free hit counter
স্টোকস রাজস্থানের এক্স-ফ্যাক্টর: বাটলার
খেলা

স্টোকস রাজস্থানের এক্স-ফ্যাক্টর: বাটলার

এই মুহূর্তে ক্রিকেটে যে কয়জন অলরাউন্ডারকে বিশ্বের সেরা ভাবা হয় তাঁদের মাঝে অন্যতম বেন স্টোকস। নিজের দিনে একাই ম্যাচের ভাগ্য বদলে দিতে পারেন এই ইংলিশ অলরাউন্ডার। ব্যাট হাতে যেমন তাণ্ডব ছড়াতে পারেন তেমনি দলের প্রয়োজনে গুরুত্বপূর্ণ সময়ে উইকেট তুলে নিতে পারেন।

গেল মৌসুমের মতো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরেও রাজস্থান রয়্যালসের হয়ে খেলবেন তিনি। রাজস্থানের জন্য স্টোকস ‘এক্স-ফ্যাক্টর’ বলে দাবি করেছেন জস বাটলার। ইংল্যান্ডের এই উইকেটরক্ষক ব্যাটসম্যান মনে করেন, সে (স্টোকস) একাই ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারেন।

জাতীয় দলের হয়ে লোয়ার অর্ডারে ব্যাটিং করলেও আইপিএলের গেল মৌসুমে রাজস্থানের হয়ে ওপেনিংয়ে ব্যাট করেছিলেন স্টোকস। শুরুর দিকে খুব একটা রান না পেলেও শেষ দিকে এসে ব্যাট হাতে আলো ছড়িয়েছিলেন তিনি। এর ফলে এবারের মৌসুমেও ওপেন করতে দেখা যেতে পারে বাঁহাতি এই ব্যাটসম্যানকে।

এ ছাড়া সাম্প্রতিক ভারতের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে তিনে নেমে ৯৯ রানের ঝড়ো ইনিংস খেলেছিলেন স্টোকস। যা আশাবাদী করে তুলছে রাজস্থানকে। স্টোকস দলের জন্য কতটা গুরুত্বপূর্ণ সেটা ফুটে উঠেছে বাটলারের কথায়। এ প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমি সত্যিই বিশ্বাস করি যে স্টোকস এবারের আসরের আমাদের এক্স-ফ্যাক্টর।’

আইপিএলের গেল মৌসুমে টেবিলের তলানিতে থেকে টুর্নামেন্ট শেষ করে ছিল রাজস্থান। দল ব্যর্থ হওয়ার পর সেই আসরের অধিনায়ক স্টিভেন স্মিথকে ছেড়ে দিয়েছে তাঁরা। কেবল অধিনায়কে পরিবর্তন আছে খুব বেশি পরিবর্তন আসেনি দলে। তবে দলের ভারসাম্য নিয়ে খুশি বাটলার।

তিনি বলেন, ‘আমাদের দলে ভারসাম্য আছে এবং বৈচিত্র আছে। বেন স্টোকস, ক্রিস মরিসের মতো দারুণ কয়েক জন অলরাউন্ডার রয়েছে। নতুন অধিনায়ক সাঞ্জুও ভালো ক্রিকেটার। এই দলের সঙ্গে ওর অনেক দিনের সম্পর্ক।

Related posts

দেশে ফেরার একটা পথ খুঁজছেন ম্যাক্সওয়েলরা

News Desk

বাইরের খাবার থেকেই কি আইপিএলে ছড়িয়েছে করোনা?

News Desk

মরিস বললেন তিনি টাকা পান মেরে খেলার জন্যই

News Desk