Image default
খেলা

হার দিয়ে সিরিজ শুরু টাইগারদের

পাকিস্তানের কাছে হেরে ত্রিদেশীয় সিরিজ শুরু হলো টাইগারদের। দুর্বল ওপেনিং ও একের পর এক উইকেট হারিয়ে কোণঠাসা টাইগাররা ফিল্ডিংয়েও সুযোগ হাতছাড়া করেছে। আজ প্রথম ম্যাচে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ১৬৭ রান তোলে পাকিস্তান। জবাবে বাংলাদেশ থেমেছে ১৪৬ রানে। ২১ রানে পরাজয় বরণ করতে হলো ৮ উইকেট হারিয়ে।

শুরুতে লিটন ও আফিফের ব্যাটে আশা জাগলেও বেশিক্ষণ টিকতে পারেননি তারাও। আফিফের সঙ্গে লিটনের জুটি থামে ফিফটির পরপরই। ২৬ বলে ৩৫ রান করে ফিরে যান লিটন। পড়তে থাকে একের পর উইকেট।

১৩তম ওভারে নেওয়াজের বলে আড়াআড়ি খেলতে গিয়ে এলবিডব্লু হয়ে গোল্ডেন ডাক মেরে সাজঘরে ফেরেন মোসাদ্দেক হোসেন। অবশ্য এলবিডব্লু’র সিদ্ধান্তে রিভিউ করেছিলেন, তবে কাজে আসেনি।



এর পরের ওভার অর্থাৎ, ১৪তম ওভারে শাহনেওয়াজ দাহানির বলে ক্যাচ তুলে আউট হলেন আফিফ। ২৩ বলে ২৫ রান করে ফেরেন তিনি। ১৫তম ওভারের পঞ্চম বলে অধিনায়ক নুরুল হাসানকেও ৮ রানে বিদায় করে দেন স্পিনার শাদাব খান।

ওয়াসিমের বলে এলবিডব্লুই আউট হয়ে ফেরে তাসকিন। শেষদিকে টেল-এন্ডারদের নিয়ে ব্যাটিং করতে হয়েছে ইয়াসির আলীকে। তবে ততক্ষণে রানরেট চলে যায় নাগালের বাইরে। ২১ বলে ৪২ রান করে অপরাজিত থাকেন ইয়াসির।

প্রতিপক্ষ পাকিস্তানের সঙ্গে বৈরী আবহাওয়ায় লড়তে হয়েছে টাইগারদের। ক্রাইস্টচার্চের এই ঠান্ডা আবহাওয়ার মধ্যেও গতকাল অনুশীলন করেছে বাংলাদেশ দল। যদিও আন্তর্জাতিক টি-২০ তে পাকিস্তানের বিরুদ্ধে বাংলাদেশের পরিসংখ্যান খুব সুখকর নয়।



অতীতে ১৫ ম্যাচ খেলে পাকিস্তানের কাছে ১৩ ম্যাচ হেরেছে টাইগাররা। জয় মাত্র দুটিতে। কাগজে-কলমে শক্তিমত্তায়ও বাবর আজমের দল এগিয়ে আগে থেকেই। তবিও টি-২০ তে ধুঁকতে থাকা বাংলাদেশের চাওয়া ছিল পারফরম্যান্সে উন্নতি।

আগামীকাল স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে পাকিস্তান। আগামী ৯ অক্টোবর নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ।

Source link

Related posts

সাকিব আর আগারওয়ালের মধ্যে যোগাযোগের যোগসূত্র হিথ স্ট্রিক!

News Desk

গভর্নমেন্ট জেফ ল্যান্ড্রি চান যে অ্যাথলেটরা এলএসইউ বিতর্কের পরে জাতীয় সঙ্গীত এড়ানোর জন্য বৃত্তি হারাতে পারে

News Desk

জ্যাক পল মাইক টাইসনের স্বাস্থ্যের ভয়ে প্রতিক্রিয়া জানিয়েছেন এবং নেটফ্লিক্স লড়াইয়ের অবস্থা সম্পর্কে একটি আপডেট সরবরাহ করেছেন

News Desk

Leave a Comment