free hit counter
খেলা

সূর্যকুমারের বিধ্বংসী শতকের পরও ভারতের পরাজয়

আগেই প্রথম দুটি টি-টোয়েন্টি দাপট দেখিয়ে জিতে সিরিজ নিশ্চিত করে ফেলে ভারত। তাই আজ নটিংহামে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচটি ছিল কেবল আনুষ্ঠানিকতার। তবে ইংল্যান্ড আনুষ্ঠানিকতা চায়নি। উল্টো দাপট দেখিয়ে ভারতকে হারিয়েছে তারা। এতে বৃথা গেল সূর্যকুমার যাদবের ৫৫ বলে ১১৭ রানের বিধ্বংসী ইনিংস। ১৭ রানের ব্যবধানে জয় পেয়েছে ইংল্যান্ড।

টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২১৫ রানের বড় সংগ্রহ দাঁড় করায় স্বাগতিকরা। ডেভিড মালান ৩৯ বলে ৭৭, লিয়াম লিভিংক্সটোন ২৯ বলে ৪২, জেসন রয় ২৭, হ্যারি ব্রোক ১৯, জস বাটলার ১৮ ও ক্রিস জর্ডান ১১ রান করেন। ভারতের বোলারদের মধ্যে রবি বিষ্ণই ২টি, হার্শাল প্যাটেল ২টি এবং আবিশ খান ও উমরান মালিক একটি করে উইকেট শিকার করেন।



পরে ২১৬ রানের বড় লক্ষ্যে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৯৮ রানে থেমেছে সফরকারীদের ইনিংস। বাকিদের ব্যর্থতায় কোনো কাজে আসেনি সূর্যকুমার যাদবের ১১৭ রানের অসাধারণ ইনিংসটি। এর বাইরে শ্রেয়াস আইয়ার ২৮, বিরাট কোহলি ১১ ও রোহিত শর্মা ১১ রান করেন। আর কেউ দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেনি।

ইংলিশ বোলারদের মধ্যে রেচ টপলি ৩টি, ক্রিস জর্ডান ২টি, ডেভিড উইলি ২টি এবং রিচার্ড গ্লেসন ও মঈন আলি একটি করে উইকেট শিকার করেন। ম্যাচসেরা হয়েছেন ডেভিড মালান। এবং সিরিজ সেরা ভুবেনেশ্বর কুমার। ২-১ ব্যবধানে সিরিজ জিতেছে ভারত।

Source link