free hit counter
সোনা জিতিয়ে ব্রাজিল দলে ফিরলেন দানি আলভেস
খেলা

সোনা জিতিয়ে ব্রাজিল দলে ফিরলেন দানি আলভেস

ইনজুরির কারণে তিনি ছিলেন না ঘরের মাঠে হওয়া কোপা আমেরিকায়। বাইরে বসেই দেখেছেন ঐতিহাসিক মারাকানায় চির প্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার কাছে হেরে নিজ দেশের রানার্সআপ হওয়ার করুণ দৃশ্য।

তবে দায়িত্ব নিয়ে অলিম্পিক ফুটবলে ঠিকই ব্রাজিলকে চ্যাম্পিয়ন করে সোনার পদক জিতিয়েছেন অভিজ্ঞ ডিফেন্ডার দানি আলভেস। তার নেতৃত্বেই টোকিও অলিম্পিকে সোনা ধরে রাখার মিশনে সফল হয়েছে ব্রাজিল। এবার তাকে বিশ্বকাপ বাছাইয়ের স্কোয়াডেও ফিরিয়েছেন দলের কোচ তিতে।

বিশ্বকাপ বাছাইয়ের তিন ম্যাচের জন্য ঘোষিত ২৫ সদস্যের স্কোয়াডে প্রথমবারের মতো ডাক পেয়েছেন জেনিত সেন্ট পিটার্সবার্গের ক্লাউদিনহো, বেনফিকার লুকাস ভেরিসিমো ও লিডস ইউনাইটেডের রাফিনহা। এদিকে দানি আলভেস ছাড়াও অলিম্পিক স্বর্ণজয়ী দলের আরও পাঁচজনকে নেয়া হয়েছে দলে। তারা হলেন ম্যাথুজ কুনহা, রিচার্লিসন, ব্রুনো গুইমারেস, গুইলার্মো আরানা এবং ক্লাউদিনহো।

আগামী ২ সেপ্টেম্বর চিলির মাঠে খেলবে ব্রাজিল। পরে ৫ সেপ্টেম্বর মুখোমুখি হবে আর্জেন্টিনার। আর শেষে ৯ সেপ্টেম্বর ব্রাজিলের প্রতিপক্ষ পেরু। বিশ্বকাপ বাছাইয়ে এখনও পর্যন্ত ৬ ম্যাচের সবকয়টি জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে সেলেসাওরা।

বিশ্বকাপ বাছাইয়ে ব্রাজিল স্কোয়াড

গোলরক্ষক: অ্যালিসন বেকার (লিভারপুল), ওয়েভারটন (পালমেইরাস), এডারসন (ম্যানচেস্টার সিটি)

ডিফেন্ডার: দানি আলভেস (সাও পাওলো), দানিলো (জুভেন্টাস), গুইলার্মো আরানা (অ্যাটলেটিকো মিনেইরো), অ্যালেক্স সান্দ্রো (জুভেন্টাস), এডের মিলিটাও (রিয়াল মাদ্রিদ), লুকাস ভেরিসিমো (বেনফিকা), মার্কুইনহোস (পিএসজি), থিয়াগো সিলভা (চেলসি)

মিডফিল্ডার: ক্যাসেমিরো (রিয়াল মাদ্রিদ), ফাবিনহো (লিভারপুল), ফ্রেড (ম্যানচেস্টার ইউনাইটেড), ব্রুনো গুইমারেস (অলিম্পিক লিয়ন), লুকাস পাকুয়েতা (অলিম্পিক লিয়ন), ক্লাউদিনহো (জেনিত সেন্ট পিটার্সবার্গ), এভারটন রিবেইরো (ফ্ল্যামেঙ্গো)

ফরোয়ার্ড: নেইমার (পিএসজি), রিচার্লিসন (এভারটন), রাফিনহা (লিডস ইউনাইটেড), ম্যাথুজ কুনহা (হার্থা বার্লিন), রবার্তো ফিরমিনো (লিভারপুল), গাব্রিয়েল বারবোসা (ফ্ল্যামেঙ্গো), গ্যাব্রিয়েল হেসুস (ম্যানচেস্টার সিটি)

Related posts

টিভিতে আজকের খেলার সূচি

News Desk

কোপা আমেরিকার ফাইনালে ম্যাচ সেরা ডি মারিয়া

News Desk

মেক্সিকোকে হারিয়ে টানা তৃতীয়বার ফাইনালে ব্রাজিল

News Desk