free hit counter
সুপার লিগ হচ্ছে না, জানিয়ে দিলেন জুভ চেয়ারম্যান
খেলা

সুপার লিগ হচ্ছে না, জানিয়ে দিলেন জুভ চেয়ারম্যান

জুভেন্টাসের চেয়ারম্যান আন্দ্রে অ্যাগনেল্লি জানিয়েছেন, ইংলিশ প্রিমিয়ার লিগের ৬ ক্লাব নাম প্রত্যাহার করে নেওয়ায় ইউরোপিয়ান সুপার লিগ (ইএসএল) টুর্নামেন্টটি আর আলোর মুখ দেখবে না।

২০ ক্লাব নিয়ে ইএসএলের মূল ধারণাটা দিয়েছিলেন অ্যাগনেল্লি। যেখানে প্রতিষ্ঠাতা দল হিসেবে যোগ দেয় ইংল্যান্ড, স্পেন ও ইতালির ১২ দল। তবে নতুন এই টুর্নামেন্ট আয়োজন ঘোষণা দেওয়ার পরপরই তোপের মুখে পড়ে।

ক্লাবগুলোর সমর্থকসহ নিন্দা জানায় ফিফা, উয়েফা, প্রিমিয়ার লিগ, লা লিগা, সিরি’আ-সহ লিগ সংশ্লিষ্ট ফেডারেশনগুলো। তারই প্রেক্ষিতে নাম প্রত্যাহার করে নেয় প্রিমিয়ার লিগের প্রতিষ্ঠাতা ৬ ‍ক্লাব—লিভারপুল, ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যানচেস্টার সিটি, আর্সেনাল, চেলসি ও টটেনহাম। সরে দাঁড়ানোর পথটা দেখায় ম্যানচেস্টার সিটি। তাদের দেখানো পথে হেঁটে সরে দাঁড়ানোর ঘোষণা দেয় চেলসি। বাকি ৪ ক্লাবও এই ‘বিদ্রোহী’ লিগ থেকে নাম প্রত্যাহার করে নেয়।

প্রিমিয়ার লিগের এই বিগ সিক্সের সরে দাঁড়ানোয় ইএসএলের ভবিষ্যৎ নির্ধারিত হয়ে যায়। অ্যাগনেল্লিও মেনে নেন, তার এই আইডিয়া আর আলোর মুখ দেখছে না। সুপার লিগ হবে কি হবে না, এই প্রশ্নের জবাবে জুভ চেয়ারম্যান বলেন, ‘স্পষ্টত এবং সত্য হলো না। আমি মনে করি না, এই প্রকল্প এখনো চলবে।’

প্রিমিয়ার লিগের ৬ ক্লাব সরে দাঁড়ালেও এই লিগের প্রতিষ্ঠাতা বাকি ৬ ক্লাব এখনো তেমন কোনো বিবৃতি দেয়নি। সেই ৬ ক্লাব হলো স্পেনের রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা ও অ্যাটলেটিকো মাদ্রিদ এবং ইতালির জুভেন্টাস, এসি মিলান ও ইন্টার মিলান।

Related posts

রিয়াল মাদ্রিদ সমর্থকদের কাছে ক্ষমা চাইলেন হ্যাজার্ড

News Desk

জিদানের খোলা চিঠি মেনে নিতে পারছে না রিয়াল

News Desk

জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ শিরোপা কোনটি, জানালেন রোনালদো

News Desk