free hit counter
সৌরভ যুগ শেষে ভারতীয় ক্রিকেটে বিনি
খেলা

সৌরভ যুগ শেষে ভারতীয় ক্রিকেটে বিনি অধ্যায়ের শুরু

সৌরভ গাঙ্গুলী যুগ শেষে ভারতীয় ক্রিকেটে শুরু হয়েছে রজার বিনি অধ্যায়। সিদ্ধান্তটা অবশ্য আগেই নেওয়া ছিল। আনুষ্ঠানিকতাটুকুই শুধু বাকি ছিল। আজ হয়ে গেল তা–ও। সর্বসম্মতিক্রমে ভারতীয় ক্রিকেটের ৩৬তম সভাপতি নির্বাচিত হলেন বিনি। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন জয় শাহ, কোষাধ্যক্ষ আশিষ শেহলার, সহসভাপতি রাজিব শুক্লা এবং সহসাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন দেভাজিত সাইকিয়া। আগের বোর্ডের কোষাধ্যক্ষ অরুণ ধুমালকে দেওয়া হয়েছে আইপিএল সভাপতির দায়িত্ব।

সৌরভের সভাপতি পদে বহাল না থাকাটা নিশ্চিত হয়েছিল আরও আগেই। আরেক মেয়াদে সভাপতি হওয়ার লক্ষ্যে মনোনয়নও জমা দেননি ভারতের সাবেক এই অধিনায়ক। শুরুতে অবশ্য সভাপতি হওয়ার দৌড়ে জয় শাহর নামই বেশি শোনা যাচ্ছিল।

পরে জানা গেছে, কর্ণাটক ক্রিকেট অ্যাসোসিয়েশনের বর্তমান সভাপতি বিনিই হচ্ছেন ভারতীয় ক্রিকেটের নতুন অধিকর্তা। বিসিসিআইয়ের আজকের সাধারণ সভায় তাই আজ আর নতুন কোনো চমকের দেখা মেলেনি। আগে থেকে তৈরি করে রাখা চিত্রনাট্য অনুযায়ী সবকিছু ঘটেছে।

সৌরভ যুগ শেষে ভারতীয় ক্রিকেটে বিনি

অন্য দিকে কেন্দ্র থেকে সরে এখন রাজ্যে ফিরতে যাচ্ছেন সৌরভ। বিসিসিআই সভাপতি পদে নির্বাচন না করার বিষয়টি নিশ্চিত করার পর সৌরভ বলেছিলেন, ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের (সিএবি) সভাপতি পদে নির্বাচন করবেন। এর আগে সৌরভ পশ্চিমবঙ্গ রাজ্য ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি ছিলেন ২০১৪ থেকে ২০১৯ পর্যন্ত।

Related posts

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন করতে চায় বাংলাদেশ

News Desk

ক্রিকেট বিশ্বকাপে আবার দল বাড়ছে

News Desk

আইসিসি র‍্যাংকিংয়ে দ্বিতীয় স্থানে মেহেদি মিরাজ

News Desk
Bednet steunen 2023