Image default
খেলা

সৌদি আরব আগামী তিন বছরের জন্য রেকর্ড প্রাইজমানি দিয়ে WTA ফাইনাল আয়োজন করছে

মহিলা টেনিস অ্যাসোসিয়েশন (ডব্লিউটিএ) বৃহস্পতিবার ঘোষণা করেছে যে সৌদি টেনিস ফেডারেশনের সাথে একটি চুক্তির অধীনে সৌদি আরব আগামী তিন বছরের মধ্যে মহিলা টেনিস অ্যাসোসিয়েশনের ফাইনাল আয়োজন করবে, যা রেকর্ড পুরস্কারের অর্থ প্রদান করবে।

সিজন-এন্ডিং টুর্নামেন্টটি 2 থেকে 9 নভেম্বর রিয়াদে অনুষ্ঠিত হবে এবং অংশগ্রহণকারীদেরকে $15.25 মিলিয়নের রেকর্ড প্রাইজমানি অফার করবে, যা আগের বছরের তুলনায় 70% বেশি। চুক্তির শর্ত অনুসারে, 2025 সালে এবং 2026 সালে পুরস্কারের অর্থ বাড়বে বলে আশা করা হচ্ছে।

লেক্সিংটন, কেনটাকিতে 10 আগস্ট, 2020-এ টপ সিড টেনিস ক্লাবে টপ সিড ওপেন টুর্নামেন্টের সময় নেটে WTA লোগো। (ডিলান বয়েল/গেটি ইমেজ)

“রিয়াদে WTA ফাইনাল অনুষ্ঠিত হওয়া আমাদের জন্য একটি উত্তেজনাপূর্ণ নতুন সুযোগ এবং একটি বৈশ্বিক এবং অন্তর্ভুক্তিমূলক খেলা হিসেবে নারী টেনিসের দীর্ঘমেয়াদী বৃদ্ধির জন্য একটি ইতিবাচক পদক্ষেপের প্রতিনিধিত্ব করে,” WTA চেয়ারম্যান এবং সিইও স্টিভ সাইমন এক বিবৃতিতে বলেছেন।

FOXNEWS.COM-এ আরও স্পোর্টস কভারেজের জন্য এখানে ক্লিক করুন

“সউদী টেনিস ফেডারেশনের খেলার সকল স্তরে বৃদ্ধির প্রতিশ্রুতিতে আমরা মুগ্ধ হয়েছি এবং আমাদের কোন সন্দেহ নেই যে খেলোয়াড় এবং ভক্তরা 2024 সালের বিশ্বকাপের ফাইনাল হিসাবে রিয়াদে একটি বিশ্বমানের ইভেন্টের জন্য অপেক্ষা করতে পারে। , 2025 এবং 2026 মৌসুম।”

এই খবর সৌদি আরবের মানবাধিকার রেকর্ড সম্পর্কে উদ্বেগের মধ্যে এসেছে, বিশেষ করে নারীদের অধিকার এবং LGBTQ সম্প্রদায়ের বিষয়ে।

সাইমন দ্য অ্যাসোসিয়েটেড প্রেসকে একটি সাক্ষাত্কারে বলেছেন যে তিনি এই বছরের শুরুর দিকে ওয়াশিংটন পোস্ট অপ-এড-এ অংশীদারিত্বের বিরোধিতা প্রকাশ করার পরে টেনিস কিংবদন্তি ক্রিস এভার্ট এবং মার্টিনা নাভরাতিলোভার সাথে কথা বলেছেন।

মার্টিনা নাভারতিলোভা এবং ক্রিস এভার্ট মিডিয়ার সাথে কথা বলছেন

মার্টিনা নাভরাতিলোভা এবং ক্রিস এভার্ট 2023 সালের জিএনপি সেগুরোস ডব্লিউটিএ ফাইনালস ক্যানকুন, হলজিক ডব্লিউটিএ ট্যুরের অংশ, 2 নভেম্বর, 2023, মেক্সিকোতে একটি সংবাদ সম্মেলনের সময় মিডিয়ার সাথে কথা বলছেন (রবার্ট প্রাং/গেটি ইমেজ)

টেনিস গ্রেট মার্টিনা নাভরাতিলোভা “নারী ক্রীড়া সংরক্ষণ” করার আহ্বান জানিয়েছেন

“আমরা ক্রিস এবং মার্টিনার সাথে দেখা করেছি এবং তাদের উদ্বেগের কথা শুনেছি, এবং আমরা পক্ষপাত ছাড়াই আমাদের স্টেকহোল্ডারদের মাধ্যমে তাদের উদ্বেগ শেয়ার করেছি। আমরা সৌদি আরবের মধ্যে মহিলাদের অধিকার এবং এলজিবিটি অধিকার সংক্রান্ত উদ্বেগগুলিও শেয়ার করেছি।” সাইমন বলল। “আমাদের ফোকাস হল কিভাবে আমরা মহিলা টেনিস খেলার সাথে জড়িত সকলের সুবিধার জন্য বিকাশ করতে পারি।

“বাস্তবতা হল…আমরা সত্যিই একটি বৈশ্বিক সফর, একটি বৈশ্বিক ব্যবসা। আমাদের এখন 90টিরও বেশি দেশের খেলোয়াড় রয়েছে। আমাদের 90টিরও বেশি ইভেন্ট রয়েছে। …আমরা এমন অনেক দেশে অংশগ্রহণ করি যেখানে বিভিন্ন সংস্কৃতি এবং মূল্যবোধের ব্যবস্থা রয়েছে বোর্ড।”

সাইমন যোগ করেছেন যে ডব্লিউটিএ ফাইনালে অংশ নেওয়ার ক্ষেত্রে খেলোয়াড়রা “নিজস্ব পছন্দ করবে” তবে তিনি বলেছিলেন যে তিনি বিশ্বাস করেন যে কোয়ালিফায়াররা “খেলতে চাইবে।”

Iga Swiatek কাপ

পোল্যান্ডের ইগা সুইয়েটেক 6 নভেম্বর, 2023-এ মেক্সিকোর কুইন্টানা রু, মেক্সিকোতে হলজিক ডব্লিউটিএ ট্যুরের অংশ, জিএনপি সেগুরোস ডব্লিউটিএ কানকুন 2023 ফাইনালের ফাইনালে মার্কিন যুক্তরাষ্ট্রের জেসিকা পেগুলাকে পরাজিত করার পর উদযাপন করছে। (গেটি ইমেজের মাধ্যমে আর্তুর ফেদাক/নূরের ছবি)

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

ডব্লিউটিএ ফাইনালে একক ও দ্বৈত দলের সেরা আট খেলোয়াড়কে দেখাবে।

অ্যাসোসিয়েটেড প্রেস এই প্রতিবেদনে অবদান রেখেছে।

ফক্স নিউজ ডিজিটাল অনুসরণ করুন এক্স-এ স্পোর্টস কভারেজএবং সাবস্ক্রাইব করুন ফক্স নিউজ স্পোর্টস হাডল নিউজলেটার.

Source link

Related posts

এএস রোমার কোচে হলেন মরিনহো

News Desk

এনএইচএল-এর প্রত্যাবর্তন রাজা হিসাবে রেঞ্জার্সের মর্যাদা ওয়াইল্ড গেম 6 জয়ে সিমেন্ট করা হয়েছিল

News Desk

Jalen Brunson আরও 40-পয়েন্ট দেখিয়ে নিক্স ইতিহাসের দ্বারপ্রান্তে

News Desk

Leave a Comment