চলতি জিম্বাবুয়ে সফরে বাংলাদেশ দলের স্পিন পরামর্শক হিসেবে যোগদান করেছেন শ্রীলঙ্কার কিংবদন্তি স্পিনার রঙ্গনা হেরাথ। তিনি এখনও পর্যন্ত খুব বেশি দিন কাজ করার সুযোগ পাননি। তবে এরই মধ্যে তার শেখানো কৌশলে ভালো কিছুর আশা দেখছেন মেহেদি হাসান মিরাজ।

বুধবার শুরু হবে বাংলাদেশ দলের জিম্বাবুয়ে সফরের একমাত্র টেস্ট। এর আগে দুইদিনের প্রস্তুতি ম্যাচে স্থানীয় দলের বিপক্ষে ব্যাটিং-বোলিং উভয়দিকেই ইতিবাচক ক্রিকেট খেলেছে বাংলাদেশ। প্রথমদিন ব্যাটসম্যানদের পর দ্বিতীয় দিন ভালো অনুশীলন সেরেছেন বোলাররা।

সেই প্রস্তুতি ম্যাচ শেষেই নতুন স্পিন পরামর্শকের ব্যাপারে নিজের মূল্যায়ন জানিয়েছেন মিরাজ। প্রস্তুতি ম্যাচটিতে সমান ৩টি করে উইকেট নিয়েছেন মিরাজ ও সাকিব আল হাসান। মিরাজের আশা, হেরাথের শেখানো কৌশলগুলো মাঠে কাজে লাগাতে পারবেন তারা।

বিসিবির সরবরাহকৃত ভিডিওবার্তায় মিরাজ বলেছেন, ‘আমাদের নতুন যে স্পিন কোচ আছে, সে অবশ্যই আমাদের সঙ্গে অভিজ্ঞতা ভাগাভাগি করে নিচ্ছে। আমাদের সঙ্গে তিন চার দিন কাজ করেছে, কথা বলেছে। টেকনিক্যাল ও ট্যাকটিকাল যেসব দিক নিয়ে তিনি কাজ করছেন, এসব যদি আমরা কাজে লাগাতে পারি তাহলে আমাদের জন্য ভালো হবে।

মিরাজ আরও যোগ করেন, ‘আরেকটা জিনিস, তিনি মানসিকভাবে অনেক শক্তিশালী। মানসিক সমর্থনটাও তাঁর কাছ থেকে আমরা পাই। জিনিসটা আমার কাছে খুব ভালো লেগেছে। তিনি যেসব কৌশল আমাদের দেখাচ্ছেন, এসব যদি আমরা কাজে লাগাতে পারি তাহলে খুব উপকার হবে।

প্রস্তুতি ম্যাচে ব্যাটসম্যানদের পারফরম্যান্স সম্পর্কে তিনি বলেছেন, ‘আমাদের ব্যাটসম্যানরা অনেক পজেটিভ ক্রিকেট খেলেছে। যা আমাদের টেস্ট ম্যাচে অনেক আত্মবিশ্বাস দেবে। যেভাবে খেলেছে সেভাবে যদি খেলতে পারি তাহলে ব্যাটসম্যানরা ভালো খেলবে। অনেক রান করতে পারবে।

Related posts

হতাশ শাহরুখ খান ক্ষমা চাইলেন

News Desk

ছেত্রীর জোড়া গোলে ভারতের কাছে হার বাংলাদেশের

News Desk

ইউনাইটেড ফুটবল লীগ ইউএসএফএল এবং এক্সএফএল চ্যাম্পিয়নদের সমন্বিত প্রথম খেলা দিয়ে শুরু হয়

News Desk

Leave a Comment