free hit counter
সৌরভদের বিরুদ্ধে ১০০০ কোটির মামলা
খেলা

সৌরভদের বিরুদ্ধে ১০০০ কোটির মামলা

খারাপ খবর যখন আসে, তখন চারপাশ থেকেই আসে। একদিন আগেই স্থগিত হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল), এতে প্রায় আড়াই হাজার কোটি রুপি ক্ষতির মুখে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। ঠিক তখনই সৌরভ গাঙ্গুলির নেতৃত্বাধীন ভারতীয় বোর্ড বেশ ভালো করেই ফেঁসে যাচ্ছে। বিসিসিআইয়ের বিরুদ্ধে ১০০০ কোটি রুপির জনস্বার্থ মামলা দায়ের করেছেন ভারতীয় আইনজীবী বন্দনা শাহ।

মুম্বাই হাইকোর্টে এই মামলা দায়ের করা হয়। কারণ সেই করোনাভাইরাস। মহামারীর সময় যখন হাজারো মানুষের প্রাণ যাচ্ছে তখন বিসিসিআই কর্তারা নিজের সুবিধার কথা ভেবে চোখ-কান বন্ধ করে চালিয়ে গেছেন আইপিএল। এ কারণেই মামলা দায়ের করা হয়েছে। মামলার নথিপত্রে বলা হয়েছে, বিসিসিআই যেন ১০০০ কোটি রুপি কোভিড আক্রান্ত মানুষদের অক্সিজেন আর ওষুধের জন্য ব্যয় করে। সবার কাছে ক্ষমা চাইতেও বলা হয়েছে।

আইনজীবী বন্দনা শাহ বলেন, ‘বিসিসিআই কর্তারা বেশ অহংকারী। দেশে করোনার গ্রাসে একাধিক পরিবার শেষ হয়ে গেলেও বোর্ড কর্তারা সেই দিকে নজর দেয়নি। তারা চোখ-কান বন্ধ করে আইপিএল চালিয়ে গিয়েছেন। দেশের সাধারণ মানুষের প্রতি বোর্ড কর্তাদের নুন্যতম দায়িত্ব থাকলে এ সময় করোনার বিরুদ্ধে লড়াই চালানো উচিত ছিল। হাজার কোটি রুপি কোভিড আক্রান্ত মানুষদের অক্সিজেন ও ওষুধের জন্য ব্যয় করে তাদের কাছে ক্ষমা চাইতে হবে।’

এর আগে গত মঙ্গলবার করোনার কাছে হার মেনে অবশ্য স্থগিত হয়ে যায় আইপিএল। জৈব সুরক্ষা বলয়ের মধ্যে থেকেও যখন একের পর এক ক্রিকেটার আক্রান্ত হচ্ছিলেন করোনায়, তখন স্থগিত ছাড়া উপায় ছিল না!

Related posts

কলকাতার দুই খেলোয়াড় করোনা পজিটিভ

News Desk

আইপিএলের প্রথম ম্যাচেই ধোনির জরিমানা

News Desk

এক নজরে আইপিএলে পার্পেল ক্যাপ জয়ীরা

News Desk