free hit counter
খেলা

সিটির সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি সম্পন্ন করলেন হরলান্ড

গত মাসেই বুরুশিয়া ডর্টমুন্ড ছেড়ে ম্যানচেস্টার সিটিতে নাম লেখান আর্লিং হরলান্ড। তবে আনুষ্ঠানিকভাবে নতুন ক্লাবের সঙ্গে চুক্তি সাক্ষর হয়নি। অবশেষে সেটাও সেরে ফেললেন তিনি। এখন নরওয়েজিয়ান এই স্ট্রাইকার অফিসিয়ালি ইংলিশ চ্যাম্পিয়ন দলের সদস্য।

সোমবার (১৩ জুন) এক অফিসিয়াল বিবৃতিতে তথ্যটি নিশ্চিত করেছে ম্যানচেস্টার সিটি। একই সঙ্গে ছবি ও ভিডিও শেয়ার করেছে তারা। সিটির সঙ্গে ২০২৭ সাল পর্যন্ত পাঁচ বছরের চুক্তিতে সাক্ষর করেছেন হরলান্ড। ট্রান্সফার মূল্য ৫১.২ মিলিয়ন ইউরো। আগামী ১ জুলাই থেকে ক্লাবের সঙ্গে যুক্ত হবেন এই ফরোয়ার্ড।

সাম্প্রতিক এক রিপোর্ট অনুযায়ী, এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারদের মধ্যে তৃতীয় স্থানে আছেন আর্লিং হরলান্ড। বিশ্বের সেরা ফরোয়ার্ডদের মধ্যেও তিনি অন্যতম। বয়স মাত্র ২১। এরই মধ্যে বুরুশিয়া ডর্টমুন্ডের হয়ে দুই মৌসুমে ৮৯ ম্যাচে গোল করেছেন ৮৬টি। নরওয়ের হয়ে আন্তর্জাতিক ফুটবলেও গোলের বন্যা বয়ে দিচ্ছেন হরলান্ড। ২১ ম্যাচে করেছেন ২০ গোল! অবস্থা এমন দাঁড়িয়েছে যে, হরলান্ড ম্যাচ খেলছেন মানেই গোল পাবেন এটা নিশ্চিত।



হরলান্ডের বাবাও সিটির হয়ে ২০০০-২০০৩ সাল পর্যন্ত খেলেছিলেন। এ কারণে ক্লাবটির সঙ্গে পারিবারিক একটা সম্পর্ক রয়েছে তাদের। হরলান্ড বলেন, ‌‌‌‌‘এটি আমার এবং পরিবারের জন্য গর্বের দিন। আমি সব সময়ই সিটির খেলা দেখি এবং সাম্প্রতিক মৌসুমগুলোতে তারা যা করছে তা আমার পছন্দ। আপনি সাহায্য করতে পারবেন না, তবে খেলার ধরনের অবশ্যই প্রশংসা করতে হবে। খুবই উত্তেজনাকর এবং তারা অনেক সুযোগ সৃষ্টি করে, যা আমার মতো খেলোয়াড়ের জন্য পারফেক্ট।’

সিটির কোচ পেপ গার্দিওয়ালারও বেশ প্রশংসা করেছেন হরলান্ড। তিনি বলেন, ‘এই দলে বিশ্বসেরা অনেক খেলোয়াড় রয়েছে। পেপ সর্বকালের অন্যতম সেরা ম্যানেজার। আমি বিশ্বাস করি, লক্ষ্য পূরণের জন্য আমি সঠিক জায়গাতেই এসেছি।’ তিনি আরও বলেন, ‘আমি গোল করতে, ট্রফি জিততে এবং ফুটবলার হিসেবে আরও উন্নতি করতে চাই। আমি বিশ্বাস করি এখানে সেটা করতে পারবো।’

Source link