free hit counter
৩ উইকেট হারিয়ে চা বিরতিতে গেল বাংলাদেশ
খেলা

৩ উইকেট হারিয়ে চা বিরতিতে গেল বাংলাদেশ

৪৩৭ রানের পাহাড় সমান লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে এরই মধ্যে ৩ উইকেট হারিয়েছে বাংলাদেশ। স্কোরবোর্ডে ১০৪ রান উঠতে ফিরে গেছেন তামিম ইকবাল, সাইফ হাসান ও নাজমুল হোসেন। চা বিরতির সময় বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ১১২। এখনো ৩২৫ রান দরকার বাংলাদেশের।

২৬ বলে ২৪ রান করে শুরুতেই রমেশ মেন্ডিসের বলে উইকেটকিপার নিরোশান ডিকভেলাকে ক্যাচ দিয়েছেন তিনি। ৩ বাউন্ডারি আর একটি ছক্কা ছিল তামিমের ২৪ রানে।

ভালোই খেলছিলেন সাইফ হাসান। কিন্তু আউট হয়ে ফিরলেন খুব বাজে একটা সময়। ৪৬ বলে ৩৪ রান করে তিনি ফিরেছেন অপ্রয়োজনীয় একটা শট খেলে। জয়াবিক্রমার বলে তুলে মারতে গিয়ে তিনি সুরঙ্গা রাকমলের হাতে ক্যাচ হন। বাংলাদেশের সংগ্রহ তখন ২ উইকেটে ৭৩। নাজমুল হোসেন ফিরেছেন দলীয় ১০৪ রানে। তাঁর হন্তারক সেই জয়াবিক্রমা। অফ স্টাম্পের বাইরে পড়া বল বাঁক নিয়ে ভেঙে দেয় নাজমুলের লেগ স্টাম্প। প্রথম ইনিংসে ৬ উইকেট পাওয়া জয়াবিক্রমা এরই মধ্যে নিয়েছেন ২ উইকেট।

এখন মুমিনুল হক আর মুশফিকুর রহিম জুটি স্কোরবোর্ডের চাকা ঘোরানোর চেষ্টা করছেন। মুমিনুল অপরাজিত আছেন ২৪ রানে। মুশফিক এখনো রানের খাতা খোলোননি।

দ্বিতীয় ইনিংসে ৯ উইকেট পড়ে যেতেই ইনিংস ঘোষণা করল শ্রীলঙ্কা। স্কোরবোর্ডে তখন তাদের সংগ্রহ ১৯৪। নিজেদেরকে বাংলাদেশের ধরাছোঁয়ার বাইরে নিয়েই ইনিংসের সমাপ্তি ঘোষণা করল লঙ্কানরা।

দ্বিতীয় ইনিংসে ভালো বোলিং করেছেন তাইজুল ইসলাম। ৭২ রানে ৫ উইকেট নিয়েছেন তিনি। লঙ্কানদের পক্ষে সর্বোচ্চ ৬৬ রান এসেছে অধিনায়ক দিমুথ করুনারত্নের ব্যাট থেকে। এ ছাড়া ধনঞ্জয়া ডি সিলভা ৪১ রানর করেছেন। পাথুন নিশাঙ্কা আর নিরোশান ডিকভেলা—দুজনই করেছেন ২৪।

তাইজুলের ৫ উইকেট ছাড়াও মেহেদী হাসান মিরাজ নিয়েছেন ২ উইকেট। একটি করে উইকেট নিয়েছেন তাসকিন আহমেদ আর সাইফ হাসান।

Related posts

আবারো ঢাকার ক্রিকেটের দায়িত্বে দুর্জয়, নতুন সাথী তানভীর টিটু

News Desk

এবার ঘরোয়া ক্রিকেট নিয়ে শক্ত অবস্থানে বিসিবি

News Desk

শেষ কামড় দেওয়ার মত লড়াই চান সুজন

News Desk