free hit counter
খেলা

সুযোগ পেয়েই জ্বলে উঠলেন তাইজুল

দুর্দান্ত পারফরম্যান্স করার পরও কম্বিনেশনের কারণে পরের ম্যাচেই বাদ পড়তে হয়, এমন খেলোয়াড়ের তালিকা করলে হয়তো বিশ্বের মধ্যে সবার আগে তাইজুল ইসলামের নামটিই আসবে। সাদা বলের ফরম্যাটে তাকে খেলানো হয় না। কেবল লাল বলের ক্রিকেটটাই খেলেন। প্রতি ম্যাচে পারফরম্যান্সও করেন। তবু, পরের ম্যাচে খেলবেন কি না, সেটা নিয়ে অনিশ্চয়তায় থাকতে হয়।

এই যেমন ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে দারুণ বোলিং করেন। এর আগে দক্ষিণ আফ্রিকা সফরেও এক ম্যাচ খেলেই ছিলেন দলের সেরা বোলার। কিন্তু এবার ওয়েস্ট ইন্ডিজ সফরে কোনো টেস্টেই সুযোগ পেলেন না। ওয়ানডে ফরম্যাটেও তাকে দলে রাখা হয়েছে। সুযোগ পাবেন না, তা হয়তো তিনি নিজেও জানতেন। তারপরও সুযোগ পেলেন এবং দলে ফিরেই উইকেটের দেখা।

আজ গায়ানায় সিরিজের তৃতীয়  ও শেষ ওয়ানডেতে টস জিতে ফিল্ডিং করছে বাংলাদেশ। দলীয় তৃতীয় ওভারে তাইজুল ইসলামের হাতে বল তুলে দেন অধিনায়ক তামিম ইকবাল। প্রথম বলেই ওয়েস্ট ইন্ডিজ ওপেনার ব্রেন্ডন কিংকে সরাসরি বোল্ড করে প্যাভিলিয়নে ফেরত পাঠালেন। দলীয় ৯ রানের সময় ব্যক্তিগত ৮ রান করে বিদায় নেন ব্রেন্ডন। ওই ওভারে মাত্র ৪ রান দিয়েছেন এই স্পিনার।

এক ওভার পর নিজের দ্বিতীয় ওভার করতে এসে আবারও উইকেটশিকারির ভূমিকায় তাইজুল। এবার তার শিকার অপর ওপেনার শাই হোপ। পঞ্চম বলে ২ রান করা হোপকে কটবিহাইন্ডের ফাঁদে ফেলেন তিনি। স্বাগতিকদের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ১৫ রান। মুস্তাফিজুর রহমানও হয়তো ভাবলেন তিনি বসে থাকবেন কেন। পরের ওভারে বল করতে এসেই বিদায় করলেন শামরাহ ব্রুকসকে। ৪ রান করা ব্রুকসকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন তিনি।



এই রিপোর্ট লেখার সময় ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৮ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৮ রান। নিকোলাস পুরান ১ ও ক্যাচ কাটি ১ রানে অপরাজিত।

Source link