free hit counter
হার্শালের ওভারে জাদেজার ‘৩৬’ রান
খেলা

হার্শালের ওভারে জাদেজার ‘৩৬’ রান

চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৯তম ওভারে এক বিধ্বংসী ইনিংস খেলেছেন রবীন্দ্র জাদেজা। এক ওভারেই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে পেছনে ঠেলে দিয়েছেন তিনি। নো বলসহ ওই ওভারে আসে মোট ৩৭ রান। ওই বিধ্বংসী ওভারের হতভাগা বোলার ছিলেন হার্শাল প্যাটেল।

১৯ ওভার শেষে চেন্নাই সুপার কিংসের সংগ্রহ ছিল ৪ উইকেটে ১৫৪ রান। তখনও হয়ত কোনো দলই ভাবতে পারেনি রান পাহাড়ে উঠে চেন্নাইয়ের ইনিংসের সমাপ্তি হতে পারে! ঠিক আগের ওভার অর্থাৎ ১৯তম ওভারে এসেছিল মাত্র ৯ রান। ৮ রান নিয়েছিলেন জাদেজা ও ১ রান নিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি।

২০ ওভারে বোলিং করতে আসেন এই আসরের ৪ ম্যাচ শেষে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সবচেয়ে সফল বোলার হার্শাল প্যাটেল। প্রথম ৩ ওভারে তিনি খরচ করেছিলেন ১৪ রান। শেষ ওভারের প্রথম বলটি স্লোয়ার দেন হার্শাল এবং ছক্কা হাঁকান জাদেজা। পরের বলটিই ছক্কা বানান এই বাঁহাতি ব্যাটসম্যান। টানা দুই ছক্কা খেয়ে এলোমেলো হয়ে যান হার্শাল। ইয়র্কার বল করতে গিয়ে লাইন লেন্থ হারিয়ে জাদেজাকে আরও সহজে রান তোলার সুযোগ করে দেন তিনি। বলটি ছিল নো এবং সেই বলটিও হয়ে যায় ছক্কা।

 হার্শালের ওভারে জাদেজার ‘৩৬’ রান

হার্শালের চতুর্থ অর্থাৎ ওভারের তৃতীয় বৈধ বলেও ছক্কা হাঁকিয়ে টানা চারটি ছক্কা হাঁকান জাদেজা। তখন হয়ত অনেকেই স্বপ্ন দেখছিলেন ওভারে ছয় ছক্কার। কিন্তু চতুর্থ বলটিতে জাদেজা নেন ২ রান। পরের বলে আবার ছক্কা হাঁকিয়ে ওভারের পঞ্চম ছক্কাটি হাঁকান জাদেজা। শেষ বলে তিনি একটি চার মারেন। ওভারটিতে জাদেজার ব্যাট থেকে আসে মোট ৩৬ রান ও নো বলসহ হয় মোট ৩৭ রান।

১৯ ওভার শেষে ১৫৪ রানে থাকা চেন্নাই সুপার কিংস ২০ ওভার শেষে সংগ্রহ পেয়েছে ১৯১ রানের। ২৮ বলে ৬২ রানের টর্নেডো ইনিংস খেলেন জাদেজা। তার ইনিংসে ছিল মোট ৪টি চার ও ৫টি ছক্কা।

Related posts

তিনি এখনও বিরাটের ‘ট্রাম্প কার্ড’, বোঝালেন এবিডি

News Desk

মেয়ে ভামিকাকে চুম্বন ছুঁড়ে আইপিএলের প্রথম হাফসেঞ্চুরি সেলিব্রেট বিরাটের

News Desk

আজকের ম্যাচে মুখোমুখি চেন্নাই ও পাঞ্জাব, দুই দলের সম্ভাব্য একাদশ দেখুন

News Desk