free hit counter
এবার সেরার পুরস্কার উঠল ভুবনেশ্বরের হাতে
খেলা

এবার সেরার পুরস্কার উঠল ভুবনেশ্বরের হাতে

এ যেন ভারতের তিনে তিন! আইসিসি মেনস প্লেয়ার অব দ্য মান্থ পুরস্কারের মার্চ মাসের বিজয়ী নির্বাচিত হয়েছেন ভারতের ভুবনেশ্বর কুমার। আগের দুই মাসেও এই পুরস্কার জিতেছিলেন দুই ভারতীয় ক্রিকেটার। আর নারী ক্রিকেটারদের বিভাগে এবার এই পুরস্কার জিতেছেন দক্ষিণ আফ্রিকার লিজেল লি।

২০২০ সালে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ চলাকালীন চোট পেয়ে ছিটকে গিয়েছিলেন ভুবনেশ্বর কুমার। তারপরে বেশ লম্বা সময় মাঠের বাইরে থাকতে হয়েছে এই অভিজ্ঞ পেসারকে। লম্বা সময় পরে ফিরে মার্চে ঘরের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে দুর্দান্ত পারফর্ম করেছেন। তার স্বীকৃতিও পেয়ে গেলেন। জিতেছেন মার্চ মাসে সেরা ক্রিকেটারের খেতাব।

ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে ভুবনেশ্বর ২২.৫০ বোলিং গড়ে ৬টি উইকেট শিকার করেছিলেন। টি-টোয়েন্টি সিরিজে শিকার করেছিলেন ৪টি উইকেট, গড় ২৮.৭৫। এই পারফর্মই এবার ভুবনেশ্বরের হাতে তুলে দিল মাসের সেরা খেলোয়াড়ের পুরস্কার।

নির্বাচক কমিটিতে থাকা ভিভিএস লক্ষ্মণ ভুবনেশ্বরের জয় নিয়ে মন্তব্য করেন, ‘ভুবনেশ্বর গত প্রায় দেড় বছর ধরে বেশ কয়েকটা চোটে পড়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরে ছিল। কিন্তু সেটা তো মনেই হয়নি, ইংল্যান্ডের শক্তিশালী ব্যাটিং লাইনআপের সামনে সে পাওয়ারপ্লে এবং ডেথ ওভার দুই পরিস্থিতিতেই দুর্দান্ত বোলিং করেছে। কিপটে বোলিং ও বিচক্ষণতার প্রমাণ দিয়ে ভারতের দুইটি সিরিজ জয়েই তার বড় ভূমিকা ছিল।’

মার্চ মাসের সেরার খেতাব জিতে ভুবনেশ্বর কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তাকে সবসময় সমর্থন দেওয়া পরিবার-পরিজন, বন্ধু ও ভারতীয় দলকে।

মেয়েদের ক্রিকেটে এই পুরস্কার জিতেছেন লি। দক্ষিণ আফ্রিকান এই ব্যাটার মার্চ মাসে ১৪৪ গড়ে ওয়ানডেতে করেছেন ২৮৮ রান। ৩০ গড়ে টি-টোয়েন্টিতে করেছেন মোট ৯০ রান।

উল্লেখ্য, গত জানুয়ারি মাস থেকে এই পুরস্কার দেওয়া শুরু হয়। প্রথম মাসে ভারতের রিশভ পান্ট ও পরের মাসে ভারতেরই রবিচন্দ্রন অশ্বিন এই পুরস্কার জিতেছিলেন।

Related posts

সিরাজ বুমরাহর চেয়েও দক্ষ: আশীষ নেহরা

News Desk

বিশ্বকাপ আয়োজনের ব্যাপারে এখনও আশাবাদী ভারত

News Desk

পুজারাকে নিয়ে সংশয়ে ব্রেট লি

News Desk