Image default
খেলা

সেন্ট মার্গারেটের অস্টিন হিকস সাউথল্যান্ডের আশ্চর্যজনক ল্যাক্রোস খেলোয়াড়

অস্টিন হিক্স যখন তৃতীয় শ্রেণীতে পড়েন, তখন তিনি বেসবল খেলার প্রতি আগ্রহ হারিয়ে ফেলেন। তার মা তাকে ল্যাক্রোস ক্যাম্পে ভর্তি করেন।

“আমি আমার কল খুঁজে পেয়েছি,” তিনি বলেন.

তিনি শীঘ্রই বিনোদন লীগে যোগদান করেন এবং তার কোচকে লাঠি দিয়ে কীভাবে বলকে গোলের মধ্যে ফেলতে হয় তা প্রদর্শন করার কথা মনে পড়ে।

“প্রশিক্ষক অনুশীলন করছিলেন এবং কীভাবে গুলি করতে হয় তা আমাদের দেখাচ্ছিলেন,” তিনি বলেছিলেন। “তিনি গোলের কোণে একটি নিখুঁত শট মারেন। শটটি খুব সুন্দর এবং জাদুকরী ছিল। আমার মনে আছে এইভাবে শ্যুট করতে চেয়েছিলাম, এইভাবে খেলতে চেয়েছিলাম এবং তাকে এত সহজে বলটি গোলে ফেলতে দেখেছিলাম।

সেন্ট মার্গারেট হাই স্কুলের একজন 18 বছর বয়সী হিক্স, ক্যালিফোর্নিয়ায় একজন ব্রেকআউট ল্যাক্রোস প্রতিভা হয়ে ওঠেন, দক্ষিণ ক্যালিফোর্নিয়ায় 1 নম্বর স্থান অধিকার করেন এবং ডিউকের দিকে যান। 5-ফুট-11, 195 পাউন্ডে, তিনি ক্যালিফোর্নিয়ার খেলোয়াড়রা কীভাবে সঠিক আবেগ এবং প্রতিশ্রুতি দিয়ে তাদের পূর্ব উপকূলের সমকক্ষদের দক্ষতার স্তরে পৌঁছাতে পারেন তার একটি উদাহরণ।

কোচ ব্রায়ান কেলি বলেছেন, “অস্টিনকে যেটা বিশেষ করে তোলে তা হল সে অনেক শারীরিক এবং এত দক্ষ। “ল্যাক্রোসে, আপনি সাধারণত এক বা অন্য। অস্টিন উভয়েরই একটি অনন্য সমন্বয়, যেখানে সে আপনাকে যে কোনও উপায়ে হারাতে পারে।

উচ্চ বিদ্যালয়ের খেলোয়াড়রা সীমিত কলেজ বৃত্তির অর্থের জন্য প্রতিযোগিতা করে কারণ ল্যাক্রোস দলগুলি কলেজ বেসবল টিমের মতোই, বৃত্তির অর্থ ভাগ করতে হয় (পুরুষদের ল্যাক্রোসে 12.6 বৃত্তি অনুমোদিত)।

গত মৌসুমে হিকস 84 পয়েন্ট (গোল এবং অ্যাসিস্টের সংমিশ্রণ) করেছেন। তিনি একজন প্রাক্তন ফুটবল খেলোয়াড় যিনি তার দ্বিতীয় মৌসুমের পর খেলা ছেড়ে দিয়েছিলেন। দৌড়ানো এবং রিসিভার খেলার সময় তিনি ফুটবল থেকে যে অ্যাথলেটিকিজম শিখেছিলেন তা ল্যাক্রোসে সাহায্য করেছে। যাইহোক, কোন ভুল করবেন না যা তাকে অভিজাত ল্যাক্রোস প্লেয়ারে পরিণত করেছে সেরার বিরুদ্ধে অভিজ্ঞতা অর্জন করছে।

অষ্টম শ্রেণি থেকে ক্লাব দলের হয়ে খেলেছেন। যখন তার দল গ্রীষ্মকালীন প্রতিযোগিতার জন্য মেরিল্যান্ড, কানেকটিকাট এবং নিউ ইয়র্ক ভ্রমণ করেছিল, হিকস গুরুত্বপূর্ণ পাঠ শিখেছিলেন।

সেন্ট মার্গারেটের অস্টিন হিকস ক্যালিফোর্নিয়ার শীর্ষ ল্যাক্রোস খেলোয়াড় হিসেবে স্থান পেয়েছেন।

(টি.জে. ট্যালবট)

“এটি সত্যিই আমার খেলাকে এগিয়ে নিয়ে গেছে,” তিনি বলেছিলেন। “প্রতিযোগিতার দক্ষতার স্তরটি উচ্চ। আপনি যখন প্রথম সেখানে যান তখন এটি এক ধরণের ধাক্কা লাগে, ‘বাহ, এই বাচ্চারা সত্যিই ভাল।’ আমি যত বেশি বুঝতে পারি আমি এই বাচ্চাদের সাথে প্রতিযোগিতা করতে পারি।”

তিনি হিকসের অ্যাথলেটিকিজম, শক্তি এবং তত্পরতা দ্বারা আলাদা।

“আমার সেরা ক্ষমতা হল আমার হাতগুলিকে গুলি করতে এবং মুক্ত করতে সক্ষম হওয়া, এবং এটি একজন শারীরিক খেলোয়াড় হওয়া থেকে আসে,” তিনি বলেছিলেন।

