free hit counter
স্প্যানিশ ফরোয়ার্ডের পরিবারকে হত্যার হুমকি
খেলা

স্প্যানিশ ফরোয়ার্ডের পরিবারকে হত্যার হুমকি

ইউরো কাপের চলতি আসরে গ্রুপপর্বে বেশ হতাশই করেছে স্পেন। সুইডেন, স্লোভাকিয়া ও পোল্যান্ডের গ্রুপে তারাই ছিল ফেবারিট। ভাবা হচ্ছিল, ই গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়েই নকআউটে যাবে তিনবারের ইউরো জয়ীরা। কিন্তু তিন ম্যাচে ১ জয় ও ২ ড্র করে গ্রুপের দ্বিতীয় দল হয়ে শেষ ষোলোতে পা রেখেছে লা রোজারা।

তবু দ্বিতীয় রাউন্ডে তাদের সামনে থাকছে ঘুরে দাঁড়ানোর সুযোগ। কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে তাদের প্রতিপক্ষ বিশ্বকাপের বর্তমান রানার্সআপ। আগামী সোমবার হবে ম্যাচটি। তবে সেই ম্যাচে মাঠে নামার আগে সমর্থকদের রোষানলে পড়েছেন স্পেনের তারকা ফরোয়ার্ড আলভারো মোরাতা।

গ্রুপপর্বের দ্বিতীয় ম্যাচে পোল্যান্ডের সঙ্গে গোলশূন্য ড্র করেছিল স্পেন। সেই ম্যাচে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন জেরার্ড মোরেনো। ফাঁকায় দাঁড়িয়ে ফিরতি বল পেয়েছিলেন মোরাতা। কিন্তু সেটি বাইরে মেরে বসেন তিনি। পরে স্লোভাকিয়ার বিপক্ষে শেষ ম্যাচে মোরাতা নিজেই মিস করেন পেনাল্টি।

সেভিয়ার মাঠে হওয়া পোল্যান্ডের বিপক্ষে ম্যাচটির পর সমর্থকদের কাছ থেকে মৃত্যুর হুমকি পর্যন্ত পেয়েছে মোরাতা। এমনকি রাস্তায় তার স্ত্রী-সন্তানদেরও বাজেভাবে সমর্থকদের রোষানলে পড়তে হয়েছে। শুধু তাই নয়, গোল মিস করায় তার বাচ্চাদের মৃত্যুও কামনা করেছেন অনেকে।

মাঠের খেলায় ব্যর্থতার দায় নিজের কাঁধে নিলেও পরিবারের ওপর আসা এসব হুমকিতে মানসিকভাবে ভেঙে পড়েছেন মোরাতা। এমনকি এখন নিজের মোবাইল ফোনটিও দূরেই রাখেন বলে জানিয়েছেন তিনি। স্পেনের রেডিও স্টেশন কাদেনা কোপকে দেওয়া সাক্ষাৎকারে এ বিষয়ে কথা বলেছেন ২৮ বছর বয়সী এই ফুটবলার।

মোরাতা বলেছেন, ‘পোল্যান্ডের বিপক্ষে ম্যাচের পর আমি নয় ঘণ্টা ধরেও ঘুমাতে পারিনি। আমি নানান হুমকি পেয়েছি, পরিবারকে অপদস্থ করা হয়েছে। এমনকি তারা এটাও চেয়েছে যেন আমার বাচ্চারা মারা যায়। তিনি আরও যোগ করেন, ‘তবু আমি এখন ঠিক আছি। কয়েক বছর আগে হলে হয়তো পুরোপুরি ভেঙে পড়তাম। আমি বুঝতে পারছি যে, গোল করতে না পারায় মানুষ সমালোচনা করবেই। তবে আমি আশা করব, তারা নিজেদেরকে আমার জায়গা বসিয়ে চিন্তা করুক। ভাবুক, পরিবার নিয়ে হুমকি এলে কেমন লাগে।

Related posts

ইউরোর কোয়ার্টার ফাইনালের সূচি

News Desk

ইউরোর ইতালি-ইংল্যান্ড ফাইনাল

News Desk

রেকর্ড গড়ে মেসির আরও কাছে রোনালদো

News Desk