free hit counter
খেলা

৩৬১ রানের টার্গেটে নেমে আইরিশদের ১ রানের আক্ষেপ

টানা দুইটি সিরিজে বড় দুই দলের বিপক্ষে অল্পের জন্য জিততে না পারা, কাছে গিয়ে পরাজয়! দীর্ঘদিন এই আক্ষেপে পুরতে হবে আইরিশদের। কিছুদিন আগে ভারতের বিপক্ষে দুই শতাধিক রান তাড়া করতে নেমে মাত্র ৪ রানে হেরেছে আয়ারল্যান্ড। এরপর নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে এক উইকেটের পরাজয়। আর সর্বশেষ গতকাল তৃতীয় ওয়ানডেতে কিউইদের দেওয়া ৩৬১ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে থামতে হয়েছে ৩৫৯ রানে! মাত্র এক রানের জন্য হার।

এদিন টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩৬০ রানের বড় সংগ্রহ দাঁড় করায় নিউজিল্যান্ড। শতক হাঁকিয়েছেন মার্টিন গাপটিল। ১২৬ বলে ২ ছক্কা ও ১৫ চারের সাহায্যে ১১৫ রান এসেছে তার ব্যাট থেকে। এছাড়া হেনরি নিকোলস ৭৯, গ্লেন ফিলিপস ৪৭, ফিন এলেন ৩৩, টম লাথাম ৩০, মিচেল ব্রেসওয়েল ২১ ও মিচেল সান্টনার ১৪ রান করেন। জস লিটল ২টি এবং ক্রেইগ ইয়ং, কার্টিস ক্যামপার ও গেরেথ ডিলেনি একটি করে উইকেট নেন।



জবাবে ব্যাটিংয়ে নেমে ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৩৫৯ রানে থেমেছে আয়ারল্যান্ডের ইনিংস। ১০৩ বলে ৫ ছক্কা ও ১৪টি চারের সাহায্যে ১২০ রান করেন পল স্ট্রার্লিং। শতক হাঁকিয়েছেন হ্যারি ট্যাক্টরও। তিনি করেছেন ১০৮ রান। এছাড়া এন্ডি ম্যাকব্রেইন ২৬, গেরেথ ডিলেনি ২২, জর্জ ডকরেল ২২ ও টাকার ১৪ রান করেন। কিইউ বোলারদের মধ্যে ম্যাট হেনরি ৪টিম মিচেল সান্টনার ৩টি এবং ব্লেয়ার টিকনার একটি উইকেট শিকার করেন। 

Source link