free hit counter
খেলা

সাফজয়ীদের ১ কোটি টাকা পুরস্কার দেবে সেনাবাহিনী

সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপাজয়ী নারী ফুটবলারদের এক কোটি টাকা পুরস্কার দেবে বাংলাদেশ সেনাবাহিনী। মেয়েদের হাতে পুরস্কার তুলে দেয়ার পাশাপাশি ২৭ সেপ্টেম্বর দেয়া হবে সংবর্ধনা। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) রাতে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

এর আগে সাফজয়ী নারী ফুটবল দলকে ৫০ লাখ টাকা দেয়ার ঘোষণা দিয়েছে বিসিবি। এর বাইরেও ব্যক্তিগতভাবে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) অনেক কর্মকর্তা আর্থিকভাবে পুরস্কৃত করেছেন নারী দলকে। বাফুফের সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদী ৫০ লাখ এবং সহ-সভাপতি আতাউর রহমান ভূঁইয়া মানিক ঘোষণা করেছেন আরও ৫০ লাখ টাকার অর্থ পুরস্কার।

চ্যাম্পিয়নদের পুরস্কার দেয়ার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাও। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রী কার্যালয়ের প্রেস উইং থেকে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, সাফজয়ী নারী ফুটবলারদের সবার ঘরের অবস্থা পরিদর্শন করে তা জানাতে সংশ্লিষ্টদের নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী। যাদের ঘরের অবস্থা ভালো নয়, যাদের ঘর দরকার, তাদের নতুন ঘর বানিয়ে দেবেন প্রধানমন্ত্রী। জাতিসংঘ অধিবেশন থেকে ফিরে ফুটবলারদের অর্থ পুরস্কারও দেবেন তিনি।



গত ১৯ সেপ্টেম্বর নেপালকে ৩-১ গোলে হারিয়ে প্রথমবারের মতো নারী সাফ চ্যাম্পিয়নশিপে শিরোপা জেতে বাংলাদেশ। স্মরণীয় এ জয়ে শামসুন্নাহার করেন একটি গোল। আর দুটি গোল করেন কৃষ্ণা রানী সরকার। এমন আরাধ্য জয় শেষে দেশে ফেরার পর জয়িতাদের বিমানবন্দরে দেয়া হয় রাজসিক সংবর্ধনা। জবাবে অকুণ্ঠ সমর্থনের জন্য সবাইকে ধন্যবাদ জানান অধিনায়ক সাবিনা খাতুন। এছাড়া তিনি ট্রফিটিও উৎসর্গ করেন দেশবাসীকে। বিমানবন্দর থেকে বেরিয়ে কাঙ্ক্ষিত ছাদখোলা বাসে বিজয় উল্লাসে মেতে ওঠেন তারা।

Source link