free hit counter
খেলা

১৫ বছর পর অবশেষে

ক্রিকেটের ইতিহাসে ২০০৭ সালের প্রথম টি-২০ বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই জয় পেয়েছিলো বাংলাদেশ। শক্তিশালী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয় পায়। আশরাফুলের ব্যাটে ভর করে ১২ বল হাতে রেখে ৬ উইকেটে জয় পেয়েছিলো টাইগাররা। এরপর আরও ৬ টি বিশ ওভারের বিশ্বকাপে খেলেছে বাংলাদেশ। আর এই ৬ বিশ্বকাপে জয় পেয়েছে ৬টি ম্যাচে। কিন্তু বিশ্বকাপের মূল পর্বে আর জয় পাওয়া হয়নি বাংলাদেশের।




এরপর আমূল পরিবর্তন হলেও পরিবর্তন হয়নি বাংলাদেশ দলের। যেই ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে বিশ্বকাপ শুরু করেছিলো বাংলাদেশ সেই ওয়েস্ট ইন্ডিজ দুই বার বিশ্বকাপের শিরোপা জিতলেও বাংলাদেশ বিশ্বকাপের মূল পর্বে দ্বিতীয় জয়ের দেখা পায়নি। তবে, অবশেষে মূল পর্বে জয়ে দেখা পেল বাংলাদেশ। চলমান টি-২০ বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে নেদারল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপের মূল পর্বের দ্বিতীয় জয় পেল বাংলাদেশ। সোমবার (২৪ অক্টোবর) নেদারল্যান্ডকে ৯ রানে হারিয়ে এবারের বিশ্বকাপের অভিযান শুরু করলো টাইগাররা।


l

প্রথমে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ১৪৪ রান সংগ্রহ করে বাংলাদেশ। ১৪৫ রানে টার্গেটে ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম দুই বলেই দুই উইকেট হারায় নেদারল্যান্ড। দুই উইকেটই নেন পেসার তাসকিন আহমেদ। শুরুর ধাক্কা আর সামলে উঠতে পারেনি ডাচরা। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ১৩৫ রানে অলআউট হয় নেদারল্যান্ড। পেসার তাসকিন আহমেদ নেন ৪ উইকেট। ফলে ৯ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। আর এতেই ১৫ বছর পর আক্ষেপ ঘুচে বিশ্বকাপের মূল পর্বে দ্বিতীয় জয়ের স্বাদ পায় বাংলাদেশ।   

Source link

Bednet steunen 2023