Image default
খেলা

সিজ দ্য ডে একটি কর্দমাক্ত ট্র্যাকে একটি প্রিকনেস স্টেক জয় অর্জন করে

ঘোড়দৌড়ের মধ্যে একটি সত্য হল যে হল অফ ফেম প্রশিক্ষক ওয়েন লুকাস গণনা করেন না। 88 বছর বয়সে, তিনি বেত নিয়ে হাঁটেন কিন্তু এখনও তার পোনি আরোহণ করেন এবং সকালের ব্যায়াম তত্ত্বাবধান করেন।

শনিবার, প্রিকনেস স্টেকসের 149 তম দৌড়ে, লুকাস সপ্তমবারের মতো এই রেসটি সিজ দ্য গ্রে-এর সাথে জিতেছে। এটি ট্রিপল ক্রাউনের জন্য প্রতিদ্বন্দ্বিতা করার জন্য মিস্টিক ড্যানের প্রচেষ্টার সমাপ্তি ঘটায়। কেন্টাকি ডার্বি চ্যাম্পিয়নের একটি ভাল রেস ছিল, দ্বিতীয় স্থানে ছিল, বিজয়ীর থেকে 2 ¼ দৈর্ঘ্য পিছিয়ে।

লুকাস তার প্রথম প্রিকনেস জিতেছিলেন 1980 সালে, 44 বছর আগে, অক্সবো দিয়ে।

এই ব্যক্তিকে কেমন লাগছে জিজ্ঞেস করা হলে, তিনি উত্তর দিয়েছিলেন: “প্রথমটির মতোই।”

ধূসর যে দিন জব্দ।

সম্পূর্ণ 149তম প্রিকনেস স্টেকে ট্রিপল ক্রাউনের জন্য দৌড়ানোর জন্য MYSTIK DAN-এর সুযোগ ফিরিয়ে দিতে দেখুন। pic.twitter.com/c2nLV0Ov1j

— NBC স্পোর্টস (@NBCSports) মে ১৮, ২০২৪

ঘোড়াটি MyRacehorse-এর মালিকানাধীন, একটি কোম্পানি যা ঘোড়া ক্রয় করে এবং যারা ঘোড়ার মালিক হতে চায় তাদের কাছে পেনি স্টক বিক্রি করে। এটি বিশ্বাস করা হয় যে প্রায় 2,570 জন লোক রয়েছে যাদের ঘোড়ার অংশ রয়েছে।

“আপনি কি কল্পনা করতে পারেন যে কতজন লোক এটি উপভোগ করবে?” “আমি জানি না কতজন লোক এই ঘোড়ার মালিক। আমি জানি অনেক লোক আছে।”

লুকাস বিজয়ীর বৃত্তে প্রবেশ করার সাথে সাথে তিনি অনেক সহকর্মী কোচের মুখোমুখি হন যারা লুকাসের দ্বারা প্রভাবিত ছিলেন।

“এটাই এটিকে বিশেষ করে তোলে,” লুকাস অভ্যর্থনা সম্পর্কে বলেছিলেন। “আমি মনে করি তারা আমাকে পরিত্রাণের চেষ্টা করছে। আমি মনে করি তারা আমাকে অবসর নিতে চায়। আমি মনে করি না যে এটি ঘটবে।”

এটিও প্রথম ট্রিপল ক্রাউন রেস ছিল এবং 3 বছর বয়সীকে কর্দমাক্ত ট্র্যাকে নেতৃত্ব দেওয়ার সময় জকি জেইম টরেস জিতেছিলেন।

সিজ দ্য গ্রে দুই সপ্তাহ আগে দৌড়েছিল, কিন্তু কেনটাকি ডার্বিতে নয়, চার্চিল ডাউনসের বাট ডে মাইলে। চিন্তা ছিল যে তার 1 3/16 মাইল রেসের জন্য যথেষ্ট দূরত্ব ছিল না। কিন্তু পাশে কল্পনা করে এগিয়ে গেলেন তিনি। গ্রে বাজেয়াপ্ত প্রথম পালা এগিয়ে সরানো এবং ছেড়ে দেওয়া. মিস্টিক ড্যান তার দিকে সৌম্য রান করলেও ব্যর্থ হন।

সিজ গ্রে জেতার জন্য $21.60 প্রদান করে। এর পরে ছিল মিস্টিক ড্যান, ক্যাচিং ফ্রিডম, টাস্কান গোল্ড, জাস্ট স্টিল, আঙ্কেল হেভি, ইমাজিনেশন এবং মোগোটো।

বুধবার রেসটি তার ষড়যন্ত্রের অনেকটাই হারিয়ে ফেলে যখন মুথ, সকালের লাইন প্রিয়, জ্বর চলার পরে আঁচড়ে পড়েছিল। আরকানসাস ডার্বিতে বব বাফার্ট-প্রশিক্ষিত মিস্টিক ড্যান এবং জাস্ট স্টিলকে পরাজিত করেছিল। প্রত্যেকে তার প্রশিক্ষক এবং কেনটাকি ডার্বি বিজয়ীর কারণে কেনটাকি ডার্বিতে প্রবেশের অনুমতি দেওয়া হয়নি এমন ঘোড়াটির জন্য পুনরায় ম্যাচের অপেক্ষায় ছিল।

