free hit counter
হ্যারি কেইনের জোড়া গোলও জয় পায় নি টটেনহ্যাম
খেলা

হ্যারি কেইনের জোড়া গোলও জয় পায় নি টটেনহ্যাম

শুরুতে পিছিয়ে পড়ে চার মিনিটে দুগোল।প্রথমার্ধে এক গোলে এগিয়ে থেকেও জয় পায়নি টটেনহ্যাম। হোসে মরিনহোর দলের সঙ্গে ড্র করে সবশেষে ৫ ম্যাচের চতুর্থ ড্র নিয়ে মাঠ ছেড়েছে রেলিগেশন জোনের পাশে থাকা নিউক্যাসেল ইউনাইটেড।

রবিবার রাতে প্রতিপক্ষের মাঠে শুরুতে গোল হজম করে ইংলিশ তারকা হ্যারি কেইনের জোড়া গোলে প্রথমার্ধে ২-১ গোলে এগিয়ে যায় টটেনহ্যাম হটস্পার্স। তবে নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার ৫ মিনিট আগে আর্সেনাল থেকে লোনে আসা ইংলিশ মিডফিল্ডার জো উইলোকের গোলে গুরুত্বপূর্ণ এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিক নিউক্যাসেল ইউনাইটেড।

ঘরের মাঠে শুরুতে বেশ গোছানো ফুটবল খেলে স্বাগতিক নিউক্যাসেল ইউনাইটেড। আক্রমণ প্রতি আক্রমণে ম্যাচে প্রথম লিড পায় স্বাগতিকরা। ম্যাচের ২৮তম মিনিটে লংস্টাফের পাস থেকে গোল করে স্বাগতিকদের এগিয়ে দেন জোয়েলিনটন। ডি বক্স থেকে জোড়ালো শটে জালে বল পাঠান ব্রাজিলয়ান এই স্ট্রাইকার।

লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি স্বাগতিকরা। ৩০তম মিনিটে লো সেলসোর ক্রস থেকে দারুণ ফিনিশিংয়ে সফরকারীদের সমতায় ফেরান হ্যারি কেইন। ৪ মিনিট পর ইংলিশ স্ট্রাইকারের দ্বিতীয় গোলে এগিয়ে যায় স্পার্সরা। এবার এনডম্বেলের মাস থেকে ২১ গজ দূর থেকে জোড়ালো শটে গোল করেন তারকা এই স্ট্রাইকার।

প্রিমিয়ার লিগে এই নিয়ে হ্যারি কেইনের গোল হল ১৯টি। চলতি মৌসুমে গোল্ডেন বল জয়ে ইংলিশ স্ট্রাইকারের চেয়ে বেশি গোল করতে পারেনি আর কেউ। সবমিলিয়ে টটেনহ্যামের হয়ে প্রতিপক্ষের মাঠে ১২০ ম্যাচে ৮৪ গোল করলেন হ্যারি কেইন, ইংলিশ প্রিমিয়ার লিগের ইতিহাসে আর কোন ফুটবলার একক ক্লাবের হয়ে প্রতিপক্ষের মাঠে তার চেয়ে বেশি গোল করতে পারেনি। তাছাড়া, একক ক্লাবের হয়ে ৫টি ভিন্ন প্রতিপক্ষের ভেন্যুতে ৫ বা তার বেশি গোল করা একমাত্র ফুটবলারও ৩১ বছর বয়সী এই স্ট্রাইকার।

বিরতি থেকে ফিরে নিজেদের কিছুটা গুছিয়ে ফের টটেনহ্যামের ডিফেন্সে আক্রমণ করে স্বাগতিক নিউক্যাসেল ইউনাইটেড। হোসে মরিনহোর দলও সুযোগ বুঝে স্বাগতিকদের ডিফেন্সে আক্রমণ করে। তবে কোন দলই গোল করতে পারছিল না। টটেনহ্যামের পূর্ন তিন পয়েন্টের আশায় ম্যাচ গড়াত শেষ মুহুর্তে। নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার ৫ মিনিট আগেই জয়বঞ্চিত হয় স্পার্সরা। ৮৫তম মিনিটে আর্সেনাল থেকে লোনে আসা ইংলিশ মিডফিল্ডার জো উইলোকের গোলে গুরুত্বপূর্ণ এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিক নিউক্যাসেল ইউনাইটেড।

এই নিয়ে প্রিমিয়ার লিগে চলতি আসরে ৬ ম্যাচ লিড নিয়ে বিরতিতে যেয়েও জয় পেতে ব্যর্থ হয় টটেনহ্যাম হটস্পার্স। ইংলিশ প্রিমিয়ার লিগে আর কোন দল এগিয়ে গিয়ে বিরতিতে যেয়েও এত ম্যাচ জয়বঞ্চিত হয়নি। অন্যদিকে ২০১৭ সালের পর প্রথমবার প্রিমিয়ার লিগে ঘরের মাঠে টানা তিন ম্যাচ ড্র করে মাঠ ছাড়ে নিউক্যাসেল ইউনাইটেড। এই ড্রয়ে ৩০ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে তালিকার পঞ্চম স্থানে অবস্থান করছে টটেনহ্যাম। সমান ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে সতেরতম টটেনহ্যাম। এক ম্যাচ বেশি খেলে শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৭৪।

Related posts

মোরিনহোকে বরখাস্ত করল টটেনহ্যাম

News Desk

টটেনহ্যামের নতুন কোচ নুনো এস্পিরিতো

News Desk

রমজানের শুভেচ্ছা জানাল বার্সা-সিটি ও টটেনহ্যাম

News Desk