free hit counter
২ রানে সাকিবের বিদায়, ১৫ রানে ৪ উইকেট নেই মোহামেডানের
খেলা

২ রানে সাকিবের বিদায়, ১৫ রানে ৪ উইকেট নেই মোহামেডানের

এই শেরে বাংলায় দুই ম্যাচ আগে পারটেক্সের সাথে ১৫৮ রান তাড়া করে ৫ উইকেটে জিতেছিল মোহামেডান স্পোর্টিং ক্লাব। সে ম্যাচেও ব্যাট হাতে কিছুই করতে পারেননি সাকিব আল হাসান, ফিরে গিয়েছিলেন শূন্য রানে।

আজ (সোমবার) একই মাঠে শেখ জামালের বিপক্ষে ১৬২ রানের টার্গেট তাড়া করেও ব্যাট হাতে চরম ব্যর্থ মোহামেডান অধিনায়ক (৯ বলে ২)। শেখ জামাল অফস্পিনার মোহাম্মদ এনামুলের বলে লেগস্টাম্প উন্মুক্ত করে বিগ হিট নিতে যাওয়া সাকিব হয়েছেন বোল্ড।

বল হাতে নিজের মেধা ও কারিশমা দেখালেও আজকের খেলায় বোলার ব্যবহারে দক্ষতা ও দূরদর্শিতার ছাপ রাখতে পারেননি মোহামেডান অধিনায়ক সাকিব। তুলনামূলক ব্যাটিং সহায় পিচে ১০ ওভারের মধ্যে নিজে এবং আরেক বাঁহাতি স্পিনার আসিফের বোলিং কোটা পূর্ণ করাটা চরমভাবে ভুগিয়েছে মোহামেডানকে।

তিন পেসার তাসকিন আহমেদ, আবু জায়েদ রাহি আর আবু হায়দার রনি চরমভাবে মার খেলেও মোহামেডান অধিনায়ক টানা তাদেরই বোলিং করিয়েছেন। আর ওই তিন পেসারের ১২ ওভারে ১৩১ রান (ওভার পিছু ১০.৯১) নিয়েছেন শেখ জামালের অধিনায়ক নুরুল হাসান সোহান আর অলরাউন্ডার জিয়াউর রহমান।

মোহামেডানের ব্যাটিংয়ের শুরু দেখেই বোঝা যাচ্ছে, শেষ দিকে পেসারদের ওই আলগা বোলিংয়েই মনোবল ভেঙে গেছে দলটির। শেখ জামালের মাঝারিমানের বোলিংয়ের বিপক্ষেও চরম ব্যর্থ মোহামেডান টপ অর্ডার।

বিপর্যয়ের শুরু দ্বিতীয় ওভারেই। অফস্পিনার মোহাম্মদ এনামুলের বলে লেগবিফোর উইকেটের ফাঁদে জড়িয়ে পড়েন বাঁহাতি ওপেনার পারভেজ হোসেন ইমন। আগের ম্যাচের হাফ সেঞ্চুরিয়ান পারভেজ হোসেন ইমন ৩ বলে কোন রান না করে সাজঘরে ফেরার পর শুরু হয় মহাবিপর্যয়।

এরপর ওপেনার মাহমুদুল হাসান লিমন (১৭ বলে ১২), ইরফান শুক্কুর (২ বলে ০) ফিরে যান মাত্র ১৫ রানেই (৫.২ ওভারে)। ১৬২ রানের বিশাল লক্ষ্যের পিছু ধেয়ে ওই অল্প রানে ৪ উইকেট খুইয়ে ধুঁকছে সাদা-কালোরা।

এরপর নাদিফ চৌধুরীকে নিয়ে জুটি গড়ে ২৩ বলে ২৯ করে আউট হয়েছে অভিজ্ঞ শামসুর রহমান শুভও। এই রিপোর্ট লেখা পর্যন্ত ১৪.৪ ওভার শেষে মোহামেডানের রান ৫ উইকেটে ৯৬। নাদিফ ৩৪ আর শুভাগত ১৩ রানে অপরাজিত। মোহামেডানের জয়ের জন্য দরকার ৩২ বলে ৬৬ রান।

Related posts

সিনিয়রদের থেকে শিখছি: মিরাজ

News Desk

শেষ ৫ ম্যাচে তৃতীয় ‘শূন্য’ লিটনের

News Desk

শ্রীলঙ্কার দলে ডাক পাচ্ছেন অনভিষিক্ত দুই পেসার

News Desk