free hit counter
সোমবার অস্ত্রোপচার ইংরেজ অল-রাউন্ডার বেন স্টোকসের
খেলা

সোমবার অস্ত্রোপচার ইংরেজ অল-রাউন্ডার বেন স্টোকসের

আগামী সোমবার আঙুলে অস্ত্রোপচার হবে। তাই শনিবারই মুম্বইয়ে রাজস্থান রয়্যালসের জৈব বলয় ছেড়ে দেশে ফিরে যাচ্ছেন ইংরেজ অল-রাউন্ডার বেন স্টোকস। ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের তরফ থেকে জানানো হয়েছে,পুনরায় এক্স-রে এবং সিটি স্ক্যানের পর বিশ্বজয়ী অল-রাউন্ডারের বাম তর্জনীতে চিড় ধরা পড়েছে। আগামী সোমবার লিডসে তাঁর অস্ত্রোপচার হবে।

উল্লেখ্য, চলতি আইপিএলের প্রথম ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ক্রিস গেইলের ক্যাচ ধরতে গিয়ে বাঁ-হাতের তর্জনীতে আঘাত পান স্টোকস। প্রাথমিকভাবে সেই চোটের গুরুত্ব বোঝা না গেলেও পরে জানা গিয়েছে ইংরেজ অল-রাউন্ডারের আঙুলে চিড় ধরেছে। ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের তরফ থেকে জানানো হয়েছে অস্ত্রোপচারের পর তিন মাসের জন্য মাঠের বাইরে থাকতে হবে স্টোকসকে। রয়্যালস শিবির থেকে যদিও প্রাথমিকভাবে দাবি করা হয়েছিল যে দলের সঙ্গে থেকে আগামী কয়েকদিন মাঠের বাইরে দলকে তাতাবেন স্টোকস।

কিন্তু স্টোকসের আঙুলে অস্ত্রোপচারটি জরুরি ভিত্তিতে করানোর প্রয়োজন হয়ে পড়ায় সময়ের আগেই ভারত ছাড়ছেন ইংরেজ অল-রাউন্ডার। শুক্রবার ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের তরফ থেকে প্রেস রিলিজে জানানো হয়েছে, ‘ইংল্যান্ড অল-রাউন্ডার বেন স্টোকস ১২ সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকবেন। বৃহস্পতিবার পুনরায় সিটি স্ক্যান এবং এক্স-রে রিপোর্টে জানা গিয়েছে তাঁর বাঁ-হাতের তর্জনীতে চিড় ধরেছে। স্টোকস আপাতত ভারতে ইন্ডিয়াম প্রিমিয়র লিগে রাজস্থা রয়্যালসের সঙ্গে রয়েছেন। আগামীকাল তিনি দেশে ফিরবেন। সোমবার লিডসে তাঁর অস্ত্রোপচার হবে।

গত সোমবার চোট নিয়ে পরবর্তীতে ব্যাট হাতেও নেমেছিলেন স্টোকস। যদিও প্রথম ওভারেই শূন্য রানে ফিরে যেতে হয় তাঁকে। ওই ম্যাচের পরেই রয়্যালস শিবিরের তরফ থেকে স্টোকসের আইপিএল থেকে ছিটকে যাওয়ার খবর জানানো হয়। নিঃসন্দেহে এই ঘটনা বড় ধাক্কা রয়ালসদের জন্য। যদিও বৃহস্পতিবার দ্বিতীয় ম্যাচে স্টোকসকে ছাড়াই জয় পেয়েছেন রাজস্থান। অস্ত্রোপচারের কারণে জাতীয় দলের হয়ে আগামী জুনে ঘরের মাঠে নিউজিল্যান্ড সিরিজে অংশ নিতে পারবেন না স্টোকস।

Related posts

মুম্বইয়ের হয়ে অভিষেক লিনের, ব্যাঙ্গালোরের জার্সিতে ম্যাক্সওয়েলের

News Desk

সাঞ্জু স্যামসন: ১৮ তে অভিষেক, ২৬ এ রাজস্থানের অধিনায়ক

News Desk

ওয়াংখেড়ের বাইশ গজে আজ উত্তর-দক্ষিণের লড়াই

News Desk