কেলি বলেন, ক্যালিফোর্নিয়ার শীর্ষ খেলোয়াড়রা অন্যদের সাথে তুলনীয়, কিন্তু গভীরতার অভাব পূর্ব উপকূলকে অতুলনীয় করে তোলে। “আমি মনে করি প্রতিভা শীর্ষে খুব ঘনীভূত,” তিনি বলেছিলেন।

ল্যাক্রোস একটি মোড়ে আছে। প্রায় 10 বছর আগে তারুণ্যের বিস্ফোরক বৃদ্ধির পরে, কেলি বলেছেন যে তিনি বিশ্বাস করেন যে বৃদ্ধি স্থিতিশীল বা সামান্য হ্রাস পেয়েছে। তিনি বলেন, তৃণমূল পর্যায়ে ফোকাস করার প্রয়োজন আছে, তরুণদের হাতে লাঠি দেওয়া এবং বিনোদনমূলক লিগগুলিকে পরবর্তী প্রজন্মের খেলোয়াড়দের উচ্চ বিদ্যালয়ে এবং তার পরেও গড়ে তুলতে সাহায্য করা।

“জুনিয়র খেলোয়াড়দের জন্য এখনও সুযোগ রয়েছে এবং তারা বিকাশ করতে চায় এমন তরুণ খেলোয়াড়দের জন্য অব্যাহত রয়েছে তা নিশ্চিত করা,” কেলি বলেছেন।

অনেক খেলার মতো, ল্যাক্রোস একটি পে-টু-প্লে মোডে স্থানান্তরিত হয়েছে। কলেজ নিয়োগকারীরা শুধুমাত্র ক্লাবের বাইরে দল নিয়োগ করে। অভিভাবকদের ক্লাব দলগুলোকে স্পন্সর করতে সাহায্য করার জন্য হাজার হাজার ডলার খরচ করতে বলা হয়। হিকস বলেছিলেন যে তিনি কৃতজ্ঞ যে তার বাবা-মা তাকে ক্লাব দলের হয়ে খেলার বিকাশের অনুমতি দেওয়ার জন্য আর্থিক প্রতিশ্রুতি দিতে পেরেছিলেন, তবে তিনি কেলির সাথে সতর্ক করে দিয়েছিলেন যে যারা ব্যক্তিগত প্রশিক্ষণের সামর্থ্য রাখে না তাদের জন্য সুযোগগুলি অবশ্যই সংরক্ষণ করা উচিত।

“আমি মনে করি পরবর্তী প্রজন্মকে অনুপ্রাণিত করা আমার লক্ষ্যগুলির মধ্যে একটি,” তিনি বলেছিলেন। “আমি তাদের দেখাতে চাই কেন আমি এই খেলাটিকে ভালোবাসি এবং তাদের খেলা চালিয়ে যেতে উত্সাহিত করি।”

কেলি সেন্ট মার্গারেটস-এ শারীরিক শিক্ষার মাধ্যমে তৃতীয় গ্রেড এবং তার উপরে, যারা ল্যাক্রোস খেলা শুরু করতে চায় তাদের জন্য দরজা খুলে দিয়ে তার ভূমিকা পালন করে।

“আমি আমার কাজকে শুধু ল্যাক্রোস সম্পর্কে নয়, বাচ্চাদের খেলাধুলা সম্পর্কে উত্তেজিত করার বিষয়ে দেখছি,” তিনি বলেছিলেন।

হিকস ল্যাক্রোস খেলোয়াড় এবং কোচদের অনুসরণ করে এমন স্টেরিওটাইপ পরিবর্তনের ক্ষেত্রেও প্রভাবশালী হতে পারে, যাদের মধ্যে কেউ কেউ ধারণা দেয় যে তারা অন্য সবার চেয়ে ভাল এবং তাদের খেলাধুলার সাথে অপরিচিত কারও জন্য ধৈর্য নেই।

“এই কারণেই আমি এত সুন্দর হওয়ার চেষ্টা করি। আমি সেই স্টেরিওটাইপটি ভাঙতে চাই,” হিকস বলেছিলেন।

সেন্ট মার্গারেটস দক্ষিণ বিভাগ বিভাগ 1 ল্যাক্রোস বিভাগে নং 1 স্থান পেয়েছে। এটি চতুর্থ বছর ল্যাক্রোসকে দক্ষিণ বিভাগে একটি প্লে অফ স্পোর্ট হিসাবে বিবেচনা করা হয়েছে।

একজন খেলোয়াড় কী অর্জন করতে পারে এবং অন্যদের অনুসরণ করার জন্য আদর্শ হিসাবে পরিবেশন করতে পারে তা দেখানোর অবস্থানে হিক্স।

Source link

Related posts

গল্প ফুরাল স্টেডিয়াম ৯৭৪ এর, এখন শুধুই ইতিহাস

News Desk

প্রাক্তন দেশপ্রেমিক নতুন ডকে চিত্রায়িত হওয়ার পরে বিল বেলিচিককে রক্ষা করেছেন: ‘আমার দেখা সর্বশ্রেষ্ঠ কোচ’

News Desk

PGA চ্যাম্পিয়নশিপ 2024: জনাকীর্ণ লিডারবোর্ডের উপরে Xander Scheufele এবং Collin Morikawa চূড়ান্ত রাউন্ডে যাচ্ছে

News Desk

Leave a Comment