free hit counter
৯ ভেন্যুতে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ
খেলা

৯ ভেন্যুতে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ

চলতি বছরের অক্টোবর-নভেম্বরে ভারতের মাটিতে অনুষ্ঠিত হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আসন্ন এই বিশ্ব আসরের ম্যাচগুলো ক্যটি ভেন্যুতে মাঠে গড়াবে এ নিয়ে দোলাচলে ছিল বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া।

শুরুতে ৬টি ভেন্যুতে এই টুর্নামেন্ট আয়োজনের পরিকল্পনা থাকলেও অবশেষে তারা সেই পরিকল্পনা থেকে সরে এসেছে। শুরকবার বিসিসিআইয়ের সভা শেষে জানানো হয়েছে প্রাথমিকভাবে ৯টি ভেন্যুতে বিশ্বকাপ আয়োজনের জন্য নির্ধারণ করা হয়েছে।

বিশ্বকাপের ফাইনালের জন্য আগে থেকেই নির্ধারণ করা হয়েছে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়াম। এ ছাড়া মুম্বাই, নয়া দিল্লি, চেন্নাই, কলকাতা, বেঙ্গালুরু, হায়দরাবাদ, ধর্মশালা ও লক্ষ্মৌতে সব বিশ্বকাপের ম্যাচগুলো।

এ প্রসঙ্গে বিসিসিআই এর এক কর্মকর্তা বলেছেন, ‘নয়টি ভেন্যুকে প্রস্তুত থাকতে বলা হয়েছে। মিটিংয়ে করোনা মহামারি পরিস্থিতি মাথায় রেখে সকলকে প্রস্তুতি নিতে বলা হয়েছে।’

‘আসলে এখনই তো আর বলা যাচ্ছে না যে অক্টোবর-নভেম্বর করোনা পরিস্থিতি ঠিক কোন অবস্থায় থাকবে। তবে তাই বলে প্রস্তুতি থেমে থাকতে পারে না। প্রস্তুতি চলবে।’

পাকিস্তানের সঙ্গে দীর্ঘদিন ধরেই কুটনৈতিক সমস্যা রয়েছে ভারতের। এই বিশ্বকাপে তাদের অংশগ্রহণ নিয়েও ছিল ধোঁয়াশা। তবে বিসিসিআইয়ের পক্ষ থেকে জানানো হয়েছে বিশ্বকাপে অংশ নেয়া সব দলই পাবে ভিসা।

Related posts

ভারতের সবাই বিনামূল্যে করোনা টিকা পাবে: নরেন্দ্র মোদি

News Desk

ফ্রান্সে করোনার চতুর্থ ঢেউ আছড়ে পড়েছে

News Desk

টি-টোয়েন্টি বিশ্বকাপের উইকেট হবে স্পিন সহায়ক

News Desk