Image default
খেলা

ওয়েলসের বিপক্ষে এক গোলে এগিয়ে যুক্তরাষ্ট্র

ফুটবল বিস্বকাপ-২০২২ এর ৪র্থ খেলায় মাঠে নেমেছে দীর্ঘ ৬৪ বছর পর বিশ্বকাপে খেলার সুযোগ পেয়েছে ওয়েলস ও উত্তর আমেরিকার পরাশক্তি যুক্তরাষ্ট্র। কাতারের আহমেদ বিন আলী স্টেডিয়ামে রাত ১টায় শুরু হওয়া ম্যাচটির প্রথমার্ধ শেষে ১-০ গোলে এগিয়ে আছে আমেরিকানরা। যুক্তরাষ্ট্রের হয়ে গোলটি করেন  লাইবেরিয়ার বর্তমান প্রেসিডেন্টে জর্জ উইয়াহের ছেলে টিমোথি উইয়াহ। 

এক সময়ের দাপুটে ফুটবলার ছিলেন আফ্রিকার লাইবেরিয়ার জর্জ উইয়াহ। একমাত্র আফ্রিকান ফুটবলার হিসেবে জিতেছেন ব্যালন ডি অর। তার ছেলে টিমোথি উইয়াহ এবার বিশ্বকাপে খেলছেন যুক্তরাষ্ট্রের হয়ে। প্রথম ম্যাচেই একাদশে সুযোগ পেয়ে ওয়েলসের বিপক্ষে গোল করে দলকে প্রথমার্ধে ১-০ গোলের ব্যবধানে এগিয়ে রাখলেন তিনি।



১৯৫৮ সালের বিশ্বকাপে শেষবার মুখোমুখি হয়েছিল ওয়েলস ও যুক্তরাষ্ট্র। এরপর প্রথমবারের মতো কাতার বিশ্বকাপে খেলার সুযোগ পেয়েছে ওয়েলস। কিন্তু প্রত্যাবর্তনটা সুখকর হলো না। ম্যাচের শুরু থেকেই ওয়েলসের ডিফেন্সের ওপর চাপ সৃষ্টি করে যুক্তরাষ্ট্র। ম্যাচের ৯ মিনিটে সার্জেন্টের শট গোলবারে লেগে ফিরে আসে। নাহলে শুরুতেই এগিয়ে যেতে পারতো তারা। তবে সেই সুযোগটি আসে ৩২তম মিনিটে। মাঝমাঠ থেকে বল পেয়ে চেলসির উইঙ্গার পুলিসিচের বাড়ানো বলে ডি বক্সের ভেতর থেকে গোলরক্ষককে পরাস্ত করে দলকে এবারের বিশ্বকাপে প্রথম গোল এনে দেন টিমোথি উইয়াহ। প্রথমার্ধের শেষে যুক্তরাষ্ট্র আরও কিছু গোলের সুযোগ তৈরি করলেও সেগুলো ওয়েলস রক্ষণভাগে এসে পরাস্ত হয়। যার ফলে এক গোলের লিড নিয়ে খুশি থাকতে হয় অল আমেরিকানদের।

Source link

Related posts

গল্প ফুরাল স্টেডিয়াম ৯৭৪ এর, এখন শুধুই ইতিহাস

News Desk

তাহলে কী যৌথ চ্যাম্পিয়ন ইংল্যান্ড-পাকিস্তান?

News Desk

গ্রুপসেরা হয়ে নকআউট পর্বে মরক্কো, বেলজিয়ামের বিদায়

News Desk

Leave a Comment