Image default
খেলা

২৯মে বিশেষ সাধারণ সভায় বিশ্বকাপের রূপরেখা ঠিক করবে বিসিসিআই

কোভিড আবহে দেশের মাটিতে আসন্ন টি-২০ বিশ্বকাপের ভবিষ্যৎ কী হবে। তা ঠিক করতে চলতি মাসের শেষে একটি বিশেষ সাধারণ সভা ডাকল ভারতীয় ক্রিকেট বোর্ড । তবে ২৯মে সেই সভায় কেবল টি-২০ বিশ্বকাপের রূপরেখা তৈরি করাই কেবল নয়, আসন্ন ঘরোয়া ক্রিকেট মরশুম নিয়েও গুরুত্বপূর্ণ আলোচনা হবে।

আগামী ১জুন বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসি টি-২০ বিশ্বকাপ ইস্যুতে একটি গুরুত্বপূর্ণ বৈঠক ডেকেছে। সেখানে অক্টোবর-নভেম্বর উইন্ডোয় আইসিসির ফ্ল্যাগশিপ টুর্নামেন্ট আয়োজন ঘিরে উল্লেখযোগ্য সিদ্ধান্ত গৃহীত হতে পারে। যা ভারতের সাম্প্রতিক কোভিড পরিস্থিতির নিরিখে ভীষণই গুরুত্বপূর্ণ। উল্লেখ্য, ভারতের মাটিতে আইপিএলের জৈব বলয়ে থেকেও ক্রিকেটাররা করোনা সংক্রামিত হওয়ায় টুর্নামেন্ট স্থগিত হয়ে গিয়েছে মাঝপথেই। দেশের সাম্প্রতিক যা পরিস্থিতি তাতে অক্টোবরে টি-২০ বিশ্বকাপ নিয়েও ঝুঁকি নেওয়ার পক্ষপাতী নয় সৌরভ গঙ্গোপাধ্যায়ের বোর্ড।

বিকল্প ভেন্যু হিসেবে সংযুক্ত আরব আমিরশাহীর নাম জোরালো হয়েছে ইতিমধ্যেই। তবে গতমাসে অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকে দেশের মাটিতে যে ৯টি ভেন্যুকে সংক্ষিপ্ত তালিকাভুক্ত করেছিল সেগুলি হল- আমদাবাদ, বেঙ্গালুরু, চেন্নাই, দিল্লি, ধরমশালা, হায়দরাবাদ, কলকাতা, লখনউ এবং মুম্বই। কিন্তু কোভিড পরিস্থিতিতে দেশের মাটিতে এই সকল ভেন্যুতে ম্যাচ আয়োজনের সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। তবে ২৯মে বিসিসিআইয়ের বিশেষ সাধারণ সভায় বিশ্বকাপের পাশাপাশি বাড়তি গুরুত্ব প্রদান করা হবে আগামী মরশুমে ঘরোয়া টুর্নামেন্টগুলোকে।

বিসিসিআই সচিব জয় শাহ সভা সংক্রান্ত যে বিজ্ঞপ্তি জারি করেছেন সেখানে কারণ হিসেবে বলা হয়েছে, ‘ভারতে সাম্প্রতিক সময়ে যে অতিমারি পরিস্থিতি চলছে সেই পরিস্থিতির আবহে আসন্ন ক্রিকেট মরশুম নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা।’ এক বিসিসিআই আধিকারিক বিশেষ সাধারণ সভা প্রসঙ্গে জানিয়েছেন, ‘এই কঠিন সময়ে আমাদের যথাযথ পরিকল্পনা করা ভীষণ জরুরি। এই সভায় আমরা বিভিন্ন ক্ষেত্র নিয়ে কথা বলব। আসন্ন ক্রিকেট মরশুম যাতে সুষ্ঠভাবে এবং নিতাপদে সম্পন্ন হতে পারে সেজন্য অনেক বিষয়ে আলোচনার প্রয়োজন রয়েছে।

Related posts

দেশের সম্মান রক্ষায় মাঠে নামবেন: সাবিনা

News Desk

গেরিট কোল ছাড়া ইয়াঙ্কিজ স্টার্টাররা কীভাবে উন্নতি করেছে: ‘এটা বলা হয়েছে’

News Desk

শাকের প্রাক্তন স্ত্রী দাবি করেছেন যে তার স্মৃতিকথা “ইন লাভ” থেকে বিতর্কিত উদ্ধৃতিটি প্রসঙ্গের বাইরে নেওয়া হয়েছে

News Desk

Leave a Comment