free hit counter
সাম্প্রতিক পরিসংখ্যান কথা বলছে ব্রাজিলের পক্ষে
খেলা

সাম্প্রতিক পরিসংখ্যান কথা বলছে ব্রাজিলের পক্ষে

গ্রুপপর্বের ম্যাচে ৪-০ ব্যবধানে জয় কিংবা গত আসরের ফাইনালে ৩-১ গোলের জয়- পেরুর বিপক্ষে সাম্প্রতিক পরিসংখ্যান কথা বলছে ব্রাজিলের পক্ষে। দুই দলের বর্তমান ফর্ম বিবেচনায়ও এগিয়ে রয়েছে ৮ বারের চ্যাম্পিয়নরা। তবু নির্ভার হতে রাজি নন ব্রাজিল কোচ তিতে।

মঙ্গলবার বাংলাদেশ সময় ভোর ৫টায় রিও ডি জেনেইরোর নিল্টন সান্তোস স্টেডিয়ামে প্রথম সেমিফাইনাল ম্যাচে মাঠে নামবে ব্রাজিল ও পেরু। এই ম্যাচে জিতলে টানা দ্বিতীয় শিরোপা জেতার দ্বারপ্রান্তে চলে যাবে ব্রাজিল। তবে আপাতত সে ব্যাপারে ভাবছে না স্বাগতিক দেশটি।

সেমিফাইনালের আগে করা সংবাদ সম্মেলনে ব্রাজিল কোচ জানিয়েছেন, যতটা সহজ ভাবা হচ্ছে, তত সহজ হবে না পেরুর বিপক্ষে ম্যাচটি। কেননা গত আসরের ফাইনালিস্টরা ব্রাজিলকে হারিয়ে শিরোপার পথে এগিয়ে যাওয়ার লক্ষ্য নিয়েই খেলতে নামবে।

গ্রুপপর্বের ম্যাচটি ভুলে নতুন শুরুর কথা জানিয়ে তিতে বলেছেন, ‘দুইটি ম্যাচ আলাদা এবং পরিস্থিতি-সময়ও আলাদা। পাশাপাশি এই ম্যাচের চাহিদাও অনেক উঁচু। তাই আমাদের লক্ষ্য অর্জনের জন্য তাদের চেয়ে ভালো খেলা জরুরি। কারণ তারাও ফাইনালে যেতে চায়, তাদের লক্ষ্যও এটা।’

সংবাদ সম্মেলনে তিতের সঙ্গে আসা ব্রাজিল দলের মিডফিল্ডার ফ্রেডও বলেছেন প্রায় একই কথা। এখনই ফাইনালের ব্যাপারে না ভেবে বরং পেরুর বিপক্ষে ম্যাচটির দিকেই মনোযোগী তারা। কেননা বেখেয়াল হলেই মরণকামড় বসাতে পারে পেরু।

ফ্রেড বলেছেন, ‘আমরা ফাইনালের ব্যাপারে চিন্তাও করছি না। আমরা যদি আগামীকালের ম্যাচ বাদ দিয়ে ফাইনালের কথা ভাবতে থাকি, তারা (পেরু) হয়তো আমাদের চমকে দেবে। পেরু আত্মবিশ্বাসী হয়েই খেলতে নামবে। আমাদের তাই প্রস্তুত থাকতে হবে।

Related posts

কোপা আমেরিকা নিয়ে রোমাঞ্চিত মেসি

News Desk

ভিদালের আত্মঘাতি গোলে স্বপ্ন টিকে থাকল উরুগুয়ের

News Desk

ম্যাচ সেরা ডি মারিয়া

News Desk
Bednet steunen 2023