free hit counter
সুপার ওভারে জয় দিল্লির
খেলা

সুপার ওভারে জয় দিল্লির

সুপার সানডে’তে সুপার ওভার। চলতি আইপিএলে প্রথমবার সুপার ওভারের মুখ দেখল রবিবাসরীয় ডাবল-হেডারের দ্বিতীয় ম্যাচ। আর সুপার ওভারে সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে চলতি আইপিএলে চতুর্থ জয় তুলে নিল দিল্লি। উল্লেখযোগ্যভাবে রান-রেটে আরসিবি’কে পিছনে ফেলে দ্বিতীয়স্থানে পৌঁছে গেল পন্তের দল।

একাদশে একটি করে পরিবর্তন করে এদিন গুরুত্বপূর্ণ ম্যাচে মাঠে নামে দুই দল। ললিত যাদবের পরিবর্তে দিল্লি একাদশে ফেরেন অক্ষর প্যাটেল। অন্যদিকে ভুবনেশ্বর কুমারের পরিবর্তে সানরাইজার্স একাদশে অভিষেক হয় জগদীশন সুচিতের। টস জিতে প্রথমে ব্যাটিং’য়ের সিদ্ধান্ত নেয় দিল্লি। চেন্নাই’য়ের পিচে পৃথ্বী শ এবং শিখর ধাওয়ান ফের দুর্দান্ত একটা শুরু এনে দেন ক্যাপিটালসকে। ওপেনিং জুটিতে ওঠে ৮১ রান। ধাওয়ান ২৬ বলে ২৮ রান করে ফিরলেও চলতি আইপিএলে দ্বিতীয় অর্ধশতরানটি পূর্ণ করেন পৃথ্বী।

৩৯ বলে ৫৩ রান করে রান-আউট হয়ে ফেরেন ওপেনার পৃথ্বী। এরপর অধিনায়ক পন্তের ২৭ বলে ৩৭ এবং স্টিভ স্মিথের ২৫ বলে অপরাজিত ৩৪ রানের সৌজন্যে ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৫৯ রান তোলে দিল্লি। ৩১ রানে ২টি উইকেট নেন সিদ্ধার্থ কৌল। ৩১ রানে একটি উইকেট নেন রশিদ খান।

জবাবে ওয়ার্নার দ্রুত ফিরলেও মেজাজেই শুরু করেছিলেন বেয়ারস্টো। ৩টি চার এবং ৪টি ছয়ে ১৮ বলে ৩৮ রানের দুরন্ত ক্যামিও খেলে আউট হন ইংরেজ ওপেনার। বাকি সময়টা একা কুম্ভে লড়াই করেন কেন উইলিয়ামসন। ন’নম্বর ব্যাটসম্যান জগদীশন সুচিত ছাড়া দু’অঙ্কের ঘরে পৌঁছতে পারেননি আর কোনও ব্যাটসম্যান। ৫১ বলে ৬৬ রানে অপরাজিত উইলিয়ামসন সুচিতের সাহায্য না পেলে কোনওভাবেই ম্যাচ টাই করতে পারতেন না।

শেষ ওভারে সানরাইজার্সের জয়ের জন্য দরকার ছিল ১৫ রান। রাবাদাকে একটি বাউন্ডারি হাঁকান উইলিয়ামসন। এরপর তৃতীয় বলে প্রোটিয়া পেসারকে ছক্কা হাঁকিয়ে দলকে জয়ের দোরগোড়ায় নিয়ে যান সুচিতা। কিন্তু শেষরক্ষা হয়নি। ২০ ওভারে ৭ উইকেটে ১৫৯ রানেই থামে সানরাইজার্সের ইনিংস। ৬ বলে ১৪ অপরাজিত থাকেন সুচিতা।

Related posts

কলকাতার অধিনায়ক ইয়ন মর্গ্যান ভয়ে রাসেলের সামনে যাননি

News Desk

শাহরুখকে কাইরণ পোলার্ডের সঙ্গে তুলনা করলেন কুম্বলে

News Desk

আইপিএলের বাকি অংশ ইংল্যান্ডে, থাকবে দর্শকও

News Desk