স্প্যানিশ লা লিগায় শীর্ষ স্থান আরও মজবুত করল রিয়াল মাদ্রিদ। শনিবার রাতে সেলতা ভিগো ২-১ গোলে হারিয়েছে লস ব্লাংকোরা। জোড়া গোল করেছেন করিম বেনজিমা। কোভিড পজিটিভ হওয়ায় এ ম্যাচে ডাগ আউটে ছিলেন না রিয়াল মাদ্রিদ বস কার্লো আনচেলত্তি।

 

প্রথম ও শেষ পেনাল্টিতে গোল করতে পারলেও দ্বিতীয় পেনাল্টি শটটি থেকে গোল করতে ব্যর্থ হন বেনজেমা। নিজের ক্যারিয়ারের সেরা মৌসুম কাটানো বেনজেমা এবারের মৌসুমে ৩৪টি গোল করেছেন।
 

সেল্টা ভিগোর মাঠে রিয়াল মাদ্রিদ ডাগআউটে ছিলেন না লস ব্লাঙ্কোস কোচ কার্লো আনচেলত্তি। করোনা আক্রান্ত কোচের অবর্তমানে দলের দায়িত্ব পালন করেন ডেভিড আনচেলত্তি। নিজেদের মাঠে রিয়াল মাদ্রিদের উপর বেশ চড়াও হয়েছিল সেল্টা। তারা বেশ কয়েকটি ভালো আক্রমণ শানায় ম্যাচের একদম শুরুতেই। তবে রিয়াল মাদ্রিদকে উল্টা পেনাল্টি এনে দেন মাদ্রিদের ব্রাজিলিয়ান ডিফেন্ডার এডার মিলিটাও। তাকে নিজেদের ডিবক্সে ফেলে দেন সেল্টার নলিতো। সেই পেনাল্টি থেকে গোল করে রিয়াল মাদ্রিদকে এগিয়ে দেন করিম বেনজেমা।

 

এর আগে–পরে প্রথমার্ধে গোলের কোনো ভালো সুযোগ সৃষ্টি করেনি রিয়াল মাদ্রিদ। নিষ্প্রভ রিয়াল মাদ্রিদের উপর চড়াও হয়ে বেশ কয়েকবার গোলের সম্ভাবনা জাগিয়েছিল সেল্টা ভিগো। ৩৯ মিনিটে গোলও পেয়ে যায় স্বাগতিক দলটি। তবে সে গোল বাতিল হয়ে যায় ভিএআর এর গ্যাঁড়াকলে।

টানা আক্রমণের ফল পায় সেলতা দ্বিতীয়ার্ধে। ৫২ মিনিটে প্রতিআক্রমণে অপ্রস্তুত রিয়াল মাদ্রিদের জালে গোল দিয়ে বসে সেল্টা। জাভি গালানের ক্রস মাদ্রিদের ডিফেন্ডারদের ফাঁকি দিয়ে খুঁজে নেয় বার্সেলোনা যুবদলের হয়ে ১০৯ ম্যাচ ও মূল দলের হয়ে ২ ম্যাচ খেলা নলিতোকে। থিবো কোর্তোয়াকে পরাস্ত করে বল জালে জড়িয়ে দেন তিনি।

এর ঠিক ১০ মিনিট পর আবার গোলের সুযোগ পায় রিয়াল মাদ্রিদ। এবার রদ্রিগোকে ডিবক্সে টেনে ফেলে দেন মুরিলো। পেনাল্টি থেকে গোল করা বেনজেমা এই শটটিও নেন। কিন্তু এবার গোল করতে ব্যর্থ হন এই ফ্রেঞ্চম্যান। ডান দিকে ঝাপিয়ে পড়ে সেল্টা গোলরক্ষক মাতিয়াস দিতুরো ঠেকিয়ে দিয়েছেন বেনজেমার শট।

রিয়াল মাদ্রিদ আবার পেনাল্টি পায় তিন মিনিট বাদেই। এবার পেনাল্টি এনে দেন রিয়াল মাদ্রিদের আরেক ফ্রেঞ্চ তারকা ফারল্যান্দ মেন্দি। বাঁ প্রান্তে ফারলাঁ মেন্দিকে ফেলে দিলে তৃতীয় বারের মতো পেনাল্টির বাঁশি বাজান রেফারি। এবার আর গোল করতে ভুল করেননি বেনজেমা।

এরপরও দুদল আক্রমণ চালিয়েছে বেশ কিছু। সেল্টা ভিগো বারবার ত্রাস ছড়াচ্ছিল মাদ্রিদ ডিফেন্সে। অন্যদিকে রদ্রিগো দেখিয়েছেন ব্রাজিলিয়ান ঝলক। তবে আর গোলের দেখা পায়নি কেউ।

এই জয়ে ৩০ ম্যাচ শেষে রিয়াল মাদ্রিদ শীর্ষে আছে ৬৯ পয়েন্ট নিয়ে। এক ম্যাচ কম খেলে ১২ পয়েন্টের ব্যবধানে পিছিয়ে থাকা সেভিয়ার সংগ্রহ ৫৭ পয়েন্ট। 

Source link

Related posts

প্রস্তুত ভারত, উজ্জীবিত পাকিস্তান

News Desk

বার্সেলোনা মেসির বিদায়ের বিবৃতিতে যা লিখেছে

News Desk

চামিরার পরিবর্তে দলে রাজিথা

News Desk

Leave a Comment