Image default
খেলা

১১২ রানেই শেষ আফগানিস্তান

টি-২০ বিশ্বকাপের সুপার টুয়েলভের উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডকে ১১৩ রানের টার্গেট দিয়েছে আফগানিস্তান। ইংলিশ বোলার স্যাম কুরানের ৫ উইকেট শিকারে মাত্র ১১২ রানে অলআউট হয় আফগানিস্তান। শনিবার (২২ অক্টোবর) পার্থ স্টেডিয়ামে টস জিতে আফগানদের ব্যাটিংয়ে পাঠায় ইংলিশ অধিনায়ক জস বাটলার।

ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় আফগানিস্তান। তৃতীয় ওভারে দলীয় মাত্র ১১ রানেই ৯ বলে ১০ রান করে মার্ক উডের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন রহমতুল্লাহ গুরবাজ। এরপর ইব্রাহিম জাদরান ও হজরতউল্লাহ জাজাই মিলে শুরুর ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন। কিন্তু দলীয় ৩৫ রানের মাথায় আবারও উইকেট হারায় আফগানরা। ১৭ বলে মাত্র ৭ রান করে বেন স্টোকসের বলে লিয়াম লিভিংস্টোনকে ক্যাচ দিয়ে সাজঘরের পথ ধরেন হজরতউল্লাহ জাজাই। এরপর উসামান ঘানিকে সঙ্গে নিয়ে রানের চাকা সচল রেখে বড় জুটি গড়ার চেষ্টা করেন ইব্রাহিম জাদরান। কিন্তু স্যাম কুরানের করা স্লোয়ার ডেলিভেরি বুঝতে না পেরে বড় শট খেলতে গিয়ে বল আকাশে তুলে মঈন আলির হাতে ধরা পড়েন ইব্রাহিম জাদরান। ৩২ বলে ৩২ রান করে আউট হন তিনি। 



এরপর ক্রিজে আসেন নাজিবুল্লাহ জাদরান। তিনিও টিকতে পারেননি বেশিক্ষণ। দলীয় ৮২ রানে ১১ বলে ১৩ রান করে আউট হন তিনি। নাজিবুল্লাহর পর দ্রুতই সাজঘরে ফিরে যান অধিনায়ক মোহাম্মদ নবি। ৫ বলে মাত্র ৩ রান করে মার্ক উডের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফিরে যান তিনি। এক পাশে উসমান ঘানি টিকে থাকলেও তাকে যোগ্য সঙ্গ দিতে পারেনি কেউ। দলীয় ১০৯ রানে আজমাতুল্লাহ ওমরজাই, রশিদ খান ও ১১০ রানে আউট হন মুজিব উর রহমান। এরপর দলীয় ১১২ রানে দলের পক্ষে সর্বোচ্চ ৩০ বলে ৩০ রান করে আউট হন উসমান ঘানি। এরপর এর এক বলে পরেই আউট হন আফগানদের শেষ ব্যাটার ফজলহক ফারুকী।



আর তাকে আউট করার মাধ্যমে ৫ উইকেট তুলে নেন স্যাম কুরান। শেষ পর্যন্ত ১১২ রানে গুটিয়ে যায় আফগানরা। ইংল্যান্ডের পক্ষে স্যাম কুরান ১০ রান খরচায় নেন ৫ উইকেট। আর মার্ক উড ও বেন স্টোকস নেন ২টি করে উইকেট। 

Source link

Related posts

'এই আর্জেন্টিনা চার বছর আগের আর্জেন্টিনা নয়'

News Desk

বাংলাদেশের স্বপ্ন ভেঙ্গে সেমিতে পাকিস্তান

News Desk

ফুটবল মাঠে হার্ট আট্যাকে যত মৃত্যুর ঘটনা

News Desk

Leave a Comment