এটি বাফার্টকে ছেড়ে দেয়, যার কাছে তার সপ্তম স্থান অর্জনের জন্য কোন অজুহাত ছিল না, রেসে নিছক কল্পনার সাথে।

বর্তমান অবনতি সুবিধার মধ্যে এই বছরটি শেষ হওয়ার কথা। স্ট্রনাচ গ্রুপ, যেটি 2002 সালে পিমলিকোতে একটি সংখ্যাগরিষ্ঠ অংশীদারিত্ব কিনেছিল, 1 জুলাই প্রকৃত স্থানান্তর হওয়ার সাথে সাথে মেরিল্যান্ডকে ট্র্যাকটি দিয়েছিল। রাজ্য 400 মিলিয়ন ডলারের পুনর্নির্মাণ প্রকল্প অনুমোদন করেছে।

এই গ্রীষ্মের পরে, গ্র্যান্ডস্ট্যান্ডের কিছু অংশ, যা বসবাসের অযোগ্য ছিল, পিছনের হ্যাঙ্গার সহ ভেঙে ফেলা হবে। প্রিকনেসের 150 তম দৌড় এই সুবিধাটিতে পরের বছর অনুষ্ঠিত হবে, যদিও প্রপেলারগুলি কীভাবে কনফিগার করা হবে তা কেউই নিশ্চিত নয়। তারপর দৌড়ের পর বাকিটা ভাঙা ও পুনর্নির্মাণের কাজ শুরু হবে।

জকি জেইম টরেস, সিজ দ্য গ্রে-এর উপরে, বাল্টিমোরে শনিবার পিমলিকো রেস ট্র্যাকে প্রিকনেস স্টেক জয়ের পরে প্রতিক্রিয়া দেখায়।

(জুলিয়া নিকিনসন/অ্যাসোসিয়েটেড প্রেস)

2026 প্রিকনেসটি কাছাকাছি লরেল পার্কে অনুষ্ঠিত হবে, যেটির মালিকানাও ছিল TSG-এর। পিমলিকো পুনঃনির্মিত এবং রেসিং সম্পূর্ণ সময় বাল্টিমোরে ফিরে গেলে লরেল চলে যাবে। একটি আশাবাদী টাইমলাইন 2027 সালে নতুন পিমলিকো চালু করে।

ছোট ভিড় শনিবার টিএসজির জন্য আরেকটি আঘাত ছিল, যার রেসিং বিভাগকে বলা হয় 1/ST রেসিং। তিন সপ্তাহের মধ্যে, এক সময়ের ঘোড়দৌড় দৈত্য উত্তর ক্যালিফোর্নিয়ার গোল্ডেন গেট ফিল্ডস বন্ধ করবে। ট্র্যাক একটি whimper সঙ্গে আসা হবে বলতে একটি প্রশংসার কিছু হবে. এই সপ্তাহে এটি প্রবেশের অভাবের কারণে শুক্রবার এবং রবিবার কার্ড বাতিল করেছে।

সান্তা অনিতা, একসময় রেসিংয়ের মুকুট রত্ন, ঘোড়া এবং বেটরদের আকর্ষণ করার জন্য লড়াই করছে। চার এবং পাঁচটি ঘোড়ার ক্ষেত্র সাধারণ এবং মানিব্যাগ নিচের সাথে একটি পরিবর্তন আসন্ন বলে মনে হয় না যদি না তারা জুয়া থেকে অতিরিক্ত আয় করতে পারে। কাজের মধ্যে কিছুই নেই বলে মনে হচ্ছে যার অর্থ সান্তা অনিতার ঘড়িটিও টিক টিক করছে।

আবহাওয়া বা ঘোড়দৌড়ের পতন যাই হোক না কেন, প্রিকনেসের চারপাশে যে চমক এবং উত্তেজনা ঘুরত তা অনুপস্থিত বলে মনে হচ্ছে। জ্যাক হারলোর একটি পোস্ট-রেস কনসার্ট দেখতে অনেক অংশগ্রহণকারী সেখানে ছিলেন।

কিন্তু যারা মনোযোগ দিয়েছিলেন তারা ঘোড়দৌড়ের সর্বকালের সেরাদের একজনের আভাস পেয়েছিলেন। এটি মনে রাখার মতো।



Source link

Related posts

বার্সা এখনও মেসিকে নিজেদের বলে দাবি করছে

News Desk

নাইটদের অনুশীলনে হরভজনের সান্নিধ্যে ক্ষুরধার হচ্ছেন বরুণরা

News Desk

ইউক্রেন শরণার্থীদের নিজ বাড়িতে আশ্রয় দিয়েছেন নাভাস

News Desk

Leave a Comment