Image default
খেলা

স্কোয়াডে চাওলার উপস্থিতিকে বাড়তি গুরুত্ব দিচ্ছেন রোহিত

স্কোয়াডে রাহুল চাহার, জয়ন্ত যাদব। ক্রুনাল পান্ডিয়াদের মতো স্পিনারের উপস্থিতি সত্ত্বেও ফেব্রুয়ারির নিলামে পীষূষ চাওলাকে দলে নিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। ২ কোটি ৪০ লক্ষ টাকায় নাইট, সিএসকে শিবিরের প্রাক্তন এই স্পিনারকে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা দলে নেওয়ায় ভ্রু কুঁচকেছিলেন অনেকে। কিন্তু আইপিএল শুরুর ঠিক প্রাক্কালে স্কোয়াডে লেগ-স্পিনারের অবস্থান স্পষ্ট করলেন মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত শর্মা।

জানালেন পীষূষের অভিজ্ঞতা এবং উইকেট নেওয়ার দক্ষতা কারণে মুম্বই ইন্ডিয়ান্স এবার ওকে দলে নিয়েছে। এমনকি দলের প্রয়োজন মতো চাওলা বল হাতে জ্বলে উঠবেন বলেও বিশেষ প্রত্যাশা আছে বলেও জানিয়েছেন রোহিত। মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়কে কথায়, ‘আইপিএলের খেলার নিরিখে চাওলা বহুল অভিজ্ঞতা সম্পন্ন। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগে ওর বহুবছর হয়ে গেল। তাই ও ভালোমতোই জানে দলের ওর থেকে প্রত্যাশা কী। আর আমি নিশ্চিত ও সেই প্রত্যাশা পূরণ করবে।

মুম্বই ইন্ডিয়ান্সের তরফে পোস্ট করা ভিডিওতে রোহিত আরও বলেন, ‘ওর যা অভিজ্ঞতা এবং আইপিএলে যে পরিমাণ উইকেট ও সংগ্রহ করেছে তাতে বোলিং বিভাগে ও বৈচিত্র্য আনবে বলেই আমাদের বিশ্বাস।’ একইসঙ্গে ‘হিটম্যানে’র বিশ্বাস, যেহেতু অনুর্ধ্ব-১৯ সময় থেকে তিনি এবং চাওলা একে অপরকে খুব ভালোভাবে চেনেন তাই দু’জনের পারস্পরিক আস্থা মাঠে খুব কাজে দেবে। উল্লেখ্য, ১৬৪ ম্যাচে ১৫৬ উইকেট নিয়ে আইপিএলের তৃতীয় সর্বাধিক উইকেট শিকারি চাওলা।

উদ্বোধনী ম্যাচে সামনে বিরাট কোহলি নেতৃত্বাধীন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। টুর্নামেন্টের প্রথম ম্যাচ নিয়ে বলতে গিয়ে মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক বলেছেন গত মরশুমে যেখানে শেষ করেছিল তাঁর দল ঠিক সেখান থেকেই শুরু করবে, প্রত্যাশা তেমনটাই। রোহিত বলছেন, ‘শিবিরের পরিবেশ দুর্দান্ত আর সবাই তেতে রয়েছে। এটা একটা নতুন মরশুমে শুরু হতে চলেছে সে বিষয়ে সবাই ওয়াকিবহাল। ছেলেরা ভীষণ উত্তেজিত। দলে কিছু নতুন মুখ যোগ হওয়ায় সেই উত্তেজনা কিছুটা বেড়েছে বৈকি।’

আইপিএলের সবচেয়ে সফল অধিনায়ক বলছেন, ‘সারাবছর ধরে প্রচুর ক্রিকেট খেলে আসার পরেও আইপিএলের সময় বাড়তি উত্তেজনা অনুভব হয়। স্বাভাবিকভাবেই মাঠে নামতে মুখিয়ে রয়েছি। আমার মনে হয় অন্যান্যবারের মতো এবছরেও একটা দারুণ আইপিএল হতে চলেছে। আশা করি আমরা নিজেদের কাজটা সঠিক করতে পারব। দুবাইয়ে যেখানে শেষ করেছিলাম। সেখান থেকেই শুরু করতে পারব।’

Related posts

অ্যাডাম ফক্স রেঞ্জার্সের পোস্ট সিজনে হাঁটুতে আঘাতের ধাক্কা স্বীকার করেছেন

News Desk

অ্যাশেজ ব্যর্থতায় এবার পদ হারালেন ইংল্যান্ডের কোচ

News Desk

Mick Cronin’s determination fueled his coaching journey from Cincinnati to UCLA

News Desk

Leave a Comment