁত ফুটবলার ভাবেন না। সম্পূর্ণ নিখুঁত খেলোয়াড়ের যে ব্যাখ্যা ব্রাজিলিয়ান ফরোয়ার্ড দিয়েছেন; মেসি, রোনালদো, ইব্রা, রবার্ট লেভানডফস্কি বা তিনি নিজে—কারও পক্ষেই তা হওয়া সম্ভব নয়!

তাহলে নেইমারের চোখে সম্পূর্ণ নিখুঁত ফুটবলার কেমন? পিএসজি তারকার উত্তর, ‘ওহ্‌, চূড়ান্ত নিখুঁত ফুটবলার? আমি নিজেকে এমনটা মনে করি কি না? আমি নিজেকে ভালো ফুটবলার বলব।’ এটা বলার পরই নেইমার চূড়ান্ত নিখুঁত ফুটবলার কেমন হবে তা বলেছেন, ‘আমি মনে করি নিখুঁত ফুটবলারের মধ্যে থাকবে ক্রিস্টিয়ানো রোনালদোর ফিটনেস, ইব্রাহিমোভিচের ইলাস্টাসিটি (জিমন্যাস্টদের মতো শরীরকে নিয়ন্ত্রণের দক্ষতা), সের্হিও রামোসের হেড, এমবাপ্পের গতি, মেসির বাঁ পা, আমার ডান পা, রবার্ট লেভানডফস্কির পজিশনিং, এনগোলো কান্তের ট্যাকলিং এবং মাঝমাঠে ভেরাত্তির সৃজনশীলতা।’

ব্যস, নেইমারের স্বপ্নের ফুটবলার কেমন হবে, তা পেলেন তো! কী মনে হয়, এমন ফুটবলার কখনো বিশ্ব দেখবে? এমন ফুটবলার পাওয়ার স্বপ্ন হয়তো বিশ্বের কোনো দলই দেখে না।

Related posts

তানজিদ তামিমের ফিফটি পেরিয়ে উড়ন্ত সূচনা করে বাংলাদেশ

News Desk

তবুও মুন্নার অপেক্ষায় কিডনি দেওয়া সেই বোন 

News Desk

জাকার্তায় আন্তর্জাতিক শুটিংয়ে শোভন ও মুন্না সেমিফাইনালে

News Desk

Leave a Comment