free hit counter
খেলা

বায়ার্ন মিউনিখের কাছে হেরেও সেমিফাইনালে পিএসজি

উয়েফা চ্যাম্পিয়ন্স লীগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে ঘরের মাঠে ০-১ গোলে বায়ার্ন মিউনিখের কাছে পরাজিত হয়েও দুই লেগ মিলিয়ে সেমি ফাইনালে নিজেদের জায়গা নিশ্চিত করলো পিএসজি।

ঘুরে দাঁড়ানো কঠিন হলেও অসম্ভব ছিল না। প্রতিপক্ষের সুযোগ নষ্টের মিছিলে টিকে থাকার সম্ভাবনাও জাগিয়েছিল বায়ার্ন মিউনিখ। তবে হলো না শেষ পর্যন্ত। ঘরের মাঠে হেরেও চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে পা রাখল পিএসজি।

প্যারিসে মঙ্গলবার রাতে কোয়ার্টার-ফাইনালের ফিরতি লেগে ১-০ গোলে হেরেছে ফরাসি চ্যাম্পিয়নরা। প্রথম পর্বে এমবাপ্পের জোড়া গোল এবং নেইমারের দুই এ্যাসিস্টে তারা ৩-২ গোলে জেতায় দুই লেগ মিলিয়ে স্কোরলাইন দাঁড়ায় ৩-৩। গত আসরের ফাইনালের দুই দলের লড়াইয়ে অ্যাওয়ে গোলের সুবাদে শেষ চারে উঠেছে পিএসজি।

ম্যাচের ৯ম মিনিটের মাথায় এমবাপের ক্রস থেকে দুর্দান্ত এক শট নেন নেইমার, তবে তা রুখে দেন ম্যানুয়েল নয়্যার। এরপর দুর্দান্ত কিছু আক্রমণে পিএসজির রক্ষণের পরীক্ষা নেন থমাস মুলার, সানেরা। তবে পিএসজির রক্ষণ ভাঙতে পারেনি। উল্টো ম্যাচের ২৯তম মিনিটে বাঁ প্রান্ত থেকে কিলিয়ান এমবাপে স্ট্রাইকার পজিশনে থাকা নেইমারের উদ্দেশ্যে দুর্দান্ত এক পাস দেন। নয়্যারকে কাটিয়ে গোলের দিকেই এগোচ্ছিলেন নেইমার তবে এবার নিজেই যেন নিজের জন্য বাধা হয়ে দাঁড়ালেন। ফাঁকা গোলপোস্টেও পারলেন না বল জালে জড়াতে।

পরপর দুই মিনিটে দুটি দুর্দান্ত সুযোগ নষ্ট করা নেইমারদের মাশুল দিতে হয় পরের মিনিটেই। ম্যাচের ৪০তম মিনিটে এরিক ম্যাক্সিম চুপো মোটিং দুর্দান্ত এক হেডে বল জালে জড়ালে ১-০’তে এগিয়ে যায় বায়ার্ন। অর্থাৎ দুই লেগ মিলিয়ে ৩-৩ সমতায় ফেরে বাভারিয়ানরা। তবে সেমিতে যেতে হলে বায়ার্নকে জিততে হবে কমপক্ষে দুই গোলের ব্যবধানে।

দ্বিতীয়ার্ধেও দারুণ কিছু সুযোগ এসেছিল দুই দলের সামনেই। তবে কোন দলই সেই সুযোগের সৎ ব্যবহার করতে না পারায় শেষ পর্যন্ত দ্বিতীয় লেগের ম্যাচে জয় পায় বায়ার্ন।

দ্বিতীয় লেগে পিএসজি পরাজিত হলেও এ্যাওয়ে গোলে এগিয়ে থেকে সেমিফাইনাল নিশ্চিত করে তারা।

Related posts

বদলে যেতে পারে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের ভেন্যু

News Desk

ক্লাব ব্রুজের বিপক্ষে ম্যানচেস্টারের জয়ের উৎসব

News Desk

লিভারপুল এমবাপেকে ১২০০ কোটি টাকায় কিনতে চায়

News Desk